২০ রান করার পরও মহেন্দ্র সিং ধোনির নামে জুড়ল এই রেকর্ড

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে বিশাখাপট্টনমে আজ সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে। ম্যাচের আগে প্রাক্তণ ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পিচ পরীক্ষা করে দেখলেন। এটা সেই মাঠ যেখানে ১৩ বছর আগে ধোনি নিজের কামাল দেখিয়েছিলেন। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি আর নিজের কেরিয়ারকে তিনি এক নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন।

পাকিস্থানের বিরুদ্ধে খেলেছিলেন ১৪৮ রানের ইনিংস

মহেন্দ্র সিং ধোনি নিজের অভিষেক বাংলাদেশের বিরুদ্ধে করেছিলেন। কিন্তু তার পরিচিতি ২০০৫ এ বিশাখাপট্টনমে পাকিস্থানের বিরুদ্ধে খেলা ম্যাচে হয়েছিল। এই ম্যাচে তিনি তৃতীয় নম্বরে নেমে ১৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। ভারত এই ম্যাচে জয় পায় আর ধোনি এখান থেকে সফলতা নতুন উড়ান শুরু করেন।
২০ রান করার পরও মহেন্দ্র সিং ধোনির নামে জুড়ল এই রেকর্ড 1
বিশাখাপট্টনমের এই মাঠের সঙ্গে ধোনির একটা আলাদাই টান রয়েছে। এখানে তার ব্যাট থেকে জমিয়ে রান বেরিয়েছে। এই মাঠে তিনি মোট চারটি ইনিংস খেলেছেন। যার মধ্যে তিনি ৮০ দুর্দান্ত গড়ে ২৫০ রান করেছেন। ম্যাচের আগের সন্ধ্যায় বিসিসিআই বেশ কিছু ছবি শেয়ার করেছে। যেখানে ধোনিকে পিচ পরীক্ষা করে দেখা পাশাপাশি মাঠ কর্মীদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। বিসিসিআই এই ছবি শেয়ার করে লিখেছে, ‘বাদশাহ এখানে। এটা সেই মাঠ এবং শহর যার সঙ্গে আলাদাই একটা টান রয়েছে। এখানে অনেক স্মৃতি জুড়ে রয়েছে”।

ধোনি বর্তমান সময়ে নিজের খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। এই অবস্থায় তিনি নিজের এই পছন্দের মাঠে বড় ইনিংস খেলে নিজের ফর্ম ফিরে পেতে চাইছিলেন। এই বছরই আইপিএলে তিনি দুর্দান্ত ব্যাটিং করেছেন। এরপর ইংল্যান্ড সফরে তিনি সেইভাবে রান করতে পারেননি যার জন্য তিনি পরিচিত। অন্যদিক এশিয়া কাপেও তিনি একটিও বড় ইনিংস খেলতে সফল হননি। যার পরে তার ভীষণই সমালোচনা হয়েছিল। এদিনের ম্যাচেও তিনি মাত্র ২০ রান করেই আউট হয়ে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *