মহেন্দ্র সিং ধোনি পেলেন অধিনায়কত্বের অফার, হ্যাঁ বললেই হতে পারেন অধিনায়ক

ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ঘরোয়া ক্রিকেটে আট বছর পর খেলার কথা ভাবছেন। যদি আগামি মাসে পাকিস্থানের সঙ্গে কথা হওয়া ভারতের সিরিজ না হয় তাহলে ধোনি বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খন্ডের হয়ে খেলতে পারেন।

ধোনির বিজয় হাজারে ট্রফিতে খেলার রয়েছে ইচ্ছে

ঝাড়খন্ড রাজ্য ক্রিকেট সংস্থার সচিব রাজেশ বর্মা সকলকে জানিয়েছেন যে এই দুর্দান্ত ক্রিকেটার তাদের রাজ্য দলের হয়ে নিজের খেলার ইচ্ছা প্রকাশ করেছেন।

India A team player Mahendra Singh Dhoni bats against England XI during their warm up cricket match in Mumbai, India, Tuesday, Jan. 10, 2017. (AP Photo/Rajanish Kakade)

রাজেশ বর্মা জানিয়েছেন যে,

“আমরা মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কথা বলেছি। যদি ভারত আর পাকিস্থানের সিরিজ না হয়, তাহলে তিনি ঝাড়খন্ডের তরফে বিজয় হাজারে ট্রফিতে অবশ্যই খেলতে পছন্দ করবেন। আমরা এখনও এই ব্যাপারে তার সঙ্গে কথা বলিনি। ও কত ম্যাচ খেলবে, যদি ধোনি চান যে ও আমাদের দলের নেতৃত্ব দেবে তো আমরা প্রস্তুত”।

২০০৭ এ শেষবার ঝাড়খন্ডের সঙ্গে খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি ২০০৭ এ শেষবার ওয়ার্ল্ড কাপের আগে সফরে বাদ পড়ার পর ঝাড়খন্ডের সঙ্গে সৈয়দ মুস্তাক আলি টি২০ চ্যাম্পিয়নশিপ খেলেছিলেন।

Nagpur: Indian ODI captain MS Dhoni interacts with BCCI selection committee chairman MSK Prasad during the fourth day of the Ranji semi-final cricket match between Jharkhand and Gujarat, at VCA Stadium in Nagpur on Wednesday. PTI Photo(PTI1_4_2017_000113B)

রাজেশ বর্মা এটাও বলেছেন যে,

“ধোনির আসায় নিশ্চিতভাবেই সমস্ত খেলোয়াড়দের মনোবল বাড়বে। কারণ ধোনি যখন সুযোগ পান তখন তিনি সকলের মনোবল বাড়ান”।

মাহি এখন টেস্ট খেলোয়াড় নন

Faisalabad, PAKISTAN: Indian cricketer Mahendra Singh Dhoni plays a shot during the third day play of the second Test match between Pakistan and India at The Iqbal Cricket Stadium in Faisalabad, 23 January 2006. Dhoni was unbeaten on 116 and Irfan Pathan was on 49 as India surpassed the follow-on target of 389 after struggling at 281-5 midway through the afternoon session. AFP PHOTO/Arif ALI (Photo credit should read Arif Ali/AFP/Getty Images)

তিনি আগে কথা বলতে গিয়ে আরও বলেন,

“মাহি এখন টেস্ট খেলোয়াড় নন। নিজের শেষ ওয়ানডে ম্যাচ তিনি ২৫ অক্টোবর ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলেছিলেন। যদি পাকিস্থান সিরিজ না হয় তো ভারতকে আগামি সিরিজের সীমিত ওভারের ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে খেলতে হবে। এই কারণে ধোনি আগামি তিন মাস পর্যন্ত কোনও ম্যাচ প্র্যাকটিসও করতে পারবেন না। সম্ভবত এই কারণে তিনি ৫০ ওভারের ম্যাচ খেলার কথা ভাবছেন”।

আরও পড়ুন

বিরাট কোহলির পরিবর্তে ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মাকে করা যায় না যে তিনটি কারণে

সর্বশেষ এশিয়া কাপ আসরের ফাইনাল জিতে এই অঞ্চলের শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় পরেছে ভারত। দলের নিয়মিত কাপ্তান কোহলি...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যানদের সেরা ৫ ব্যাটিং

আশির দশকে ক্রিকেটে রাজত্ব করা ওয়েস্ট ইন্ডিজ মাঠের ক্রিকেটে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ প্রতিপক্ষকে। তবে সময় গড়ানোর...

ভারতীয় দলের ভবিষ্যৎ ব্যাটিং নির্ভরতা যেতে পারে যে চারজন ব্যাটসম্যানের হাতে

গত দশ বছরে টিম ইন্ডিয়ার ম্যাচ জয়ের পরিসংখ্যান দেখলে অনেক ক্রিকেতভক্তই স্বস্তির নিঃশ্বাস ফেলবেন। কেননা বিভিন্ন দেশের...

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ‘ম্যান অফ দ্যা সিরিজ’ পুরস্কার নিয়ে পৃথ্বী শ বললেন এমন কিছু, জিতে নিলেন কোটি কোটি ভারতীয়র হৃদয়

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ‘ম্যান অফ দ্যা সিরিজ’ পুরস্কার নিয়ে পৃথ্বী শ বললেন এমন কিছু, জিতে নিলেন কোটি কোটি ভারতীয়র হৃদয়
ওয়েস্টইন্ডিজেরর বিরুদ্ধে হায়দ্রাবাদ টেস্ট ভারতীয় দল তিনদিনেই ম্যাচ ১০ উইকেটে জিতে নিয়েছে। দ্বিতীয় ইনিংসে ৩৬৭ রান...

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, এমনটা করা প্রথম খেলোয়াড় হলেন পৃথ্বী শ

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে আজ দ্বিতীয় টেস্ট ম্যাচের তৃতীয় দিনের খেলা হয়েছে। আজকের ম্যাচে ভারত ভীষণ সহজেই...