মহেন্দ্র সিং ধোনি নিজের নামাঙ্কিত প্যাভিলিয়নের উদ্বোধন করতে হলেন অস্বীকৃত, কারণ শুনলে অবাক হবেন আপনিও

এমএস ধোনি এমন একজন ক্রিকেটার যিনি খালি ভারতেই নয় বরং পুরো বিশ্ব ক্রিকেটে যথেষ্ট জনপ্রিয়। জানিয়ে দিই যে যতটা ভালোবাসা ধোনিকে ভারতে দেওয়া হয় ততটাই ভালোবাসা তাকে অন্য দেশ থেকেও দেওয়া হয়ে থাকে। বিশ্বের কোণায় কোণায় ভারতীয় দলের এই প্রাক্তন অধিনায়কের সমর্থক রয়েছেন। শুধু বড়োরাই নয় বাচ্চারাও যথেষ্ট পছন্দ করেন ধোনিকে।

জেএসসিএর সাউথ প্যাভিলিয়ন এন্ডের নাম ‘ধোনি’র নামে
মহেন্দ্র সিং ধোনি নিজের নামাঙ্কিত প্যাভিলিয়নের উদ্বোধন করতে হলেন অস্বীকৃত, কারণ শুনলে অবাক হবেন আপনিও 1
এমএস ধোনি ক্রিকেট মাঠে বেশ কিছু কৃতিত্ব হাসিল করেছেন। তার দুর্দান্ত কৃতিত্বের কারণেই ঝাড়খন্ড স্টেটস ক্রিকেট অ্যাসোসিয়েশন রাঁচী ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কমপ্লেক্সের সাউথ প্যাভিলিয়ন এন্ডকে ধোনির নামে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

ধোনি উদ্বোধন করতে করলেন বারণ

মহেন্দ্র সিং ধোনি নিজের নামাঙ্কিত প্যাভিলিয়নের উদ্বোধন করতে হলেন অস্বীকৃত, কারণ শুনলে অবাক হবেন আপনিও 2
BANGALORE, INDIA – FEBRUARY 27: MS Dhoni of India bats during game two of the T20I Series between India and Australia at M. Chinnaswamy Stadium on February 27, 2019 in Bangalore, India. (Photo by Robert Cianflone/Getty Images)

যদিও আপনাদের জানিয়ে দিই যে স্বয়ং ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি নিজের নামের প্যাভিলিয়ন এন্ডের উদ্বোধন করতে বারন করে দিয়েছেন।

এই কারণে ধোনি করলেন বারণ
মহেন্দ্র সিং ধোনি নিজের নামাঙ্কিত প্যাভিলিয়নের উদ্বোধন করতে হলেন অস্বীকৃত, কারণ শুনলে অবাক হবেন আপনিও 3
জেএসসিএর সচিব দেবাশিষ চক্রবর্তী ইন্ডিয়ান এক্সপ্রেসের মাধ্যমে নিজের একটি বয়ানে বলেন,

“ ১৮ আগষ্ট ২০১৭য় আমাদের শেষ এজিএম চলাকালীন এটা প্রস্তাবিত করা হয়েছিল যে দক্ষিণ প্যাভিলিয়নের নাম এমএস ধোনির নামে রাখা হবে। যাতে ড্রেসিং রুমের সামনে বসা মানুষরা এমএস ধোনিকে দেখতে পারেন। উত্তর স্ট্যান্ডের নাম অমিতাভ চৌধুরীর নামে রাখা হবে”।

দেবাশিষ চক্রবর্তী আগে বলেন,

“আমরা ধোনির সঙ্গে এই ব্যাপারে কথা বলেছি আর উদ্বোধনের জন্য আগ্রহ প্রকাশ করেছি, কিন্তু উনি আমাদের বলেন, ‘দাদা নিজের ঘরেই কি উদ্বোধন করব’। ও এখনো আগের মতই বিনয়ী। ধোনির এই জবাব নিয়ে প্রত্যেক জায়গায় আলোচনা হচ্ছে। ধোনি আমাদের বলে যে আমি এর জন্য কৃতজ্ঞ। ও আমাদের ধন্যবাদও জান্যেছে, কিন্তু ও চায়না যে ও স্বয়ং এর উদ্বোধন করুক, ওর বক্তব্য যে ও স্বয়ং এই ময়দানের এক অংশ এই কারণে কোনো মানুষ নিজের ঘরের কোনো জিনিসের উদ্বোধন কিভাবে করতে পারেন?”

মহেন্দ্র সিং ধোনি নিজের নামাঙ্কিত প্যাভিলিয়নের উদ্বোধন করতে হলেন অস্বীকৃত, কারণ শুনলে অবাক হবেন আপনিও 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *