আপনারা কি জানেন যে আপনার পছন্দের ক্রিকেটার কতটা অন্ধবিশ্বাসী! তালিকায় শামিল ভারতীয়

আপনারা কি কখনো ভেবেছেন যে কোনো খেলোয়াড় অন্ধবিশ্বাসীও হতে পারেন। কিন্তু এটাই সত্যি। যজ যে খেলোয়াড়দের অসাধারণ ব্যাটিং আর দুর্দান্ত বোলিংয়ের ফ্যান সেই বড় বড়ো ক্রিকেট তারকারাও ভীষণই অন্ধবিশ্বাসী। ক্রিকেট হোক বা অন্য কোনো খেলা সমস্ত খেলোয়াড়রাই কোনো না কোনো ভাবে অন্ধবিশ্বাসী হন, দেশের হয়ে খেলতে গিয়ে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক কোনো খেলোয়াড় রয়েছেন এই তালিকায়

ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকর

ক্রিকেটের ভগবান হিসেবে পরিচিত শচীন তেন্ডুলকরও অন্ধবিশ্বাসে সম্পূর্ণ বিশ্বাস করেন। ক্রিকেট বিশ্বের সবচেয়ে বেশি রান আর সমস্ত বড় রেকর্ড গড়া শচীন তেন্ডুলকর যখনই ভারতীয় দলের হয়ে ব্যাটিং করে নামতেন তো তিনি সবার আগে বাঁ পায়ের প্যাড আগে পড়তেন। শচীন আজও যখন কোনো ম্যাচ খেলতে নামেন তো সবার আগে বাঁ পায়েরই প্যাড পড়েন। কিছু মানুষ এটিকে শচীনের কুসংস্কার বলে থাকেন তো কেউ কেউ এটাকে শচীনের স্বভাব হিসেবেই ধরেন।

বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগের রুমাল

এই তালিকায় পরবর্তী নাম ভারতীয় দলের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহবাগের রয়েছে। সেহবাগ যখনই ভারতীয় দলের হয়ে মাঠে খেলতে নামতেন তখন তিনি সবসময়ই নিজের পকেটে লাল রুমাল রাখতেন। স্বয়ং বীরেন্দ্র সেহবাগ এই বিষয়টিকে মানতেন যে লাল রঙের রুমাল তার জন্য লাকি। শুধু তাই নয় এই বিষয়ে স্টিভ ওয়া, অমরনাথের মত বড় খেলোয়াড়রাও লাল রঙের রুমাল পকেটে রাখতেন। অন্যদিকে জোরে বোলার জাহির খান হলুদ রঙের রুমাল রাখাকে নিজের অভ্যেস বানিয়েছিলেন।

মহম্মদ আজহারউদ্দিন

ভারতীয় দলের প্রাক্তন সফলতম অধিনায়কদের মধ্যে একজন মহম্মদ আজহারউদ্দিনেরও আলাদাই ফাণ্ডা ছিল। মহম্মদ আজহারউদ্দিন সবসময়ই ক্রিকেট মাঠে নামার সময় তাবিজ পড়ে থাকতেন। শুধু তাই নয় তার তাবিজ টি-শার্টের বাইরে রাখার অভ্যেস ছিল। আজহার একটি বিষয়ের জন্য জনপ্রিয় ছিলেন, তিনি সবসময়ই নিজের টি-শার্টের কলার তুলে রাখতেন। এখন এটা কোনো অন্ধবিশ্বাস নাকি অন্য কিছু এটা বোঝা খুব মুশকিল।

কিংবদন্তী রাহুল দ্রাবিড়

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর কিংবদন্তী ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের নামও এই তালিকায় রয়েছে। ‘দ্য ওয়াল’ নামে জনপ্রিয় রাহুল দ্রাবিড় যখনই মাঠে নামতেন তো তিনি সবসময়ই নিজের ডান পা আগে মাটিতে রাখতেন। ধীরে ধীরে ক্রিকেটপ্রেমীরা রাহুল দ্রাবিড়ের এই অভ্যেসকে অন্ধবিশ্বাস বলে অভিহিত করে ফেলেন।

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...