ইংল্যান্ডের করোনা চলাকালীন সিরিজ করানোয় কোটি কোটি টাকার লোকসান, এই হলো বড়ো কারণ

করোনার মতো বিশ্বজোড়া মহামারীর মধ্যে ইংল্যান্ড তথা পাকিস্তানের মধ্যে টেস্ট সিরিজ খেলা হচ্ছে। এই অবস্থায় খবর আসছে যে করোনা চলাকালীন সিরিজ করানোয় ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের বেশকিছু কোটি টাকার লোকসান হয়েছে। যে কারণে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড খরচ কমানোর জন্য পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি নিচ্ছে। আপনাদের জানিয়ে দিই যে দ্য গার্ডিয়নের খবরে এটা দাবী করা হয়েছে যে ইসিবির ১৯ কোটি ২০ লাখ পাউন্ডের সম্ভাব্য লোকসানের আশঙ্কা করা হচ্ছে।

করোনার কারণে ইসিবিকে মুখোমুখি হতে হচ্ছে বড়ো লোকসান

ইংল্যান্ডের করোনা চলাকালীন সিরিজ করানোয় কোটি কোটি টাকার লোকসান, এই হলো বড়ো কারণ 1

ইসিবি বুধবার ১৮টি প্রথম শ্রেণীর কাউন্টি আর কাউন্টি বোর্ডের সঙ্গে বৈঠক করেছে যেখানে ইসিবি জানিয়েছে যে তাদের বর্তমান আর্থিক বছরে কম সে কম ১০ কোটি ৬০ লাখ পাউন্ডের লোকসান হওয়ার আশঙ্কা রয়েছে। দ্য গার্ডিয়ন নিউজ পেপারের খবরের মোতাবেক,

এই পরিসংখ্যানের অনুযায়ী মনে করা হচ্ছে যে পুরুষ আন্তর্জাতিক ক্রিকেটের বাকি মরশুমের জৈবিক রূপে সুরক্ষিত পরিবেশে আয়োজন হবে, যার মধ্যে পাকিস্তান সফর আর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ান দলের ছটি ম্যাচের সীমিত ওভারের ক্রিকেট সফর শামিল রয়েছে”।

আপনাদের জানিয়ে দিই যে সূত্রের অনুযায়ী যদি এর মধ্যে কোনো ম্যাচ বাতিল হয় বা ইসিবি আগামী বছর ভারত, পাকিস্তান আর শ্রীলঙ্কা সফরের টিকিট বেচতে ব্যর্থ হয় তো লোকসান সাত কোটি ৬০ লাখ পাউন্ড পর্যন্ত বাড়তে পারে। ওই নিউজ পেপারের সূত্রের তরফে বলা হয়েছে যে ইসিবি নিজের স্টাফ ২৫ শতাংশ পর্যন্ত কম করতে পারে।

ইংল্যান্ড করতে পারে পাকিস্তান সফর

ইংল্যান্ডের করোনা চলাকালীন সিরিজ করানোয় কোটি কোটি টাকার লোকসান, এই হলো বড়ো কারণ 2

ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউডের সংক্ষিপ্ত টি-২০ সিরিজের জন্য পাকিস্তান সফর করতে কোনো সমস্যা নেই, যদি এর আয়োজন দলের উপমহাদেশীয় দেশগুলির ২০২২ এর পূর্ব নির্ধারিত সফরের আগে করা হয় তো। ইংল্যান্ড ২০০৫-০৬ থেকে সুরক্ষার চিন্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফরে যায়নি, কিন্তু গত কিছু সময় ধরে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড দু বছরে পাকিস্তানের সফর করার আশা জানিয়েছে। তারা বলেছেন, “ইংল্যান্ডের ব্যাটসম্যানরা পাকিস্তানের সপাট পিচে খেলার জন্য মরিয়া হয়ে আছে”।

ইংল্যাণ্ড বনাম পাকিস্তান প্রথম টেস্ট

ইংল্যান্ডের করোনা চলাকালীন সিরিজ করানোয় কোটি কোটি টাকার লোকসান, এই হলো বড়ো কারণ 3

ইংল্যান্ড আর পাকিস্তানের মধ্যে ম্যাঞ্চেস্টার টেস্টের আজ দ্বিতীয় দিন। প্রথম দিন বাবর আজমের হাফসেঞ্চুরিতে পাকিস্তান ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন ২ উইকেটে ১৩৯ রান করেছেন। দ্বিতীয় দিন এই স্কোরেই ম্যাচ শুরু হয়। বর্তমানে পাকিস্তান দ্বিতীয় দিন লাঞ্চ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৩১ রান করেছে। শান মাসুদ হাফসেঞ্চুরি করে আর শাদাব খান ক্রিজে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *