করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই মারা গেলেন এই তারকা ক্রিকেটার, ক্রিকেট মহলে শোকের ছায়া 1

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে মানুষ সমস্যায় রয়েছেন। এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে ৭৪.৬হাজার মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ১৩.৪৫ লাখ লোক এই ভাইরাসে আক্রান্ত। করোনা ভাইরাসের কারণে এখনো পর্যন্ত বেশকিছু ক্রিকেট সিরিজকে বাতিল করতে হয়েছে। তারপর পাকিস্তান সুপার লীগকেও মাঝ পথে করোনা ভাইরাসের কারণে স্থগিত করতে হয়। এখন ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ লীগ আইপিএল ২০২০কেও আগামি ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। এর মধ্যেই এক তারকা ক্রিকেটারের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর সামনে এসেছে।

হৃদরোগে মারা গিয়েছেন

করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই মারা গেলেন এই তারকা ক্রিকেটার, ক্রিকেট মহলে শোকের ছায়া 2

ইংল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার খেলোয়াড় পিটার ওয়াকের ৮৪ বছর বয়সে মৃত্যু হয়েছে। তিনি ইংল্যান্ডের হয়ে তিনটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। এই তিনটি ম্যাচ তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯৬০ সালে খেলেছিলেন। বিবিসির রিপোর্টের মোতাবেক ওয়াকারের মৃত্যু স্ট্রোকের কারণে হয়েছে। ওয়াকার নিজের আন্তর্জাতিক কেরিয়ারে মাত্র ১২৮ রানই করতে পেরেছিলেন যার মধ্যে তার সর্বোচ্চ স্কোর ৫২ রান। গ্ল্যামারগনের সঙ্গে তিনি ১৬ বছর পর্যন্ত প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেন। এর মধ্যে তিনি ৪৬৯টি ম্যাচে ১৩টি সেঞ্চুরি তথা ৯২টি হাফসেঞ্চুরি করেন। সেই সঙ্গে তিনি ৮৩৪টি উইকেটও নিয়েছিলেন।

ইসিবি দিল বয়ান

করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই মারা গেলেন এই তারকা ক্রিকেটার, ক্রিকেট মহলে শোকের ছায়া 3

বাঁ হাতে জোরে বোলিং শুরু করার পর মাঝে তিনি বাঁহাতে স্পিন বোলিং শুরু করে দিয়েছিলেন। ইংল্যান্ড অ্যাণ্ড ওয়েলস ক্রিকেট বোর্ড একটি বয়ান জারি করে বলেছেন, “নিজের কেরিয়ারের শেষে মিডিয়ায় কাজ করা ওয়াকার ১৯৯৬তে ইসিবির প্রধান কার্যকরি অফিসারও ছিলেন আর ২০০৯ থেকে ২০১০ পর্যন্ত তিনি গ্ল্যামারগনের সভাপতিও ছিলেন”। ইসিবি ছাড়াও গ্ল্যামারগনও তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে। কাউন্টি দল গ্ল্যামারগনের প্রধান কার্যকরি অফিসার জিউজ মরিস বলেন, “ক্যাচ নেওয়ার দুর্দান্ত ক্ষমতা, আক্রামণত্মক ব্যাটিং আর স্পিন তাকে বড়ো ভয়ঙ্কর করে তুলত। তিনি গ্ল্যামারগনকে কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেছিলেন। ক্লাবে তাকে সকলেই স্মরণ করবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *