নিজের সেরা আইপিএল একাদশে উদ্ভট এক দল বানালেন দীনেশ কার্তিক! ট্রোল হলেন মারাত্মক 1

 

আগামী ৯ এপ্রিল শুরু হতে চলেছে ২০২১ সালের আইপিএল। তারই আগে ভারতীয় দলের বিশেষজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক সম্প্রতি তাঁর সর্বকালের সেরা আইপিএল একাদশ বেছে নিয়েছেন। সেই তালিকায় বেশ কয়েকজন প্রাক্তন তারকার পাশাপাশি বর্তমান খেলোয়াড়রাও রয়েছে। নিজেকেই উইকেটকিপার হিসেবে দলে নিয়ে কার্তিক সিএসকে অধিনায়ক এমএস ধোনিকে দল থেকে বাদ দিয়েছেন। ওপেনার হিসাবে বীরেন্দ্র শেহওয়াগ এবং গৌতম গম্ভীরকে বেছে নিয়েছেন কার্তিক।

নিজের সেরা আইপিএল একাদশে উদ্ভট এক দল বানালেন দীনেশ কার্তিক! ট্রোল হলেন মারাত্মক 2

বিরাট কোহলিকে তিন নম্বরে জায়গা দিয়েছেন, অন্যদিকে রোহিত শর্মাকেও চার নম্বরে রেখেছেন। পাওয়ার হিটার এবং কার্তিকের বর্তমানে নাইট রাইডার্স দলের সঙ্গী অ্যান্দ্রে রাসেলকেও দলে অন্তর্ভুক্ত করেছেন। সুনীল নারিনকে স্পিনার হিসাবে এবং ব্যাটিং অর্ডারে ফ্লোটার হিসাবে ব্যবহার করা যেতে পারে বলে মনে করেন কার্তিক। অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা পেস বোলার গ্লেন ম্যাকগ্রাও কার্তিকের দলে রয়েছেন, কারণ আইপিএলের প্রথম মরসুমে ‘দিল্লি ডেয়ারডেভিলস’ এর হয়ে তিনি কার্তিকেত সতীর্থ ছিলেন। তাঁর সর্বকালের আইপিএল একাদশের চূড়ান্ত তিন সদস্য হলেন জসপ্রীত বুমরাহ, মিচেল স্টার্ক এবং যুজভেন্দ্র চাহাল।

নিজের সেরা আইপিএল একাদশে উদ্ভট এক দল বানালেন দীনেশ কার্তিক! ট্রোল হলেন মারাত্মক 3

দীনেশ কার্তিক তাঁর সর্বকালের আইপিএল একাদশ বেছে নিয়েছেন-

বীরেন্দ্র শেহওয়াগ
গৌতম গম্ভীর
বিরাট কোহলি
রোহিত শর্মা
দীনেশ কার্তিক
অ্যান্দ্রে রাসেল
সুনীল নারিন
গ্লেন ম্যাকগ্রা
জসপ্রীত বুমরাহ
মিশেল স্টার্ক
যুজবেন্দ্র চাহাল

নিজের সেরা আইপিএল একাদশে উদ্ভট এক দল বানালেন দীনেশ কার্তিক! ট্রোল হলেন মারাত্মক 4

দীনেশ কার্তিক আইপিএল শুরুর পর থেকে অন্যতম অভিজ্ঞ খেলোয়াড়। এই উইকেটকিপার ব্যাটসম্যান এখনও অবধি ছয়টি ফ্র্যাঞ্চাইজির অংশ ছিলেন এবং বর্তমানে তিনি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) শিবিরের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ইংলিশ অধিনায়ক ইয়ন মর্গ্যানের আগে কার্তিক কেকেআরের অধিনায়কত্ব করেছিলেন। এই বছর নাইট রাইডার্সের প্রথম ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাইয়ের এমএ চিদাম্বারম স্টেডিয়ামে খেলা হবে হবে আগামী ১১ এপ্রিল। দুইবারের আইপিএল চ্যাম্পিয়ন কেকেআর গত মরশুমে পঞ্চম স্থানে শেষ করেছে এবং নেট রান রেটের কারণে প্লে অফে জায়গা হারিয়েছিল তারা।

Leave a comment

Your email address will not be published.