আইসিসি জানালো কারণ কেনো ধোনিকে এখনো বাছা হয়নি আইসিসি হল অফ ফেম

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি গত কয়েকদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে সকলকে চমকে দিয়েছেন। ক্রিকেট জগতের মহান অধিনায়কদের একজন ধোনি ১৫ আগষ্ট সন্ধ্যেব্লা হঠাত করেই ক্রিকেট জগতকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। এর সঙ্গেই ধোনি যুগও সমাপ্ত হয়ে যায়।

মহেন্দ্র সিং ধোনির থেকেছে দুর্দান্ত যোগদান

আইসিসি জানালো কারণ কেনো ধোনিকে এখনো বাছা হয়নি আইসিসি হল অফ ফেম 1

ভারতের সবচেয়ে ভালো উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত মহেন্দ্র সিং ধোনি অতুলনীয় উইকেটকিপার ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি একজন দুর্দান্ত অধিনায়কও ছিলেন। যিনি ভারতকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে পেরেছেন। মহেন্দ্র সিং ধোনির একজন অধিনায়ক আর একজন উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দেওয়া যোগদানকে না শুধু ভারতে বরং পুরো ক্রিকেট জগতে স্মরণ করা হয়। যার যোগ্যতাকে পুরো ক্রিকেট জগত মান্যতা দিয়েছে।

অবসরের পরও ধোনিকে বাছা হয়নি আইসিসি হল অফ ফেম

আইসিসি জানালো কারণ কেনো ধোনিকে এখনো বাছা হয়নি আইসিসি হল অফ ফেম 2

ক্রিকেট জগতে আইসিসির তিনটি বড়ো ইভেন্ট, ওয়ানডে বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ, আর চ্যাম্পিয়ন ট্রফি জেতা একমাত্র অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বাস্তবেই আইসিসির সমস্ত রকম সম্মান হাসিল করার বড়ো দাবীদার। কিন্তু আইসিসি এমএস ধোনির অবসরের কিছুদিন পরই তিন ক্রিকেটারকে আইসিসি হল অফ ফেম এর জন্য নির্বাচিত করেছেন, যার মধ্যে জ্যাক কালিস, জাহির আব্বাস, আর মহিলা ক্রিকেটার লিসা স্থেলেকরের নাম শামিল করা হয়েছে। অন্যদিকে মহেন্দ্র সিং ধোনির নাম নেই।

অবসরের ৫ বছর হওয়ার পরই ধোনি হতে পারেন হল অফ ফেম

আইসিসি জানালো কারণ কেনো ধোনিকে এখনো বাছা হয়নি আইসিসি হল অফ ফেম 3

এরপর সকলের মনেই এই প্রশ্ন অবশ্যই উঠে থাকবে যে মহেন্দ্র সিংদ হোনির অবসর ঘোষণা করে দেওয়ার পরও কেনো তাকে আইসিসি হল অফ ফেমের জন্য বাছা হয়নি। এখন আইসিসি এর কারণ জানিয়েছে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল স্পষ্টভাবে এই ব্যাপারে জানিয়েছেন যে আইসিসি হল অফ ফেম পুরস্কার সেই খেলোয়াড়দের দেওয়া হয় যাদের অবসর পাঁচ বছর পূর্ণ হয়ে গিয়েছে। এই কারণেই আইসিসি শচীণ তেন্ডূলকরকে ২০১৯ এ হল অফ ফেমের জন্য নির্বাচিত করা হয়েছিল, তো অনিল কুম্বলে আর রাহুল দ্রাবিড়কেও পরেই এই সম্মান দেওয়া হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *