এবি ডেভিলিয়র্সের অবসর নেওয়ার পর এই ক্রিকেটারও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন

গত কালই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট তারকা এবি ডেভিলিয়র্স ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন। আর ঠিক তার একদিন পরেই আরও এক ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন।
এবি ডেভিলিয়র্সের অবসর নেওয়ার পর এই ক্রিকেটারও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন 1
ইডি জয়েস জানালেন অবসরের কথা

এবি ডেভিলিয়র্সের পর এবার আয়ারল্যান্ডের তারকা ব্যাটসম্যান ইডি জয়েস ক্রিকেট থেকে সন্ন্যান নিলেন। তিনিও ডেভিলিয়র্সের মতই ক্রিকেটের তিন ফর্ম্যাট থেকেই অবসর ঘোষণা করলেন।

ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড দু’দলের হয়েই খেলেছেন ক্রিকেট
এবি ডেভিলিয়র্সের অবসর নেওয়ার পর এই ক্রিকেটারও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন 2
প্রসঙ্গত জানিয়ে রাখা ভাল যে ইডি জয়েস ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড দু’দেশের জাতীয় দলের হয়েই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তিনি তার আন্তর্জাতিক ওয়ান ডে অভিষেক ১৩ জুন ২০০৬ এ আইয়ারল্যান্ডের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন। অন্যদিকে তিনি নিজের টি২০ আন্তর্জাতিকের অভিষেল ১৫ জুন ২০০৬ এ ইংল্যান্ডের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন। তিনি এই মাসেই পাকিস্থানের বিরুদ্ধে নিজের একমাত্র টেস্টও খেলেছেন।

ব্যাটিং কোচের ভূমিকা পালন করবেন
এবি ডেভিলিয়র্সের অবসর নেওয়ার পর এই ক্রিকেটারও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন 3
যদিও এই মুহুর্তে তিনি আয়ারল্যান্ডের হয়ে ব্যাটিং কোচের ভুমিকা পালন করবেন। তিনি আয়ারল্যান্ডের ব্যাটিং শুধরতে নিজের অভিজ্ঞতা শেয়ার করবেন। ক্রিকবাজের একটি রিপোর্ট অনুসারে তিনি নিজের এক বয়ানে জানিয়েছেন, “এটাই সঠিক সময়, যে আমি ক্রিকেট থেকে অবসর নিয়ে নিই। কিছুদিন আগেই আমরা পাকিস্থানের বিরুদ্ধে দারুণ ম্যাচ খেলেছি। আমি এই ম্যাচটি খেলার জন্য আয়ারল্যান্ড ক্রিকেটকে ধন্যবাদ জানাই”। ইডি জয়ের আগে আরও জানান, “এখন আমি দলের কোচিং করতে চাইব। আমি জানি যে আমাকে এখনও কোচিংয়ের ব্যাপারে অনেক কিছু শিখতে হবে। কিন্তু আমি আয়ারল্যান্ডের তরুণ খেলোয়াড়দের কোচিং দেওয়ার জন্য ভীষণই উৎসাহিত হয়ে আছি। আমি ১৬ বছর ধরে কাউন্টি ক্রিকেট খেলেছি বঅং অনেক অভিজ্ঞতা সঞ্চয় করেছি। আমি আমার দুই কাউন্টি টিম সাসেক্স আর মিডলসেক্সকে ধন্যবাদ জানাই”।
এবি ডেভিলিয়র্সের অবসর নেওয়ার পর এই ক্রিকেটারও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন 4
নিজের অধিনায়ককে ধন্যবাদ জানিয়ে জয়েস বলেন, “ আমি আমার অধিনায়ক উইলিয়াম পোটরফিল্ডকেও ধন্যবাদ দিতে চাই কারণ তিনি আমাকে নিজেকে প্রমান করার অনেক সুযোগ দিয়েছেন। তিনি ২০ বছর ধরে ক্রিকেট খেলছেন এবং ওর কেরিয়ারও যথেষ্ট দারুণ”। নিজের দেশের ক্রিকেটের ব্যাপার কথা বলতে গিয়ে তিনি জানান, “ আমি জানি, যে আমাদের দেশে ক্রিকেটের অনেক ভাল প্রতিভা রয়েছে। এবং আমার আশা যে আমি এই প্রতিভাকে আরও ভাল করে ন্যারিশ করতে পারব। আমাদের ক্রিকেটের কাঠামোয় ধারাবাহিক উন্নতি হচ্ছে। এখানে ওয়ার্ল্ড ক্লাস ফেসিলিটি পাওয়া যাচ্ছে। আমার বিশ্বাস যে একদিন আমরা সম্পুর্ণরূপে প্রফেশনাল ক্রিকেটে নিজেদের শ্রেষ্ঠত্ব কায়েম করব”।
এবি ডেভিলিয়র্সের অবসর নেওয়ার পর এই ক্রিকেটারও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন 5
দুর্দান্ত ছিল ক্রিকেট কেরিয়ার

ইডি জয়েস আন্তর্জাতিক ক্রিকেটে ১টি টেস্ট ম্যাচ, ৭৮টি ওয়ান ডে ম্যাচ, আর ১৮টি টি২০ খেলেছেন। যার মধ্যে তিনি নিজের একমাত্র টেস্টে ২৩.৫০ গড়ে ৪৭ রান করেছেন। অন্যদিকে নিজের ৭৮টি ওয়ান ডে ম্যাচে ৩৮.০০ গড়ে ২৬২২ রান করেছেন। এছাড়াও তিনি ১৮ টি টি২০তে ৩৩.৭৫ গড়ে ৪০৫ রান করেছেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

INDvsWI: ম্যান অফ দ্যা ম্যাচ শিমরন হেটমেয়ার বললেন এই বড়ো কথা, শুনলে হবেন অবাক

INDvsWI: ম্যান অফ দ্যা ম্যাচ শিমরন হেটমেয়ার বললেন এই বড়ো কথা, শুনলে হবেন অবাক
টি-২০ সিরিজের পর এখন ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে একদিনের সিরিজ খেলা হচ্ছে। যার প্রথম ম্যাচ আজ চেন্নাইয়ের...

INDvsWI: কায়রন পোলার্ড এই খেলোয়াড়দের দিলেন প্রথম ওয়ানডেতে জয়ের কৃতিত্ব

INDvsWI: কায়রন পোলার্ড এই খেলোয়াড়দের দিলেন প্রথম ওয়ানডেতে জয়ের কৃতিত্ব
টি-২০ সিরিজের পর এখন ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে একদিনের সিরিজ খেলা হচ্ছে। যার প্রথম ম্যাচ আজ চেন্নাইয়ের...

INDvsWI: ম্যাচ হারার পর ওয়েস্টইন্ডিজের সাপোর্ট স্টাফের উপর রাগলেন বিরাট কোহলি

INDvsWI: ম্যাচ হারার পর ওয়েস্টইন্ডিজের সাপোর্ট স্টাফের উপর রাগলেন বিরাট কোহলি
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

INDvsWI: ম্যাচে হলো ১২টি রেকর্ড, শিমরন হেটমেয়ার গড়লেন বেশকিছু ঐতিহাসিক রেকর্ড

ওয়েস্টইন্ডিজের দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের দমে চেন্নাই ওয়ানডে ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে আর এই সিরিজে...

কোচ রবি শাস্ত্রী বললেন, কেনো রোহিত শর্মাকে দেওয়া হয়েছে টেস্টে ওপেনিংয়ের সুযোগ

কোচ রবি শাস্ত্রী বললেন, কেনো রোহিত শর্মাকে দেওয়া হয়েছে টেস্টে ওপেনিংয়ের সুযোগ
ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হওয়া টেস্ট সিরিজ সম্পূর্ণভাবেই রোহিত শর্মার ছিল। তিনি এই টেস্ট সিরিজের প্রথম টেস্ট...