ধোনিতে মজলেন বৃটিশরা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে আগে ধোনি পাচ্ছেন এই সম্মান

বিশ্বকাপ ২০১৯এর শুরু ইংল্যাণ্ড আর ওয়েলসের মাটিতে হয়ে গিয়েছে। এবারের টুর্নামেন্ট রাউন্ড রবিন ফর্ম্যাটে খেলা হচ্ছে। দশটিদল এই বিশ্বকাপে অংশ্ নিয়েছে। একভাবে সকলেই নিজেদের প্রথম ম্যাচ খেলে নিয়েছে। ভারতও তাদের প্রথম ম্যাচ ৫ জুন খেলবে। এবার ভারতকেই এই খেতাব জেতার প্রবল দাবীদার মনে করা হচ্ছে। ২০১১ বিস্বকাপের অধিনায়ক অর্থাৎ ক্যাপ্টেন কুল অর্থাৎ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলে আর জেতেও। ধোনির ভক্তরা এবারও তাকে ট্রফির সঙ্গেই দেখতে চান।

ইংল্যাণ্ডেও সকলে ধোনিতে মজেছে

ধোনিতে মজলেন বৃটিশরা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে আগে ধোনি পাচ্ছেন এই সম্মান 1

মহেন্দ্র সিং ধোনি অর্থাৎ ক্যাপ্টেন কু।ভারতীয় দলের সেই খেলোয়াড় যার সমর্থক শুধু ভারতে নয় বরং সারা বিশ্বেই রয়েছে। সম্প্রতিই ক্রিকেটের কিছু তারকাও ধোনির প্রশংসা করেছেন যাদের মধ্যে রয়েছেন নাসের হুসেন, মিসবাহ উল হকও। এবার বিশ্বকাপে ভারত যতই ইংল্যাণ্ডে খেলুক কিন্তু সেখানেও সমর্থকরা তাকে ভারতের মতই ভালবাসা দিচ্ছেন। ভারতীয় হওয়ার অনুভব দেওয়া মুশকিল নয়। বিশেষ করে সাউথহ্যাম্পটনে,যেখানে ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামবে ভারত।

ধোনির ক্রিকেট সফর

ধোনিতে মজলেন বৃটিশরা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে আগে ধোনি পাচ্ছেন এই সম্মান 2

এমনিতে ভারতীয় দল ক্রিকেটের বেশ কিছু তারাকাকে দিয়েছে, কিছু ধোনির কথাই আলাদা। তার শান্ত ব্যবহারই তার সবচেয়ে বড়ো শক্তি। ধোনির ভক্তদের বিশ্বের যে কোনো কোণাতেই দেখতে পাওয়া যায়। কোনো বিতর্কেও তার নাম সহজে আসেনা। ২০০৪ এ একদিনের ক্রিকেটে এন্ট্রি নেওয়া ধোনির ২০০৫ এ শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের প্রথম টেস্ট খেলেন। ২০০৬ এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি প্রথম টি-২০ ম্যাচ খেলেন। ধোনির মত উইকেটকিপার আর ম্যাচ ফিনিশার পাওয়াও ভীষণই মুশকিল। যদি ধোনির আইপিএল কেরিয়ারে কথা বলা হয় তো ধোনির নেতৃত্বেই চেন্নাই সুপার কিংস তিনবার আইপিএল খেতাব জিতেছে। এই বছরও মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তার নেতৃত্বেই ফাইনাল খেলে চেন্নাই কিন্তু তারা হেরে যায়।

ভারতীয় দলের প্রস্তুতি

ধোনিতে মজলেন বৃটিশরা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে আগে ধোনি পাচ্ছেন এই সম্মান 3

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে জন্য ভারতীয় দল একটু দ্রুতই সাউথহ্যাম্পটনে পৌঁছে গিয়েছে। আর একদিন ছেড়ে জমিয়ে প্র্যাকটিসে ঘাম ঝরাচ্ছে। ১৬ জুন সবচেয়ে গুরুত্বপূর্ণ ভারতের জন্য ওই দিন তারা পাকিস্তানের বিরুদ্ধে খেলবে। এমন আশা করা হচ্ছে ধোনির মতই বিরাট কোহলিও বিশ্বকাপ জিতবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *