কুমার সাঙ্গাকারা সৌরভ ধোনির নেতৃত্ব নিয়ে বললেন এই কথা, একে রাখলেন এগিয়ে

ভারতীয় ক্রিকেটের দুই সবচেয়ে মহান অধিনায়কের মধ্যে তুলনা হতেই থাকে। যেখানে কিছু মানুষ সৌরভ গাঙ্গুলীকে এগিয়ে রাখেন তো কিছু মানুষ মহেন্দ্র সিং ধোনিকে। এখন শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক আর দিগগজ উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা বলেছেন যে সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলের ফাউন্ডেশন তৈরি করেছেন যার লাভ মহেন্দ্র সিং ধোনি পেয়েছেন।

কুমার সাঙ্গাকারা বললেন গাঙ্গুলীর দলের ধোনি তুলেছেন ফায়দা

কুমার সাঙ্গাকারা সৌরভ ধোনির নেতৃত্ব নিয়ে বললেন এই কথা, একে রাখলেন এগিয়ে 1

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী আর মহেন্দ্র সিং ধোনির মধ্যে এই সময় তুলনা চলছে। যে ব্যাপারে বেশকিছু দিগগজ খেলোয়াড়দের নিজেদের রায় দিতে দেখা যাচ্ছে। যার মধ্যে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক আর তারকা উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার নামও শামিল রয়েছে। যিনি স্টারস্পোর্টসের ক্রিকেট শো, ‘ক্রিকেট কানেক্টেড’এ বলেছেন যে,

“আপনি অনেককিছু ব্যাপারের উপর ঠিক করতে পারেন, কিন্তু কখনও কখনও আপনাকে কিছু বিষয় পেছনে ফেলে রাখতে হয়। আমার মনে হয় এই বিষয়ে দাদা যথেষ্ট মেহনত করেছেন একটি দল তৈরি করতে আর তা অন্যের জন্য ছাড়তে। যেমন এমএস ধোনি যিনি এর ভরপুর ফায়দা পেয়েছেন। মহেন্দ্র সিং ধোনি একজন অসাধারণ খেলোয়ায়ড়, অবিশ্বসনীয় অধিনায়ক। তিনি ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে গিয়েছেন। কিন্তু সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন তৈরি করেছেন আর যার ফায়দা পেয়েছেন মহেন্দ্র সিং ধোনি”।

টেস্ট ফর্ম্যাটে কুমার সাঙ্গাকারা সৌরভ গাঙ্গুলীকে বললেন ভালো

কুমার সাঙ্গাকারা সৌরভ ধোনির নেতৃত্ব নিয়ে বললেন এই কথা, একে রাখলেন এগিয়ে 2

কথা যখন ব্যাটিং নিয়ে হয় তো অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির গড় সৌরভ গাঙ্গুলীর চেয়ে ভালো দেখায়। যে কারণে বেশকিছু দিগগজ এই তুলনায় ধোনিকে এগিয়ে রাখছেন। যদিও কুমার সাঙ্গাকারা ব্যাটসম্যান হিসেবে এই দুজনের তুলনা করা নিয়ে বলেন যে,

“একদিনের ফর্ম্যাটের কথা বলা হলে ম্যাচ শেষ করার যোগ্যতা আমার হিসেবে এগিয়ে রাখা হয়। যে কারণে সীমিত ওভারের ক্রিকেটে আমি মহেন্দ্র সিং ধোনিকে এগিয়ে রাখব। যার একমাত্র কারণ হল ও এত সময় ধরে ফিনিশারের ভূমিকায় থেকেছে। কিন্তু টেস্ট ক্রিকেটে বিনা সন্দেহেই আমি সৌরভ গাঙ্গুলীকে ভালো মনে করি”।

বেশকিছু দিগগজ দিয়েছেন এর উপর নিজের রায়

কুমার সাঙ্গাকারা সৌরভ ধোনির নেতৃত্ব নিয়ে বললেন এই কথা, একে রাখলেন এগিয়ে 3

দুই দিগগজ অধিনায়কের মধ্যে এই তুলনা স্টার স্পোর্টস শুরু করেছে। যার মধ্যে তারা গ্রীম স্মিথ, কুমার সাঙ্গাকারা, গৌতম গম্ভীর, কৃষ্ণমাচারি শ্রীকান্ত, আর ইরফান পাঠানকে শামিল করেছেন। এই তারকারাও নিজেদের রায় দিয়েছেন, যারপর ধোনিকে ভালো বলা হয়েছে। যদিও এতে সমস্ত বিষয় নিয়ে আলোচনা হয়েছে। যার মধ্যে কিছু খেলোয়াড়রা সৌরভ গাঙ্গুলীকে ভালো বলেছেন তো কিছু জনের হিসেবে ধোনিকে এগিয়ে থাকতে দেখা গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *