নির্বাচিত হল বিশ্বকাপের ড্রিম ইলেভেন,স্রেফ একজন ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব

৩০ মে থেকে বিশ্বকাপ ২০১৯ শুরু হচ্ছে। বিশ্বকাপের আগে ইএসপিএন ক্রিকইনফো একটি সার্ভে করেছিল আরনিজের পাঠকদের কাছে বিশ্বকাপের ড্রিম ইলেভেনের ব্যাপারে প্রশ্ন করেছিল। ইএসপিএন ক্রিকইনফোর পাঠকের দ্বারা নির্বাচিত দলের ব্যাপারেই আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আপনাদের জানাতে চলেছি। এই ড্রিম টিমে মাত্র একজন ভারতীয় খেলোয়াড়ই জায়গা পেয়েছেন।

শচীন আর গ্রিলক্রিস্টকে দেওয়া হয়েছে ওপেনিংয়ে জায়গা

নির্বাচিত হল বিশ্বকাপের ড্রিম ইলেভেন,স্রেফ একজন ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব 1

ইএসপিএন ক্রিকইনফোর পাঠকদের দ্বারা নির্বাচিত এই ড্রিম ইলেভেনের ওপেনিংয়ে শচীন তেন্ডুলকর আর অ্যাডাম গ্রিলক্রিস্টকে জায়গা দেওয়া হয়েছে। গ্রিলক্রিস্টের কাঁধেই দলের উইকেটকিপিংয়ের দায়িত্বও থাকবে। জানিয়ে দিই শচীন যেখানে বিশ্বকাপে সবচেয়ে বেশি ৫৬.৯৫এর গড়ে ২২৭৮ রান করেছেন সেখানে অ্যাডাম গ্রিলক্রিস্ট ১০৮৫ রান বিশ্বকাপে করেছেন।

মিডল অর্ডারের ভার এই চার তারকা খেলোয়াড়ের

নির্বাচিত হল বিশ্বকাপের ড্রিম ইলেভেন,স্রেফ একজন ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব 2

জানিয়ে দিই যে এই ড্রিম টিমে মিডল অর্ডারের দায়িত্ব রিকি পন্টিং, ভিভিয়ান রিচার্ডস, কুমার সাঙ্গাকারা আর এবি ডেভিলিয়র্স পেয়েছেন। রিকি পন্টিংকে দলের নেতৃত্বও দেওয়া হয়েছে। একজন অলরাউন্ডার হিসেবে পাকিস্তানের প্রাক্তন তারকা অলরাউন্ডার ইমরান খানকে রাখা হয়েছে। রিকি পন্টিং যেখানে বিশ্বকাপে ১৭৪৩ রান করেছেন সেখানে কুমার সাঙ্গাকারাও ৫৬.৭৪ গড়ে ১৫৩২ রান করেছেন। এবি ডেভিলিয়র্স বিশ্বকাপে ৬৩.৫২ গড়ে ১২০৭ রান করেছেন।

বিশ্বের চার তারকা বোলার পেয়েছেন জায়গায়

নির্বাচিত হল বিশ্বকাপের ড্রিম ইলেভেন,স্রেফ একজন ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব 3
17 Jun 1999: Shane Warne of Australia celebrates a South African wicket in the World Cup semi-final at Edgbaston in Birmingham, England. Warne took 4 for 29 and the Man of the Match award as the match finished a tie and Australia went through after finishing higher in the Super Six table. Mandatory Credit: Craig Prentis /Allsport

এই ড্রিম টিমে বিশ্বের চার তারকা বোলার জায়গা পেয়েছেন। জোরে বোলিংয়ে যেখানে ওয়াসিম আক্রম আর গ্লেন ম্যাকগ্রাকে বাছা হয়েছে সেখানে স্পিন বোলিংয়ের জন্য শেন ওয়ার্না আর মুথাইয়া মুরলীধরণের জুটিকে বাছা হয়েছে। বিশ্বকাপে গ্লেন ম্যাকগ্রা সবচেয়ে বেশি ৭১টি উইকেট হাসিল করেছেন, অন্যদিকে মুরলী ৬৮টি উইকেট বিশ্বকাপেনিয়েছেন। ওয়াসিম আক্রম ৫৫টি উইকেট পেয়েছেন তো শেন ওয়ার্ন ৩.৮৩র অসাধারণ ইকোনমি রেটে ৩২টি উইকেট নিয়েছেন।

এখানে দেখে নিন ইএসপিএন ক্রিকইনফোর পাঠকদের দ্বারা নির্বাচিত বিশ্বকাপের একাদশ

অ্যাডাম গিলক্রিস্ট, শচীন তেন্ডুলকর, রিকি পন্টিং, ভিভিয়ান রিচার্ডস, কুমার সাঙ্গাকারা, এবি ডেভিলিয়র্স, ইমরান খান, ওয়াসিম আক্রম, শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, মুথাইয়া মুরলীধরণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *