বিরাট আর শাস্ত্রী উপর বাড়ল চাপ, এই দুই তারকা রোহিতকে দিয়ে ইনিংস শুরু করানোর তুললেন দাবী 1

ভারতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের ব্যাটসম্যান রোহিত শর্মাকে টেস্ট ক্রিকেটও ওপেনিংয়ের দায়িত্ব দেওয়ার দাবী এখন দ্রুততর হয়ে উঠছে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে কেএল রাহুলের ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিরাশাজনক প্রদর্শনের পর এখন রোহিত শর্মাকে পরীক্ষা করে দেখার কথা বলা হচ্ছে।

রোহিত শর্মাকে টেস্টে ওপেনিং করানোর লাগাতার দাবী উঠছে

বিরাট আর শাস্ত্রী উপর বাড়ল চাপ, এই দুই তারকা রোহিতকে দিয়ে ইনিংস শুরু করানোর তুললেন দাবী 2

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য রোহিত শর্মাকে ভারতীয় দলের অংশ অবশ্যই করা হয়েছিল কিন্তু তাকে দুই ম্যাচেই সুযোগ দেওয়া হয়নি তো অন্যদিকে কেএল রাহুল ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিরাশ করেছেন। ওয়ানডে ক্রিকেটে ওপেনিংয়ে নিজের বিশেষ পরিচিতি তৈরি করা রোহিত শর্মাকে টেস্ট ক্রিকেটে কখনো সখনো সুযোগ দেওয়া হয়েছে যেখানে তিনি বিশেষ তো কিছুই প্রদর্শন করতে পারেননি, কিন্তু তাকে ওপেনিংয়ে কমজুরি ভাবা হচ্ছে না।

দিলীপ বেঙ্গসরকার আর কিরণ মোরেও রোহিত শর্মাকে শামিল করার কথা বললেন

বিরাট আর শাস্ত্রী উপর বাড়ল চাপ, এই দুই তারকা রোহিতকে দিয়ে ইনিংস শুরু করানোর তুললেন দাবী 3

গত কিছুদিনে রোহিত শর্মাকে নিয়ে ভারতের বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার টেস্টে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সুযোগ দেওয়ার দাবী করছেন। তো সম্প্রতিই ভারতের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও এর ঈঙ্গিত দিয়েছিলেন। এখন ভারতের দুই প্রাক্তন তারকা ক্রিকেটার আর নির্বাচক থাকা দিলীপ বেঙ্গসরকার আর কিরণ মোরেও টেস্ট ক্রিকেটে রোহিত শর্মাকে ওপেনিংয়ে সুযোগ দেওয়ার কথা বলেছেন।

দিলীপ বেঙ্গসরকার বললেন, রোহিত খেলতে পারেন যে কোনো পজিশনে

বিরাট আর শাস্ত্রী উপর বাড়ল চাপ, এই দুই তারকা রোহিতকে দিয়ে ইনিংস শুরু করানোর তুললেন দাবী 4

দিলীপ বেঙ্গসরকার বলেন যে, “ওর ওপেনিং পজিশন বা ৩ অথবা চার নম্বরে ব্যাটিং করলে খুব বেশি যায় আসবে না। এটা স্রেফ মানসিক স্থিতির ব্যাপার। এটা ভাল কথা যে ও ওপেনিং করবে। ব্যাটিং করার জন্য ওর একটা সমর্পিত স্লট পাবে। ও বিশ্বস্তরীয় প্লেয়ার আর ও সেটা প্রমান করেছে। ওকে একটা মঞ্চ দেওয়া উচিৎ আর ও প্রদর্শন করবে। ওর বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরির ইনিংসটা পুরো দুনিয়া দেখেছিল। ও একজন বড়ো ম্যাচের খেলোয়াড়। এই কারণে আমার বিশ্বাস যে ও সফল হবে”।
দিলীপ বেঙ্গসরকার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রোহিত শর্মাকে সুযোগ না দেওয়া নিয়ে বলেন যে,

“রোহিতের মত খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেনে না রাখা ভীষণই অবাক করার মত ছিল। ও একজন বিশ্বস্তরীয় খেলোয়াড়। টিম ম্যানেজমেন্ট কি ওকে ড্রপ করত যখন আমরা ইংল্যাণ্ড বা অস্ট্রেলিয়ার মত মজবুত দলের বিরুদ্ধে খেলতে? বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করার পর ও এত দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও ওকে প্লেয়িং ইলেভেনের বাইরে রাখা অনুচিত ছিল। আমরা জানি না ওকে কেন ছাড়া হয়েছে”।

কিরণ মোরে বললেন, রোহিত দলের বড়ো সম্পদ

বিরাট আর শাস্ত্রী উপর বাড়ল চাপ, এই দুই তারকা রোহিতকে দিয়ে ইনিংস শুরু করানোর তুললেন দাবী 5

অন্যদিকে ভারতের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান কিরণ মোরে বলেন যে,

“রোহিত যে কোনো সময় দলের প্রথম একাদশের অংশ হতে পারেন। ও যে কোনো পরিস্থিতিতে ব্যাটিং করতে পারেন। এটা ভারতীয় দলের জন্য একটা বড় সম্পদ। ও যে ক্যালিবারের প্লেয়ার ও বাইরে বসে থাকতে পারে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *