মহেন্দ্র সিং ধোনির মন্থর ব্যাটিং নিয়ে এবার তীব্র প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন ভারতীয় জোরে বোলার জাহির খান

টি২০ সিরিজ জিতে দুর্দান্তভাবে ইংল্যান্ড সফর শুরু করা ভারতীয় দলকে ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হারের মুখ দেখতে হয়। অন্যদিকে প্রাক্তন ভারত অধিনায়ক ধোনি গত দুটি ওয়ানডে ম্যাচে নিজের মন্থর ব্যাটিংয়ের কারণে সমালোচনার মুখে পড়েছেন। যদিও ধোনি গত দুটি ম্যাচে ৩৭ এবং ৪২ রানের ইনিংস খেলেছেন, কিন্তু মন্থর ব্যাটিংয়ের কারণে তিনি সমালোচকদের নিশানা হয়ে রয়েছেন। কিন্তু প্রাক্তণ ভারতীয় জোরে বোলার জাহির খান ধোনির সমর্থনে মুখ খুলেছেন।

ধোনির পাশে দাঁড়ালেন জাহির
মহেন্দ্র সিং ধোনির মন্থর ব্যাটিং নিয়ে এবার তীব্র প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন ভারতীয় জোরে বোলার জাহির খান 1
যেখানে বেশ কিছু বিশেষজ্ঞ ধোনির ব্যাটিং নিয়ে পরিস্থিতির দোহাই দিচ্ছেন, অন্যদিকে কিছু লোক ধোনির ব্যাটিং টেকনিক নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। যদি আমরা তৃতীয় ওয়ানডে ম্যাচের দিকে তাকাই, তাহলে দেখা যাবে ধোনি সুরেশ রায়নার আগে ব্যাটিং করতে এসেছিলেন। কিন্তু ধোনি আসার পরই অধিনায়ক কোহলি আউট হয়ে যান। অন্যদিকে এরপর আসা সুরেশ রায়নাও মাত্র এক রান কএ আউট হয়ে যান। এই অবস্থায় ধোনির উপর বেশি চাপ এসে পড়ে। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও ধোনিকে সঙ্গ দিতে পারেন নি, মাত্র ২১ রান করে তিনি আউট হয়ে যান।
মহেন্দ্র সিং ধোনির মন্থর ব্যাটিং নিয়ে এবার তীব্র প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন ভারতীয় জোরে বোলার জাহির খান 2
এই একই ঘটনা ধোনির সঙ্গে দ্বিতীয় ওয়ানডেতেও ঘটতে দেখা যায়। যে কারণে তিনি অত্যাধিক চাপে পড়ে যান এবং মন্থর ব্যাটিং করেন। জাহির খান ধোনির ধোনির পাশে দাঁড়িয়ে বলেন, “ ও পজিটিভ মনোভাব নিয়ে খেলেছে। কিন্তু পরিস্থিতি ওর পক্ষে ছিল না। কোহলি দ্রুত আউট হয়ে যান। রায়নাও উইকেটে টিকে থাকতে পারেন নি। যার ফলে ধোনির উপরদায়িত্ব নিয়ে খেলার চাপ এসে পড়ে। হার্দিক পান্ডিয়াও বেশিক্ষণ টিকে থাকতে পারেন নি”।
মহেন্দ্র সিং ধোনির মন্থর ব্যাটিং নিয়ে এবার তীব্র প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন ভারতীয় জোরে বোলার জাহির খান 3
ধোনি বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফিনিশার। যিনি একার ক্ষমতায় বেশ কিছু ম্যাচ জিতিয়েছেন। জাহির খান মনে করেন একটি বা দুটি ম্যাচ দিয়ে কোনও প্লেয়ারের বিশ্বাসনীয়তার মূল্যায়ন করা যেতে পারে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *