KKRvsRR: জয়ের পর এই খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন দীনেশ কার্তিক 1

আইপিএলে ২০১৯ এর ২১তম লীগ ম্যাচে রাজস্থান রয়্যালস দলের সামনে ছিল কলকাতা নাইট রাইডার্স। সোয়াই মানসিং স্টেডিয়ামে খেলা হওয়া এই ম্যাচে কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। তার এই সিদ্ধান্ত সঠিক প্রমানিত হয় আর তার দল সহজেই এই ম্যাচ ৮ উইকেটে জিতে নেয়।

জয়ের পর দীনেশ কার্তিক খুশি

KKRvsRR: জয়ের পর এই খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন দীনেশ কার্তিক 2

কলকাতা নাইট রাইডার্স প্রথমে বল করে রাজস্থান রয়্যালসকে মাত্র ১৩৯ রানে আটকে দেয়। স্লো পিচে রাজস্থানের দল মাত্র ৩ উইকেট পড়ার পরও বড়ো স্কোর করতে পারেনি। নিজের দলের এই জয়ের পর দীনেশ কার্তিক বলেন,

“এটা একটা ভীষণই ক্লিনিক্যাল প্রচেষ্টা ছিল, বোলাররা ভাল বোলিং করেছে আর ব্যাটসম্যানরাও পরে তাদের সম্পূর্ণ সঙ্গ দিয়েছে। ভারতে আপনি অনেক স্লো পিচে খেলার জন্য পান আর আপনাকে সেই পিচের অনুকূল হওয়ার প্রয়োজন রয়েছে”।

হ্যারি গর্নির প্রশংসা করেছেন

KKRvsRR: জয়ের পর এই খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন দীনেশ কার্তিক 3

কেকেআরের হয়ে এই ম্যাচে ইংল্যান্ডের জোরে বোলার হ্যারি গর্নি ডেবিউ করেন। পঞ্চম বোলার হিসেবে বল করতে আসা গর্নি চার ওভারে মাত্র ২৫ রান দিয়ে জোস বাটলার আর রাহুল ত্রিপাঠিকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। তার প্রশংসায় দীনেশ কার্তিক বলেন,

“আমাদের কিছু জায়গায় উন্নতি করার আবশ্যকতা রয়েছে, কিন্তু সবসময় এমনটা হয়না। এমনিতে হ্যারি (গর্নি) একজন সত্যিকারের পেশাদার, ও পুরো বিশ্বে লীগ খেলে বেড়ায়”।

পয়েন্ট টেবিলে লম্বা লাফ

KKRvsRR: জয়ের পর এই খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন দীনেশ কার্তিক 4

কলকাতা নাইট রাইডার্স আজ ১৪০ রানের লক্ষ্য ৩৭ বল বাকি থাকতেই হাসিল করে নেয়। এই জয়ের সঙ্গেই দীনেশ কার্তিকের দল পয়েন্টস টেবিলে প্রথম স্থান দখল করে নিয়েছে। এই ম্যাচে কেকেআর প্রথমে তৃতীয় স্থানে ছিল। এটা পাঁচটি ম্যাচের মধ্যে এই দলের চতুর্থ জয় ছিল। কেকেআর এই মরশুমে একমাত্র হার দিল্লির বিরুদ্ধে পেয়েছিল। সেই ম্যাচের সিদ্ধান্তও সুপার ওভারে হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *