ধোনির কেরিয়ারের এমন কলঙ্কিত সত্যি, যাকে দ্বিতীয়বার মনে করতে চাইবেন না প্রাক্তন ভারত অধিনায়ক

মহেন্দ্র সিং ধোনি যিনি ভারতীয় দলকে সেই সমস্ত কৃতিত্ব দিয়েছেন যা দল এবং ম্যানেজমেন্ট প্রত্যেক অধিনায়কের কাছ থেকেই আশা করে থাকে। অধিনায়কত্ব করে ধোনি টিম ইন্ডিয়াকে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটেই উচ্চতার শীর্ষে নিয়ে গিয়েছেন। এমনকী ২৮ বছর পর দ্বিতীয়বার ভারতকে বিশ্বকাপও এনে দিয়েছেন তিনি। ধোনির প্রশংসকেরা তাকে ভগবানের মত পুজো করেন, তার ভাল স্বাস্থ্যের জন্য পুজো যজ্ঞ ইত্যাদিও করে থাকেন। যখনই ধোনি স্টেডিয়ামে নামেন ব্যাটিং করতে তখনই সমর্থকদের চিৎকার চেঁচামেচিতে তার লোকপ্রিয়তার আন্দাজ পাওয়া যায়। আজ আমাদের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন কিছু উদাহরণ পেশ করব যা ধোনি প্রেমীরা পড়তে পছন্দ করবেন না। কিন্তু আজ আমরা ধোনির সম্বন্ধে এমন কিছু অজানা তথ্য পেশ করব যা কেউই হয়ত দেখতে বা জানতে চাইবে না।

ছাগল বলি দিয়ে পালন করেছিলেন জয়ের খুশি
ধোনির কেরিয়ারের এমন কলঙ্কিত সত্যি, যাকে দ্বিতীয়বার মনে করতে চাইবেন না প্রাক্তন ভারত অধিনায়ক 1
ধোনিকে বেশিরভাগই মন্দিরে পুজো করতে দেখা গিয়েছে। যা থেকে এটা আন্দাজ করা যেতে পারে যে ধোনি ভগবানের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু তার এই শ্রদ্ধাই যে অন্ধ বিশ্বাসে পরিনত হয়ে যাবে তার আন্দাজ করা সত্যিই খুব কঠিন। এই ধরনের উদাহরণ হল, ধোনি ২০০৮ এ অস্ট্রেলিয়ায় ভারতের ত্রিকোনীয় সিরিজ জয়ের খুশি ছাগল বলি দিয়ে পালন করেছিলেন। তারপর তার এই কৃতকর্মের জন্য খুবই সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। ছাগল বলি দেওয়ার পর তার এই কৃতকর্ম সেই ডায়েরিতে শামিল হয়ে যায় যা কখনও ভোলাবার নয়।
ধোনির কেরিয়ারের এমন কলঙ্কিত সত্যি, যাকে দ্বিতীয়বার মনে করতে চাইবেন না প্রাক্তন ভারত অধিনায়ক 2
অভিজ্ঞ খেলোয়াড় থেকে শুরু করে ক্রিকেটকে ভালবাসা সকল লোকই এই কাজকে ভীষণই লজ্জাজনক বলে আখ্যা দিয়েছিলেন। এরপরই ধোনি এই ধরনের কাজ দ্বিতীয়বার পুণরাবৃত্তি না করার কথা বলেছিলেন। এই কাজের মধ্যে দিয়ে ধোনি সম্পূর্ণ দেশকেই অবাক করে দিয়েছিলেন। সেইসময় প্রায় প্রত্যেক ভারতীয়ই এই কথা বলেছিলেন যে আপনি নিজের খুশির জন্য অপরের বলিদান কিভাবে দিতে পারেন! এরপরই সকল ভারতবাসীর কাছে ক্ষমা চেয়ে এই ধরনের কাজ আর না করার জন্য বলেছিলেন ধোনি।
ধোনির কেরিয়ারের এমন কলঙ্কিত সত্যি, যাকে দ্বিতীয়বার মনে করতে চাইবেন না প্রাক্তন ভারত অধিনায়ক 3
ধোনি। মানবীর প্রবৃত্তি গুলি করা খুবই সাধারণ ব্যাপার, কিন্তু ভুল করার পর সেই ভুলেরই পুনরাবৃত্তি করা পাপ হিসেবেই ধরা হয়ে থাকে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *