‘নমস্তে ট্র্যাম্প’ এর উদ্দেশ্যে মোতেরা স্টেডিয়ামে পৌঁছনো ট্র্যাম্প এই দুই ভারতীয় ক্রিকেটারের করলেন প্রশংসা

আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্র্যাম্প স্ত্রী মিলেনিয়ার সঙ্গে ২ দিনের জন্য ভারত সফরে এসেছেন। সোমবার ট্র্যাম্প স্ত্রীর সঙ্গে জনতাকে সম্বোধন করার জন্য গুজরাটের আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে পৌঁছন। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের ভাষণে ট্র্যাম্পকে স্বাগত জানান। ট্র্যাম্পও পরিপূর্ণ মোতেরা স্টেডিয়ামে সকলকে সম্বোধন করে ভাষণ দেন। নিজের ভাষণে ট্র্যাম্প ভারতের দুই তারকা অধিনায়কের নাম নিয়ে প্রশংসা করেন।

ডোনাল্ড ট্র্যাম্প করলেন শচীন-কোহলির উল্লেখ

‘নমস্তে ট্র্যাম্প’ এর উদ্দেশ্যে মোতেরা স্টেডিয়ামে পৌঁছনো ট্র্যাম্প এই দুই ভারতীয় ক্রিকেটারের করলেন প্রশংসা 1

গুজরাটের মোতেরা স্টেডিয়ামের নবীনিকরণের কাজ পূর্ণ হয়ে গিয়েছে। তাই ভারত সফরে আসা ডোনাল্ড ট্র্যাম্প মোতেরা স্টেডিয়ামে উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে বলেন,

“পুরো বিশ্বের মানুষ ভারতীয় সিনেমা, ভাংড়া আর ক্লাসিক্যাল ফিল্মের আনন্দ নেয়, যেমন ডিডিএলজে আর শোলে। এছাড়াও ভারতের কাছে বিরাট কোহলি আর শচীন তেন্ডুলকরের মতো ক্রিকেটার রয়েছে। বইতে নয় বরং, ১২৫ হাজার হৃদয়ের এই স্টেডিয়ামে স্পন্দিত হওয়াই আসল ভারতের শক্তি। নিজেদের রাষ্ট্রকে শক্তিশালী বানিয়ে রাখুন। উই লাভ ইউ ইন্ডিয়া”।

ডোনাল্ড ট্র্যাম্প করলেন ভারতীয় উৎসবগুলির উল্লেখ

‘নমস্তে ট্র্যাম্প’ এর উদ্দেশ্যে মোতেরা স্টেডিয়ামে পৌঁছনো ট্র্যাম্প এই দুই ভারতীয় ক্রিকেটারের করলেন প্রশংসা 2

ভারতীয় সংস্কৃতিকে সারা বিশ্বে পছন্দ করা হয়ে থাকে। নমস্তে ট্রাম্পের অনুষ্ঠানকে উদ্দেশ্য করে ডোনাল্ড ট্র্যাম্প বলেন,

“ভারতে আজ হিন্দু, জৈন, মুসলিম, শিখ সমেত বেশকিছু ধর্মের মানুষ থাকেন। যেখানে বহুভাষা বলা হয়ে থাকে। তাও এখানে দেশে মানুষ একটা শক্তির মতোই থাকেন। আমেরিকাতে ভারতের মানুষ সেখানকার উন্নতিতে বড়ো ভূমিকা পালন করেছে। আমেরিকায় থাকা বেশকিছু ব্যবসায়ী গুজরাটের, এই অবস্থায় আমেরিকার উন্নতিতে গুরুত্বপূর্ণ পালন করার জন্য আমরা সকলকে ধন্যবাদ জানাই”।

গুজরাটে তৈরি হয়েছে বিশ্বের সবচেয়ে বড়ো স্টেডিয়াম

‘নমস্তে ট্র্যাম্প’ এর উদ্দেশ্যে মোতেরা স্টেডিয়ামে পৌঁছনো ট্র্যাম্প এই দুই ভারতীয় ক্রিকেটারের করলেন প্রশংসা 3

গুজরাটে অবস্থিত মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের নবীনিকরণের কাজ পূর্ণ হয়ে গিয়েছে। ৭০০ কোটি টাকার মূলধন সম্বলিত এই ক্রিকেট স্টেডিয়ামে দর্শক বসার দৃষ্টিকোণ থেকে এক লক্ষ ১০ হাজার দর্শক বসার ক্ষমতা রয়েছে। এখনো পর্যন্ত সর্বাধিক দর্শক ক্ষমতা অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি), যেখাএন ১০০,০০২৪ দর্শক বসে ম্যাচ দেখতে পারেন। মোতেরা স্টেডিয়ামে না শুধু লক্ষাধিক সংখ্যার দরশক বসে ম্যাচ উপভোগ করতে পারেন বরং এই মাঠে সমস্ত ফেসিলিটিজ রয়েছে। খবরের কথা মানা হলে দর্শকদের সিটের সংখ্যা ছাড়াও এই স্টেডিয়ামে ৭৬টি কর্পোরেট বক্স, চারটি ড্রেসিংরুম, তিনটি প্র্যাকটিস গ্রাউন্ড, ইনডোর প্র্যাকটিস পিচ, ট্রেনিং সেন্টার আর একটি ৫৫টি কামরা বিশিষ্ট ক্লাবহাউস রয়েছে। যেখানে অলিম্পিক সাইজের সুইমিং পুল, ব্যাডমিন্টন আর টেনিস কোর্ট রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *