দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি আর রোহিত শর্মার অধিনায়কত্বে বললেন পার্থক্য, একে বললেন ভালো

ভারতীয় দল বিশ্বকাপের প্রস্তুতিতে লেগে পড়েছে। তার আগে ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া সিরিজ খেলতে হবে। ভারত এই বছরের শুরুয়াত দুর্দান্তভাবে করেছে। ভারতীয় দল অস্ট্রেলিয়া আর নিউজিল্যাণ্ডকে তাদের দেশেই সিরিজে হারিয়েছে। এই সিরিজে বোলার আর ব্যাটসম্যানেরা দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। এই সিরিজে রোহিত শর্মা আর বিরাট কোহলি দুজনেই দলের অধিনায়কত্ব করেছেন।

অধিনায়কত্ব নিয়ে দীনেশ কার্তিক দিলেন বয়ান
দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি আর রোহিত শর্মার অধিনায়কত্বে বললেন পার্থক্য, একে বললেন ভালো 1
ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি আর রোহিত শর্মা এই তিনজনের অধিনায়কত্বে খেলেছেন। তিনজনের ব্যাপারে হিন্দুস্থান টাইমসের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,


“এমএস একজন অধিনায়ক হিসেবে ভীষণই সহজ। ও এই ফিল্ডে মুহূর্তের মধ্যে যে কোনো সিদ্ধান্ত নেন। অন্যদিকে বিরাট ভীষণই আক্রামণাত্মক, বিপক্ষের চ্যালেঞ্জ নিতে পছন্দ করে। ও ভীষণই আত্মবিশ্বাসী আর লাগাতার একজন ব্যাটসম্যান আর একজন লীডার হিসেবে বার তুলে ধরছে”।

রোহিতের ব্যাপারেও বলেছেন
দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি আর রোহিত শর্মার অধিনায়কত্বে বললেন পার্থক্য, একে বললেন ভালো 2
দীনেশ কার্তিক রোহিত শর্মার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্সে আর ফের ভারতের হয়েও খেলেছেন। রোহিতের অধিনায়কত্বের ব্যাপারে কথা বলতে গিয়ে তিনি বলেন,


“এরপর রোহিত। ও সবসময় নিজের হোমওয়ার্ক করে, ভীষণই রণনৈতিক। নিজের বোলারদের সঙ্গে লাগাতার কথা বলতে থাকে, ব্যাটসম্যানদের সঙ্গেও কথা বলে। ও একজন অধিনায়ক হিসেবে নিজের দৃষ্টিকোণকে ভালোভাবে জানে”।

বিশ্বকাপে কার্তিকের জায়গা নিয়ে প্রশ্ন
দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি আর রোহিত শর্মার অধিনায়কত্বে বললেন পার্থক্য, একে বললেন ভালো 3
আইসিসি বিশ্বকাপের জন্য ভারতের ১২-১৩ জন খেলোয়াড় পাকা রয়েছে, কিন্তু তাতে দীনেশ কার্তিকের নাম নেই। দীনেশ কার্তিক ওয়ানডে ম্যাচে পাওয়া সুযোগের ফায়দা তোলেননি। এটাই কারণ যে তার জায়গা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। কার্তিক ছাড়া ঋষভ পন্থও বিশ্বকাপের দৌড়ে রয়েছেন। দুজনের মধ্যে কোনো একজন সুযোগ পাবেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে চলা সিরিজ এই দুই খেলোয়াড়ের জন্যই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *