দীনেশ কার্তিক বাছলেন আইপিএলের অলটাইম একাদশ, ধোনির মধ্যে নেই জায়গা পাওয়ার সক্ষমতা 1

আইপিএলের সবচেয়ে অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান আর কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক এখনো পর্যন্ত আইপিএলের মোট ৬টি ফ্রেঞ্চাইজির অংশ থেকেছেন। বুধবার দীনেশ কার্তিক আইপিএলের অলটাইম একাদশ বেছে নিয়েছেন। এই দলে তিনি সেই খেলোয়াড়দের বেছেছেন যাদের সঙ্গে তিনি খেলেছেন। কার্তিকের এই তালিকায় মহেন্দ্র সিং ধোনির নাম না থাকা যথেষ্ট অবাক করার মতো বিষয়।

ব্যাটিং তালিকা দুর্দান্ত

দীনেশ কার্তিক বাছলেন আইপিএলের অলটাইম একাদশ, ধোনির মধ্যে নেই জায়গা পাওয়ার সক্ষমতা 2

দীনেশ কার্তিক আইপিএলের যে অলটাইম একাদশ বেছেছে তাতে তিনি বীরেন্দ্র সেহবাগ আর গৌতম গম্ভীরকে ওপেনিংয়ের সুযোগ দিয়েছেন। সেহবাগ নিজের কেরিয়ারে ১০৪টি ম্যাচ খেলেছিলেন আর তিনি তাতে ২৭২৮ রান করেছেন। অন্যদুকে গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক থেকেছেন। ২০১৮য় যখন তিনি দিল্লির রাস্তা বাছেন তখন কলকাতা দীনেশ কার্তিককে নিলামে কিনে অধিনায়কত্ব দিয়েছিল। কার্তিক তিন নম্বরে আরসিবির অধিনায়ক বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন। ২০১৫য় কার্তিক আরসিবিতে ছিলেন তখন তিনি বিরাটের নেতৃত্বে খেলেছিলেন। চার নম্বরের জন্য কার্তিক রোহিত শর্মাকে বেছেছেন। আইপিএল ২০১২-১৩য় কার্তিক মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ ছিলেন আর তিনি রোহিতের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করেছিলেন। ৫ নম্বরে কার্তিক নিজেকে বেছেছেন আর দলে কোনো উইকেটকিপার নেই ফলে তিনি স্বাভাবিকভাবেই নিজেকেই উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে বেছেছেন। ৬ নম্বরে কার্তিক কলকাতা নাইট রাইডার্সের বিস্ফোরক অলরাউন্ডার অ্যান্দ্রে রাসেলকে নির্বাচিত করেছেন। রাসেলের নাম শুনতেই মনের মধ্যে গগনচুম্বি ছক্কা আর ঝোড়ো বোলিংয়ের কথা আসে।

৫জন বোলার রয়েছেন তালিকায়

দীনেশ কার্তিক বাছলেন আইপিএলের অলটাইম একাদশ, ধোনির মধ্যে নেই জায়গা পাওয়ার সক্ষমতা 3

দীনেশ কার্তিক মোট ৬টি ফ্রেঞ্চাইজির হয়ে খেলেছেন, কিন্তু তিনি কখনো চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেননি। এই কারণে কার্তিক দ্বারা নির্বাচিত অলটাইম একাদশে মহেন্দ্র সিং ধোনির নাম নেই, কারণ তিনি এর জন্য সহজে ফিট হন না। এখন জানানো যাক কার্তিকের এই দলে কোন কোন বোলার রয়েছেন। ৭ নম্বরে কার্তিক নিজের দলের স্পিন বোলার তথা ভরসা যোগ্য টেল এন্ডার সুনীল নারিনকে বেছেছেন। ৮ নম্বরে গ্লেন ম্যাকগ্রা আর ৯ নম্বরে মুম্বাই ইন্ডিয়ান্সের জোরে বোলার জসপ্রীত বুমরাহকে রেখেছেন তিনি। ১০ নম্বরে মিচেল স্টার্ক আর ১১ নম্বরে আরসিবির স্পিনার যজুবেন্দ্র চহেলকে নির্বাচিত করেছেন কার্তিক।

দীনেশ কার্তিকের অলটাইম আইপিএল একাদশ: বীরেন্দ্র সেহবাগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, রোহিত শর্মা, দীনেশ কার্তিক, অ্যান্দ্রে রাসেল, সুনীল নারিন, গ্লেন ম্যাকগ্রা, জসপ্রীত বুমরাহ, মিচেল স্টার্ক, যজুবেন্দ্র চহেল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *