ইডেনের পিচ নিয়ে ধোনির রোষ! 1

বিশেষ প্রতিবেদন: পিচ সমস্যা জেন মিটতেই চাইছে না। ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্টে পুণের পিচ নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। ম্যাচ রেফারি পুণের পিচকে ‘পুওর’ তকমা দিয়েছেন। আইসিসিও জানিয়ে দিয়েছে, প্রথম টেস্টের পিচ নিয়ে তাঁরা বেজায় অসন্তুষ্ট। এবার সেই ছায়া দেশের ঘরোয়া ক্রিকেটের আঙিনাতেও। বুধবার ইডেনে অনুষ্ঠিত হল বিজয় হাজারে ট্রফির ঝাড়খন্ড বনাম সৌরাষ্ট্র ম্যাচ। সেই ম্যাচের পর ইডেনের পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায়কে কড়া কথা শুনিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। এ দিনের ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ১২৫ রান করে দোনির দল। সেই সময় ইডেনের পিচে অসমান বাউন্স লক্ষ্য করা যায়। এর জন্য বেশ সমস্যার মুখে পড়তে হয় ঝাড়ন্ডকে। এই ‘ভুলভাল’ বাউন্সের জন্য হাতে একটি বল লেগে সামান্য চোটও পান মাহি।

পাক ক্রিকেটারের মতিভ্রম, নিজের তুলনা টানল কোহলির সঙ্গে

দ্বিতীয় ইনিংসে সৌরাষ্ট্র ব্যাট করার সময় অবশ্য পিচ অনেকটাই সহজ হয়ে ওঠে। তবে ধোনির দলের বোলারদের দাপটে মাত্র ৮৩ রানে আউট হয়ে জায় সৌরাষ্ট্র। ম্যাচের পর অন্য ক্রিকেটাররা ড্রেসিংরুমে ঢুকে গেলেও, ধোনিকে দেখা যায় ইডেনের পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায়ের পাশে বসে কথা বলতে। সেখানেই ইডেনের পিচ নিয়ে সুজনকে ভৎসনা করেন প্রাক্তন ভারত অধিনায়ক। পরে এই বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে সুজন বলে দেন যে, পিচ নিয়ে নয়, ধোনির সঙ্গে ‘অন্য’ একটি বিষয় নিয়ে আলোচনা হয়। তবে ধোনির চোখ-মুখেই পরিষ্কার, ইডেনের পিচ কিউরেটরকে তিনি কড়া কথাই শুনিয়ে দিয়েছেন।

আইপিএল ২০১৭: বোলিং বিভাগকে মজবুত করতে মিলস-নেগিদের নিল আরসিবি

এ দিনের পিচ নিয়ে ম্যাচ রেফারিও বিশেষ মুখ খুলতে চাননি। তিনি সটান জানিয়ে দিয়েছেন, ম্যাচের রিপোর্ট বিসিসিআইয়ের কাছে পাঠিয়ে দেবেন। এর বেশি কিছু তিনি বলতে নারাজ। মোট কথা পিচ নিয়ে আরও একটি জলঘোলা হতে চলেছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *