ইংল্যাণ্ড বনাম ভারত: ইংরেজদের উপর সম্পূর্ণ ভর করে আছে কুলদীপ যাদবের ভয়, মুখোমুখী হওয়ার জন্য তিনজনের কাছ থেকে নেওয়া হচ্ছে সাহায্য
BIRMINGHAM, ENGLAND - JULY 30: Spin net bowler Sam Wisniewski with Adil Rashid during a nets session with England at Edgbaston on July 30, 2018 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

চায়নাম্যান বোলার কুলদীপ যাদবের ভয়ঙ্কর বোলিংয়ের ভয় ইংল্যান্ডের ব্যাটসম্যানদের উপর পরিস্কার দেখা যাচ্ছে। প্রথমে টি২০ আর তারপর ওয়ানডে তে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের জন্য সমস্যা হয়ে ওঠা কুলদীপ যাদব টেস্ট দলেও শামিল হয়েছেন। এই কারণে ঘরের দল কুলদীপের মুখোমুখি হওয়ার জন্য ভরপুর প্রস্তুতিতে লেগে রয়েছে।

কুলদীপের স্পিনের প্রভাব
হতে চলা পাঁচ টেস্ট ম্যাচের সিরিজে কুলদীপের বোলিং ভারতের জন্য জয়ের কারণ হতে পারে। একে ভালমতই বুঝতে পেরে ইংল্যান্ড দল কুলদীপের মুখোমুখি হওয়ার জন্য জমিয়ে প্র্যাকটিস করছে।
ইংল্যাণ্ড বনাম ভারত: ইংরেজদের উপর সম্পূর্ণ ভর করে আছে কুলদীপ যাদবের ভয়, মুখোমুখী হওয়ার জন্য তিনজনের কাছ থেকে নেওয়া হচ্ছে সাহায্য 1
বাঁহাতি কুলদীপের মুখোমুখি হওয়ার জন্য ইংল্যান্ডের ব্যাটসম্যানরা নেট প্র্যাকটিসে তিন বাঁহাতি স্পিনারের মুখোমুখি হচ্ছেন। এই তিন বোলারকে বিশেষ করে এই কারণে আনা হয়েছে। কুলদীপযাদব ন্যাটিংহ্যামে খেলা হওয়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপের কোমর ভেঙে মাত্র ২৫ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে এরপর লর্ডসে তিনি তিন উইকেট নেন। এছাড়াও টি২০ সিরিজের প্রথম ম্যাচেও কুলদীপ ঘাতক বোলিং করে পাঁচ উইকেট নিয়েছিলেন। যদিও এটা এখনও নিশ্চিত নয় যে কুলদীপ যাদব প্রথম টেস্টেই প্লেয়িং ইলেভেনের অংশ হবেন কি না। প্রথম টেস্ট ম্যাচ আজ বুধবার এজবাস্টনে শুরু হতে চলেছে। ইংল্যান্ডের দলের জন্য এটি একটি ঐতিহাসিক ম্যাচ, কারণ এটা ইংল্যান্ড দলের ১০০০তম ম্যাচ হতে চলেছে।
ইংল্যাণ্ড বনাম ভারত: ইংরেজদের উপর সম্পূর্ণ ভর করে আছে কুলদীপ যাদবের ভয়, মুখোমুখী হওয়ার জন্য তিনজনের কাছ থেকে নেওয়া হচ্ছে সাহায্য 2
কুলদীপ যাদব গত বেশি কিছু সময় ধরেই সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সদস্য হয়ে উঠেছেন। কিন্তু এখনও টেস্টে তিনি বেশি সুযোগ পান নি। কুলদীপ যদি এজবাস্টনে মাঠে নামেন তাহলে এটা তার তৃতীয় টেস্ট হবে। অন্যদিকে তিনি টেস্টে মার্চ ২০১৭য় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক করেছিলেন। ২টি টেস্টে তার নামের পাশে ৯টি উইকেট রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *