ধোনির স্লো ব্যাটিংয়ের উপর এখন শচীনের পর প্রশ্ন তুললেন এই তারকা ভারতীয়, বললেন... 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কোনো তর্ক-বিতর্ক আর প্রশ্ন ছাড়াই ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ফিনিশারদের মধ্যে একজন। মহেন্দ্র সিং ধোনি নিজের পুরো কেরিয়ারে দেখিয়েছেন যে তিনি ওয়ানডে ক্রিকেটের একজন ভীষণই প্রভাবশালী ব্যাটসম্যানদের মধ্যে একজন।

ধোনির স্লো ব্যাটিংয়ের উঠছে লাগাতার প্রশ্ন

এমএস ধোনির ব্যাটিং ক্ষমতা সকলেরই পরিচিত। আর প্রত্যেকেই এই তারকা উইকেটকিপার ব্যাটসম্যানের প্রশংসা না করে থাকতে পারেন না।

ধোনির স্লো ব্যাটিংয়ের উপর এখন শচীনের পর প্রশ্ন তুললেন এই তারকা ভারতীয়, বললেন... 2

কিন্তু হঠাৎ করেই মহেন্দ্র সিং ধোনির স্লো ব্যাটিংয়ের উপর প্রশ্ন উঠতে শুরু করেছে। ধোনি এই বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটীংয়ের সবচেয়ে বড় শক্তি কিন্তু তাকে গত দুটি ম্যাচ থেকে ভীষণই স্লো ব্যাটিং করতে দেখা গেছে।

ওয়েস্টইন্ডিজের বিরুধদেও শুরুতে স্লো থেকেছেন ধোনি

প্রথমে যেখানে তিনি আফগানিস্তানের মত দলের বিরুদ্ধে ৫২ বলের মুখোমুখি হয়ে ২৮ রান করেছিলেন তো ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও তাকে ভীষণই স্লো শুরু করতে দেখা যায়। যেখানে তিনি শেষ দুটি ওভারে কিছু বড় স্ট্রোক খেলে স্ট্রাইকরেট প্রায় ১০০র কাছে পৌঁছে দেন।

ধোনির স্লো ব্যাটিংয়ের উপর এখন শচীনের পর প্রশ্ন তুললেন এই তারকা ভারতীয়, বললেন... 3

কিন্তু যেভাবে তিনি হসুরু করেন তেমনটার আশা তার থেকে কমই থাকে। একটা সপাট পিচে যেখানে বিরাট কোহলি বড়ো স্কোরের জন্য ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন সেখানে ভারতীয় দল বেশি বড়ো স্কোর করতে পারেনি।

ভিভিএস লক্ষ্মণও ধোনির স্লো ব্যাটিং নিয়ে বললেন

ধোনির এই স্লো ব্যাটিংয়ে এখন ভিভিএস লক্ষ্মণও নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। ভিভিএস লক্ষ্মণ ধোনির স্লো ব্যাটিংকে এক হাত নিয়েছেন আর বলেছেন যে কখনো ধোনিকে এটার জন্য বড় পছতাতে হবে।

ধোনির স্লো ব্যাটিংয়ের উপর এখন শচীনের পর প্রশ্ন তুললেন এই তারকা ভারতীয়, বললেন... 4

ভিভিএস বলেছেন যে,

“ইনিংসের শুরুতে স্ট্রাইকরেট ৪৫-৫০এর কাছাকাছি ছিল আর ঠিক তেমনই এটাই ওর দল আর ওর সতীর্থদের উপর চাপ তৈরি করেছে। এসব ভাল যদি আপনি ইনিংসকে স্কিল দিয়ে শেষ করতে পারে, কিন্তু শুরুতে বিশেষ করে ফেবিয়ন অ্যালেনের মত স্পিন বোলারদের বিরুদ্ধে পজিটিভ ইচ্ছা যদি দেখাতে না পারেন তো আপনি না তো রুম পাবেন না তো এমন বোলার”।

কখনো স্বয়ং ধোনিকে স্লো শুরু করার জন্য পছতাতে হবে

ধোনির স্লো ব্যাটিংয়ের উপর এখন শচীনের পর প্রশ্ন তুললেন এই তারকা ভারতীয়, বললেন... 5

লক্ষ্মণ আগে বলেন,

“আমার মনে হয় যে কোনোদিন এমএস ধোনি যেভাবে নিজের ইনিংস শুরু করেন তাতে তার জন্য তাকে পছতাতে হবে। এটা এমন একটা ফিল্ড যাকে সম্বোধিত করার প্রয়োজন রয়েছে। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচেও ধোনির জন্য স্ট্রাইক রোটেট করা মুশকিল ছিল। এসব ভাল যখন একজন জোরে বোলার বোলিং করে। ও হার্দিকের বিপরীত শুরুতে পজিটিভ ইচ্ছা দেখাতে পারেনি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *