লর্ডস টেস্টে বুমরাহের সাফল্যের এক অজানা কারণ বললেন জ্যাক 1

লর্ডস টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর জাসপ্রিত বুমরাহ লাইম লাইটে আছেন। তাকে ভারতের প্রাক্তন পেস বোলার জাহির খান একটি দুর্দান্ত পরামর্শ দিয়েছেন। জাহির খান বিশ্বাস করেন যে রাগের সঙ্গে বুমরাহর পারফরম্যান্স যদি দুর্দান্ত থাকে, তাহলে তাকে অবশ্যই তা করতে হবে। জাহির বুমরাহ এবং জেমস অ্যান্ডারসনের মধ্যে বিতর্কের কথা উল্লেখ করেছিলেন।

লর্ডস টেস্টে বুমরাহের সাফল্যের এক অজানা কারণ বললেন জ্যাক 2

ক্রিকবাজের সাথে কথোপকথনে জাহির খান বলেছিলেন যে, “যদি তিনি রাগের মাথায় হয়ে এরকম পারফর্ম করতে পারেন, তাহলে আমি বিশ্বাস করি যে বিরোধী দলের সাথেও তার এমন করা উচিত। দেখুন তিনি প্রথম ইনিংসে বিনা উইকেটে চলে গিয়েছিলেন এবং ক্লাস বোলার হওয়ায় আমি নিশ্চিত যে এটি অবশ্যই তাকে বিরক্ত করবে। তারপর অ্যান্ডারসনের সাথে যা ঘটেছিল, বুমরাহ একটি বাউন্সার বোলিং করেছিলেন এবং তারপরে ইংলিশ বোলার তার ব্যাটিংয়ের সময় অনুসরণ করছিলেন। এর সঙ্গে ইংল্যান্ডের খেলোয়াড়রা নিশ্চয়ই একটা কথা ভেবেছেন যে বুমরাহকে বাউন্স করার অনুমতি দেওয়া উচিত ছিল। তার সাথে গোলমাল করা উচিত ছিল না কারণ এর পরেই বুমরাহ ব্যাটিং এবং বোলিং উভয় ক্ষেত্রেই ভাল করেছেন।”

লর্ডস টেস্টে বুমরাহের সাফল্যের এক অজানা কারণ বললেন জ্যাক 3

লক্ষণীয় পঞ্চম দিনে ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় উইকেটে লড়াই করছিল। এই সময়ে, দলের রান প্রয়োজন ছিল। বুমরাহ এবং শামি মিলে দলকে বের করে আনেন এবং অপরাজিত ৮৯ রানের পার্টনারশিপ যোগ করেন। শামি একটি অর্ধশতক এবং বুমরাহও অপরাজিত ৩৪ রান করেন। এই কারণে, টিম ইন্ডিয়া আবার শক্তিশালী অবস্থানে এসেছিল এবং এই রানগুলি ইংল্যান্ডের জন্য খুব ভারী পড়ে।

লর্ডস টেস্টে বুমরাহের সাফল্যের এক অজানা কারণ বললেন জ্যাক 4

বোলিং চলাকালীন, বুমরাহ আবারও নেতৃত্ব দেন এবং তাকে মোহাম্মদ সিরাজ এবং শামি সমর্থন করেছিলেন। সিরাজ চারটি এবং বুমরাহ তিনটি উইকেট নিয়ে ইংল্যান্ডের ইনিংসকে ১২০ রানে গুটিয়ে নেন। যার ফলে ভারত ম্যাচ ১৫১ রানের জয় এনে দেয়। এমন পারফরম্যান্সের জন্য সবাই ভারতীয় দলের প্রশংসা করেছেন। টিম ইন্ডিয়া সিরিজে এগিয়ে আছে এবং এখনও আরও তিনটি ম্যাচ বাকি আছে।

Leave a comment

Your email address will not be published.