চলমান টেস্ট সিরিজে ভারতের বিপক্ষে ৩-০ ব্যবধানে হোয়াইটওইয়াশ হওয়ার পর শ্রীলংকা দলের  দুর্দশার আরও অবনতি হয়েছে। ২০১৭ সালটি এখন পর্যন্ত ভুলের যাওয়ার একটি বছরেই পরিণত হয়েছে শ্রীলংকার জন্য। এ বছর টি খুব বাজে ভাবেই শুরু হয় শ্রীলংকার জন্য। বছরের শুরুতে তারা সিরিজ খেলে সাউথ আফ্রিকার বিরুদ্ধে। সিরিইজে শ্রীলংকারন করুন দশাই লক্ষ করা যায় এশিয়ান এই দলটির। প্রোটিয়া বিপক্ষে ওয়ানডে এবং টি২০ দুইটি সিরিজেই ধবল ধোলাইয়ের শিকার হয় শ্রীলংকা। এরপর টি২০ সিরিজ জিতে কিছুটা বিপর্যয় সামা দেয় এবং পরবর্তীতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি২০ সিরিজেও জয় লাভ করতে সক্ষম হয় দলটি। তবে বিপর্যয় তাদের পিছু ছাড়েনি। পরের সিরিজেই আ্রবার বাংলাদেশের বিপক্ষে হারের স্বাদ গ্রহণ করতে হয় তাদের এবং সিরিজ জিততে ব্যর্থ হয় শ্রীলংকা। এরপর চ্যাম্পিইয়ন্স ট্রফিতে ভারতের বিপক্ষে চমক দেখালেও বাকি দুই ম্যাচে লজ্জ্বাজনক হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় ম্যাথিউসের দলকে। তবে সব কিছুর শেষ চ্যাম্পিওয়ন্স ট্রফির ব্যর্থতার পর শেষ হয়ে যায় নি। সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজেও লংকানদের করুণ পরিণতি দেখা যায়। নিজের হোম কন্ডিশানে খেলার পরও দীনেশ চান্দিমালের দলকে হোয়াইট ওয়াশ হওয়ার লজ্জা পেতে হয়।

এবার দেখা গেছে নতুন বিপত্তি! তবে মাঠে নয় এবারের সমস্যা মাঠের বাইরে। বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে যে শ্রীলংকা দলের ম্যানেজার অসংকা গুরুসিনহার সাথে খেলোয়ারদের একট ঝামেলা হয়েছে। আর ঝামেলার কারন হিসেবে শোনা যাচ্ছিল “বিস্কুট”! হাস্যকর হলেও সত্য শ্রীলংকা দলের ড্রেসিং রুমে নাকি বিস্কুট নিষিদ্ধ করা হয়েছে। আর এ পেছনের কারন হিসেবে খেলোয়াররা দলের ম্যানেজার অসংকা গুরুসিনহাকেই দায়ী করছেন। আর নিয়েই চলছে দুই পক্ষের মধ্যে ঝামেলা।

তবে এসব কিছুর থেকে নিজেকে নির্দোষ দাবি করছেন ম্যানেজার অসংকা গুরুসিনহা। তার দাবি ড্রেসিং রুমে বিস্কুট নিষিদ্ধ করার সাথে তিনি জড়িত নন। এসব করা হয়েছে দলের ফিজিওয়ের পরামর্শেই। দলের ফিজিওই ড্রেসিং রুমে বিস্কুট নিষিদ্ধ করেছেন এবং ম্যানেজার হিসেবে তিনি শুধু স্টাফদেরকে আদেশ দিয়েছেন ড্রেসিং রুম থেকে আগের বিস্কুট গুলো সরিয়ে নিতে। তিনি আরও দাবি করেন এ নিয়ে খেলোয়ারদের সাথে তার কোনো প্রকারেরই ঝামেলা হয় নি।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...