মনীশ পান্ডের ব্যাট ভেঙে যাওয়ায় ব্যাট নিয়ে স্বয়ং মাঠে দৌড়লেন মহেন্দ্র সিং ধোনি, ভাইরাল হল ছবি
HAMILTON, NEW ZEALAND - MARCH 10: MS Dhoni of India looks on during the 2015 ICC Cricket World Cup match between Ireland and India at Seddon Park on March 10, 2015 in Hamilton, New Zealand. (Photo by Anthony Au-Yeung-IDI/IDI via Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাতে না জানি কত তরুণের ভবিষ্যত গড়ে উঠেছে। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে মহেন্দ্র সিং ধোনি অন্যতম মহান অধিনায়ক হিসেবে প্রায় দশ বছর ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব সামলেছেন। এই সময়কালে অনেক ক্রিকেটারই ভারতীয় দলের অংশ হয়েছেন।এই খেলোয়াড়রদের কেরিয়ার সামলাতে মহেন্দ্র সিং ধোনির অবদানকে কখনওই অস্বীকার করা যাবে না।

ক্রিকেট জগতের অন্যতম সম্মানজনক খেলোয়াড় ধোনি
মনীশ পান্ডের ব্যাট ভেঙে যাওয়ায় ব্যাট নিয়ে স্বয়ং মাঠে দৌড়লেন মহেন্দ্র সিং ধোনি, ভাইরাল হল ছবি 1
এমএস ধোনি একদিক দিয়ে দেখতে গেলে ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় নায়কদের মধ্যে একজন। তার উচ্চতা শুধু ভারতই নয় সমগ্র ক্রিকেট বিশ্বই জানে। কিন্তু মাহি এমনি এমনিই ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সম্মানের তকমা হাসিল করেন নি। এর পেছনে রয়েছে তার ক্যারিশম্যাটিক অধিনায়কত্ব, অসাধারণ ব্যাটিং, চিতার মত উইকেটের পেছনে নিঃশব্দ পদচারণ সেই সঙ্গে তার মাটির কাছে থাকার প্রবণতা।

আরও একবার মহেন্দ্র সিং ধোনি দিলেন তার অসাধরণত্বের পরিচয়
মনীশ পান্ডের ব্যাট ভেঙে যাওয়ায় ব্যাট নিয়ে স্বয়ং মাঠে দৌড়লেন মহেন্দ্র সিং ধোনি, ভাইরাল হল ছবি 2
ক্রিকেট বিশ্বের অন্যতম সম্মানীয় ক্রিকেটারের নাম মহেন্দ্র সিং ধোনি। সমস্ত ক্রিকেট কেরিয়ারে ধোনি অনেক অনেক উপলব্ধি হাসিল করেছেন, তারপরেও তিনি সবসময়ই প্রত্যেকের সামনেই নিজেকে সাধারণ মানুষের মত পেশ করেছেন। ধোনি নিজের এই মহান মনোভাবের প্রমান আরও একবার প্রমান করলেন। যা জানার পর আপনার মন ধোনির প্রতি শ্রদ্ধায় নত হয়ে আসবে।

ভারত আয়ারল্যান্ড দ্বিতীয় টি২০ ম্যাচে দ্বাদশ ব্যক্তি হলেন ধোনি

মনীশ পান্ডের ব্যাট ভেঙে যাওয়ায় ব্যাট নিয়ে স্বয়ং মাঠে দৌড়লেন মহেন্দ্র সিং ধোনি, ভাইরাল হল ছবি 3
HAMILTON, NEW ZEALAND – MARCH 10: MS Dhoni of India looks on during the 2015 ICC Cricket World Cup match between Ireland and India at Seddon Park on March 10, 2015 in Hamilton, New Zealand. (Photo by Anthony Au-Yeung-IDI/IDI via Getty Images)

ভারত আর আয়ারল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া ২ ম্যাচের টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। এই ম্যাচে ধোনি প্রথম একাদশে ছিলেন না। এই ম্যাচে ধোনিকে বিশ্রাম দেওয়া হয়েছিল। প্রথম একাদশে ধোনি ছাড়াও আরও চারজন প্লেয়ারকে বাইরে রাখা হয়েছিল। কিন্তু ধোনি এই ম্যাচে দ্বাদশ ব্যক্তি হওয়ার ভূমিকা পালন করেন।

মনীশ পান্ডের ব্যাট ভেঙে যাওয়ায় স্বয়ং ব্যাট দিতে মাঠে পৌঁছন

ভারতীয় ইনিংস চলাকালীন এই ম্যাচে মনীশ পান্ডের ব্যাট ভেঙে যাওয়ায় ধোনি মাঠে পৌঁছন ব্যাট পৌঁছে দিতে। হয়ত প্রথম একাদশ থেকে বাদ পড়াবাকি চার প্লেয়ার সহজেই এই কাজটা করে দিতে পারতেন কিন্তু ধোনি স্বয়ং এই কাজের জন্য নিজে এগিয়ে আসেন। এভাবেই ধোনি আরও একবার প্রমান করলেন যে তিনি যত বড়ই ক্রিকেটার হন না কেন তার মধ্যে সাধারণ মনোভাব আজও আটুট রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *