ভারত বনাম ইংল্যান্ড: বিরাটের এই ছোটো ভুলের কারণেই ভারতকে পড়তে হল ৮৬ রানের হারের সম্মুখে
LONDON, ENGLAND - JUNE 08: Virat Kohli of India leads the team off the field after being defeated by Sri Lanka in the ICC Champions trophy cricket match between India and Sri Lanka at The Oval in London on June 8, 2017 (Photo by Clive Rose/Getty Images)

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ লন্ডন স্থিত লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে গতকাল অনুষ্ঠিত হয়েছে। এই ম্যাচ ইংল্যান্ড তাদের দুর্দান্ত প্রদর্শনের দৌলিতে ৮৬ রানে জিতে নেয়, আর এই ম্যাচ জেতার সঙ্গে সঙ্গে তারা এই সিরিজে ১-০ থেকে পিছিয়ে পড়া অবস্থায় সমতা ফিরিয়ে ১-১ ফলাফল করে নিয়েছে।

রুটের সেঞ্চুরির সুবাদে দাঁড় করায় ৩২২ রানের স্কোর
ভারত বনাম ইংল্যান্ড: বিরাটের এই ছোটো ভুলের কারণেই ভারতকে পড়তে হল ৮৬ রানের হারের সম্মুখে 1
এই ম্যাচে টস জেতেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান, এবং প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড নিজেদের তারকা ব্যাটসম্যান জো রুটের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২২ রানের বিশাল স্কোর দাঁড় করায়। ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জো রুট ১১৬ বলে ১১৩ রানের একটি দুরন্ত সেঞ্চুরি করেন। এছাড়াও অধিনায়ক ইয়ন মর্গ্যান দলের হয়ে ৫১ বলে ৫৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। অন্যদিকে শেষের ওভারেও অলরাউন্ডার ডেভিড উইলি নিজের ব্যাটিং প্রতিভা দেখিয়ে ৩১ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ভারতীয় দলের হয়ে কুলদীপ যাদব নিজের নির্ধারিত ১০ ওভারে ৬৮ রান দিয়ে ৩ উইকেট নেন। অন্যদিকে আরেক স্পিনার চহেলও ১০ ওভারে ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন।

ভারত ২৩৬ রানে অলআউট
ভারত বনাম ইংল্যান্ড: বিরাটের এই ছোটো ভুলের কারণেই ভারতকে পড়তে হল ৮৬ রানের হারের সম্মুখে 2
জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ২৩৬ রানে অলআউট হয়ে যায় এবং ইংল্যান্ড এই ম্যাচ ৮৬ রানে জিতে নেয়। ভারতীয় দলের হয়ে সুরেশ রায়না ৬৩ বলে ৪৬ রান করেন। অন্যদিকে অধিনায়ক বিরাট কোহলি ৫৬ বলে ৪৫ রানের ইনিংস খেলেন। ইংল্যান্ডের হয়ে লিয়াম প্ল্যাঙ্কেট ৪ উইকেট হাসিল করেন। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে এখন তৃতীত ম্যাচ আগামি ১৭ জুলাই মঙ্গলবার লীডসে খেলা হবে। এই ম্যাচ জিতে দুদলই সিরিজ নিজেদের দখলে রাখতে চাইবে।

বিরাটের একটি ছোটো ভুলে ম্যাচ হারে ভারত

ভারত বনাম ইংল্যান্ড: বিরাটের এই ছোটো ভুলের কারণেই ভারতকে পড়তে হল ৮৬ রানের হারের সম্মুখে 3
Ricardo Mazalan

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আবারও সেই একই ভুল করেন, আর চতুর্থ নম্বরে ভারতের হয়ে দুর্দান্ত প্রদর্শন করা দীনেশ কার্তিকের জায়গায় লোকেশ রাহুলকে প্রথম এগারোয় জায়গা দেন। এখনও পর্যন্ত রাহুলকে ওয়ানডে ক্রিকেটে হামেশাই সংঘর্ষ করতে দেখা গিয়েছে। অন্যদিকে টি২০তে তার ব্যাট থেকে প্রচুর রান বেরিয়েছে। বিরাট কোহলি তার টি২০তে প্রদর্শনকে দেখেই তাকে দীনেশ কার্তিকের জায়গায় দলে সুযোগ দিয়েছেন, আর এই ম্যাচে রাহুল ২টি বল খেলে কোনও রান না করেই আউট হয়ে যান। ফলস্বরূপ ভারতীয় দলের উপর চাপ বাড়ে আর চাপের মুখে দল সম্পূর্ণভাবে ছন্নছাড়া হয়ে পড়ে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *