এই তারকা বললেন, “মহেন্দ্র সিং ধোনিকে ২০২৩ বিশ্বকাপেও খেলতে দেখা যেতে পারে”

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের পর থেকে ক্রিকেট খেলেননি। কিন্তু তারপরও সমর্থকদের আশা রয়েছে যে তার দলে দ্রুতই প্রত্যাবর্তন হবে। এখন ভারতের প্রাক্তন এক খেলোয়াড় জানালেন যে মহেন্দ্র সিং ধোনিকে ২০২০তেই শুধু বরং ২০২৩ বিশ্বকাপেও খেলতে দেখা যেতে পারে।

বেণুগোপাল রাও দিলেন মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বড়ো বয়ান

এই তারকা বললেন, “মহেন্দ্র সিং ধোনিকে ২০২৩ বিশ্বকাপেও খেলতে দেখা যেতে পারে” 1

অবসরের কথা বলে ধোনির ব্যাপারে সকলেই জানতে চান। ৮ মাস ধরে তিনি কোনো ক্রিকেট খেলেননি। দীর্ঘ সময় ধরে ভারতীয় দলের বাইরে থাকা মহেন্দ্র সিং ধোনির ব্যাপারে বলতে গিয়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বেণুগোপাল রাও স্পোর্টস্টারকে দেওয়া একটি ইন্টারভিউতে বলেছেন যে,

“অবশ্যই ধোনি দলে প্রত্যাবর্তন করবেন। ও ভারতীয় দলের হয়ে আগামী একদিনের বিশ্বকাপও খেলতে পারেন। যা ভারতে ২০২৩এ খেলা হবে। তিনি যে কোনো আইসিসি টুর্নামেন্টে ভীষণই গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে পারেন। আমি জানি তিনি ২০১৯এর বিশ্বকাপের পর থেকে কোনো ম্যাচ খেলেননি কিন্তু ওনার মতো উচ্চতার খেলোয়াড় প্রত্যাবর্তন করা ভীষণই ভালোভাবে জানেন”।

মহেন্দ্র সিং ধোনির জমিয়ে প্রশংসা করেছেন বেণুগোপাল রাও

এই তারকা বললেন, “মহেন্দ্র সিং ধোনিকে ২০২৩ বিশ্বকাপেও খেলতে দেখা যেতে পারে” 2

অধিনায়ক আর উইকেটকিপার হিসেবে ধোনি অনেক কিছুই পেয়েছেন। তার অধিনায়কত্বের পর থেকে ভারতীয় দল কোনো আইসিসি ট্রফি জিততে সফল হননি। সাম্প্রতিক কালে দলে তার অভাব অনুভুত হয়েছে। যে ব্যাপারে বলতে গিয়ে এখন বেণুগোপাল রাও তার জমিয়ে প্রশংসা করে বলেছেন যে,

“উনি ধোনি এই বিষয়টিই যথেষ্ট। উনি খুব ভালো করেই জানেন যে এই বিষয়গুলিকে কিভাবে হ্যান্ডেল করতে হবে। উনি এমন খেলোয়াড় যিনি সমস্ত আইসিসি টুর্নামেন্ট জিতেছেন। আর কোনো খেলোয়াড় তার কাছেও পৌঁছতে পারবেন না যা উনি অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে করেছেন”।

আইপিএলে খেলতে দেখা যাবে ধোনিকে

এই তারকা বললেন, “মহেন্দ্র সিং ধোনিকে ২০২৩ বিশ্বকাপেও খেলতে দেখা যেতে পারে” 3

দ্রুতই আইপিএল ২০২০র শুরু হতে চলেছে। যেখানে মহেন্দ্র সিং ধোনিকে নিজের দল চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করতে দেখা যাবে। রিপোর্টসের কথা ধরা হলে যদি ধোনি আইপিএলে ব্যাটে ফর্ম দেখাতে পারেন তো তার ভারতীয় দলে প্রত্যাবর্তন হতে পারে। যে কারণে যদি তাকে ভারতীয় দলের হয়ে অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপে দলের অংশ হতে হয় তো ধোনিকে ব্যাট হাতে কামাল দেখাতে হবে। তবে গত দুটি মরশুমে তাকে এমনটা করতে দেখা গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *