পাকিস্তানের এই শিখ ক্রিকেটার খেলতে চান ম্যাচ, বললেন সেদিন ভারতের মানুষ পাকিস্তান আর আমাকে সমর্থন করবেন

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে এই মুহূর্তে শিখ সম্প্রদায়ের এক ক্রিকেটার মহিন্দর পাল সিং ছেয়ে রয়েছেন। তিনি ঘরোয়া স্তরে নিয়মিত ভালো প্রদর্শন করছেন আর এখন পাকিস্তানে হয়ে খেলার স্বপ্ন দেখছেন। মহিন্দর পাল সিংয়ের স্বপ্ন যে তিনি নিজের দেশের হয়ে আন্তর্জাতিক স্তরে খেলা প্রথম শিখ সম্প্রদায়ের মানুষ হবেন। সেই সঙ্গে তিনি ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে চান।

ভারতের বিরুদ্ধে ক্রিকেট খেলতে চান মহিন্দার পাল সিং

পাকিস্তানের এই শিখ ক্রিকেটার খেলতে চান ম্যাচ, বললেন সেদিন ভারতের মানুষ পাকিস্তান আর আমাকে সমর্থন করবেন 1

পাকিস্তান শিখ বোলার মহিন্দর পাল সিং নিজের একটি বয়ানে বলেন, “আমার জন্য পাকিস্তানের হয়ে ভারতের বিরুদ্ধে ক্রিকেটের যে কোনো স্তরে খেলা ভীষণই গুরুত্ব রাখে। যদি আপনি যে কোনো ক্রিকেটারকে জিজ্ঞাসা করেন তো তিনি বলবেন যে তিনি হাই প্রেসার ম্যাচ খেলতে চান, যা একটা বড়ো সুযোগ আর যার উপর পুরো বিশ্বের নজর থাকবে। ভারত বনাম পাকিস্তান ম্যাচ সবসময়ই একটা স্পেশাল সুযোগ”।

এমন ম্যাচে নায়ক হওয়া পছন্দ করব, যা মজবুত প্রতিদ্বন্ধীর বিরুদ্ধে হবে

পাকিস্তানের এই শিখ ক্রিকেটার খেলতে চান ম্যাচ, বললেন সেদিন ভারতের মানুষ পাকিস্তান আর আমাকে সমর্থন করবেন 2

মহিন্দর পাল সিং আগে নিজের বয়ানে বলেন, “আমি ভবিষ্যতে নিজের ক্রিকেট কেরিয়ারে খনও এই সুযোগের অংশ হতে পছন্দ করব। আমি এমন একটা ম্যাচে নায়ক হতে পছন্দ করব, যা একটা মজবুত প্রতিদ্বন্ধীর বিরুদ্ধে হবে আর যা পুরো বিশ্বের সমর্থকরা দেখবেন। ভারতের পাঞ্জাবে আমার আত্মীয়রা রয়েছেন। আমার বেশকিছু আত্মীয় সেখানে থাকেন যাদের সঙ্গে আমরা নিয়মিতভাবে সাক্ষাৎ করি। সেই সঙ্গে ভারতে আমার অনেক সমর্থক রয়েছে, বিশেষ করে পাঞ্জাবে, যারা সবসময় আমাকে শুভকামনা জানান আর বলেন যে যদি আমি কখনও পাকিস্তানের হয়ে খেলি তো তারা সেই ম্যাচে আমার আর পাকিস্তানের সমর্থন করবেন”।

মহিন্দরের ইচ্ছা পূর্ণ হওয়ার চান্স ভীষণ কম

পাকিস্তানের এই শিখ ক্রিকেটার খেলতে চান ম্যাচ, বললেন সেদিন ভারতের মানুষ পাকিস্তান আর আমাকে সমর্থন করবেন 3

২০০৭-০৮ এর পর থেকে ভারত আর পাকিস্তানের মধ্যে একটিও টেস্ট ম্যাচ খেলা হয়নু আর যদি কোনো ওয়ানডে আর টি-২০ ম্যাচ খেলা হয়েছে, তো তাও বেশিরভাগ আইসিসি ইভেন্টে খেলা হয়েছে। ২০১২য় পাকিস্তানের দল ভারতে এসেছিল, কিন্তু পাকিস্তান এই ভারত সফরে মাত্র তিনটি ওয়ানডে আর ২টি টি-২০ ম্যাচ খেলেছিল আর কোনো টেস্ট ম্যাচ খেলা হয়নি। এই দ্বিপাক্ষিক সিরিজের পর ভারত-পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। ভারত সরকার পাকিস্তানের সঙ্গে খেলার অনুমতি দেয় না এই কারণে মহিন্দর পাল সিংয়ের এই আশা পূর্ণ হওয়ার চান্স ভীষণই কম।

Leave a comment

Your email address will not be published.