শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর সামনে এল মর্গ্যানের বয়ান, এর মাথায় চাপালেন হারের বোঝা 1

একদিনের বিশ্বকাপের ২৭তম ম্যাচ ঘরের দল ইংল্যান্ড আর শ্রীলঙ্কার মধ্যে লীডসের মাঠে খেলা হয়েছে। ম্যাচের শুরুতেই টসে জেতে শ্রীলঙ্কা আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু তারা নির্ধারিত ৫০ ওভারে মাত্র ২৩২/৯ রানই করতে পারে। ঘরের দল ইংল্যাণ্ডের সামনে ম্যাচ জেতার জন্য মাত্র ২৩৩ রানের লক্ষ্য ছিল এই লক্ষ্য দেখতে একদমই সহজ ছিল আর সকলেই এটা ধরে নিয়েছিল যে ইংল্যাণ্ড সহজেই জিতে যাবে কিন্তু তা হয়নি। শ্রীলঙ্কার বোলারদের সামনে ইংল্যাণ্ডের ব্যাটসম্যানরা চলেননি আর পুরো দল ৪৭ ওভারে মাত্র ২১২ রানেই অলআউট হয়ে যায়। দলের সবচেয়ে বেশি অপরাজিত ৮২ রান করেন বেন স্টোকস। অন্যদিকে শ্রীলঙ্কার হয়ে ম্যান অফ দ্যা ম্যাচ লাসিথ মালিঙ্গা সর্বাধিক ৪ উইকেট নেন এবং শ্রীলঙ্কা এই ম্যাচ ২০ রানে জিতে নেয়।

হারের পর সামনে এল মর্গ্যানের বয়ান

শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর সামনে এল মর্গ্যানের বয়ান, এর মাথায় চাপালেন হারের বোঝা 2

শ্রীলঙ্কার কাছে হারের পর ইংল্যাণ্ড অধিনায়ক ইয়োন মর্গ্যান নিজের বয়ানে বলেন,

“আমার হিসাবে আমাদের বোলাররা যথেষ্ট ভাল বোলিং করেছে। কিছু খেলোয়াড়দের প্রদর্শন আমাদের জন্য ম্যাচ একদম বদলে দিয়েছে। ড্রেসিংরুমে যথেষ্ট টেনশনের পরিবেশ রয়েছে। মঙ্গলবার এখন আমরা অবশ্যই দমদার প্রত্যাবর্তনের ইচ্ছায় মাঠে নামব”।

ইংল্যাণ্ডের অধিনায়ক ইয়োন মর্গ্যানকে নিজের বয়ানে বোলারদের প্রশংসা করতে দেখা যায়। মর্গ্যান আগে বলেন,

“এখানের পরিস্থিতির পার্থক্য দুই দলের খেলায় পড়েছে। আজ সত্যিই বোলারদের দিন ছিল। এটা এমন একটা টুর্নামেন্ট যেখানে আপনাকে ব্যাপারগুলোকে সমায়োজিত করে আগে এগোতে হবে”।

দল করবে প্রত্যাবর্তন

শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর সামনে এল মর্গ্যানের বয়ান, এর মাথায় চাপালেন হারের বোঝা 3

ইয়োন মর্গ্যান নিজের বয়ানে পরিস্কারভাবে বলছেন যে এখন তাদের দল আরো বেশি মজবুতির সঙ্গে প্রত্যাবর্তন করবে। মর্গ্যান নিজের বয়ান জারি রাখতে গিয়ে বলেন,

“স্বাভাবিকভাবে আমাদের দল পরের ম্যাচে মজবুতির সঙ্গে প্রত্যাবর্তন করবে। এটা একটা লম্বা টুর্নামেন্ট আর প্রত্যেক ম্যাচ আমাদের জন্য একটা চ্যালেঞ্জ নিয়ে আসছে। আমাদের পরের ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে রয়েছে আর এটা একটা এমন ম্যাচ হতে চলেছে যা আপনি আগে থেকেই টুর্নামেন্টের কার্যক্রমে মার্ক করে রাখেন”।

আহত হওয়ার কারণে লাগাতার দুটি ম্যাচে বাদ পড়া জেসন রয়ের ইঞ্জুরির ব্যাপারে মর্গ্যান বলেন,

“লর্ডসের মাঠে অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা নিয়ে আমরা যথেষ্ট উৎসাহী। দলে জেসন রয় এখন একদম ফিট হয়ে গিয়েছেন আর তাকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে দেখা যাবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *