২০২০ শুধু নয় ২০২১ এর আইপিএলও খেলবেন ধোনি, চেন্নাই ফ্রেঞ্চাইজির কাছে করা হল রিলিজ করার দাবী

আইপিএল ২০২০র প্রস্তুতি জোর কদমে চলছে। সমস্ত ফ্রেঞ্চাইজি ২০২০র জন্য রিলিজ আর রিটেন খেলোয়াড়দের তালিকা জারি করে দিয়েছে। আইপিএলের দ্বিতীয় সবচেয়ে সফল ফ্রেঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের কথা বলা হল তো এটা পরিস্কার হয়ে গিয়েছে যে ধোনি ২০২০তে সিএসকের অধিনায়কত্ব করবেন। কিন্তু এখন সিএসকে এবং ধোনির সমর্থকদের জন্য বড়ো খুশির খবর যে মাহিকে ২০২১তেও সিএসকের অধিনায়কত্ব করতে দেখা যেতে পারেন।

২০২১তেও সিএসকের অধিনায়কত্ব করবেন ধোনি

২০২০ শুধু নয় ২০২১ এর আইপিএলও খেলবেন ধোনি, চেন্নাই ফ্রেঞ্চাইজির কাছে করা হল রিলিজ করার দাবী 1

মাহী আইপিএল ২০২০তেই নয় বরং ২০২১ এও সিএসকের জন্য উপলব্ধ থাকবেন। সিএসকের ঘনিষ্ট সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছেন,

“২০২১ আইপিএল একটা বড়ো নিলাম হবে আর এমএস আমাদের আগেই জানিয়ে দিয়েছেন যে ও টুর্নামেন্ট খেলবে। এই কারণে টি-২০ ফর্ম্যাট থেকে ওর অবসরের কোনো প্রশ্নই নেই। ওর ২০২১এর মরশুমের আগে হতে চলা বড়ো নিলামের জন্য নিলামে নামতে চান। এটা নিয়ে সিএসকে ধোনিকে কম পয়সায় কেনার জন্য রাইট টু ম্যাচ কার্ডের ব্যবহারের ব্যাপারে ভাবতে পারে। অধিনায়ক হওয়ার কারণে ধোনি সিএসকের কাছ থেকে বেশি টাকা নেবেন না।

২০০৮ থেকে সিএসকের সঙ্গে রয়েছেন মাহী

২০২০ শুধু নয় ২০২১ এর আইপিএলও খেলবেন ধোনি, চেন্নাই ফ্রেঞ্চাইজির কাছে করা হল রিলিজ করার দাবী 2

এমএসকে আইপিএল ২০১৮ এ নিলামে চেন্নাই সুপার কিংস ১.৫ কোটি টাকায় কিনেছিল আর আগামী মরশুমগুলিতে তাকে ধরে রাখা হয়েছিল। ২০১৬-২০১৭য় যখন সিএসকের উপর ব্যান লেগেছিল তো ধোনি রাইজিং পুণে সুপার জায়ান্টসের দলে শামিল হয়েছিলেন। কিন্তু এখন ২০১৮য় ফ্রেঞ্চাইজি ব্যান থেকে ফিরে আসলে সিএসকে নিজেদের অধিনায়ক ধোনিকে ১৫ কোটি টাকার মোটা দামে ২০১৮র নিলামে কিনেছিল। আর সেই মরশুমে ধোনি সিএসকেকে তৃতীয় আইপিএল খেতাব জিতিয়েছিল।

বিশ্বকাপের পর থেকে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন মাহী

২০২০ শুধু নয় ২০২১ এর আইপিএলও খেলবেন ধোনি, চেন্নাই ফ্রেঞ্চাইজির কাছে করা হল রিলিজ করার দাবী 3

বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে পাওয়া নিরাশাজনক হারের পর থেকেই মাহী টিম ইন্ডিয়া থেকে দূরে রয়েছেন। প্রথমে তিনি ২ মাসের ছুটির ঘোষণা করে নিজেকে অনুপলব্ধ জানিয়েছিলেন। এরপর তিনি প্রথমে ওয়েস্টইন্ডিজ সফরে তারপর দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশের বিরুদ্ধে ঘরোয়া সিরিজের জন্যও নিজেকে অনুপলব্ধ জানিয়েছিলেন। বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে জোরদার আলোচনা করা হচ্ছিল, কিন্তু এমএস এখনো পর্যন্ত এই বিষয়ে অফিসিয়াল বয়ান দেননি যে কবে তিনি অবসর নেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *