শিখর ধবন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাসিল করেছেন বড়ো কৃতিত্ব, এমনটা করা হলেন ভারতের পঞ্চম ব্যাটসম্যান

ভারতীয় দল আর অস্ট্রেলিয়া দলের মধ্যে একদিনের সিরিজের শুরু আজ ১৪ জানুয়ারি থেকে হয়ে গিয়েছে। সিরিজের প্রথম ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হচ্ছে। যেখানে টিম ইন্ডিয়া টসে হেরে প্রথমে ব্যাটিং করেছে। এই ম্যাচে ভারতীয় ওপেনার শিখর ধবন ৯১ বলে ৭৪ রানের ইনিংস খেলেন। এর ফলে ধবন এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক হাজার রান পূর্ণ করা পঞ্চম ব্যাটসম্যান হয়ে গিয়েছেন।

শিখর ধবন পূর্ণ করলেন এক হাজার রান

শিখর ধবন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাসিল করেছেন বড়ো কৃতিত্ব, এমনটা করা হলেন ভারতের পঞ্চম ব্যাটসম্যান 1

ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাটিং করে ৭৪ রানের ইনিংস খেলেন। এই ইনিংস ধবনের পরিসংখ্যানের উন্নতি ঘটিয়েছে আর তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের এক হাজার রান পূর্ণ করে ফেলেছেন। প্রথমে ব্যাটিং করতে নামা টিম ইন্ডিয়ার ওপেনার ধবন ৭৪ রান করতে ৯১টি বলের মুখোমুখি হয়েছেন এর মধ্যে তিনি একটি ছক্কা আর ৯টি বাউন্ডারি মারেন। ধবনের মোট পরিসংখ্যানের কথা ধরা হলে তিনি এখনো পর্যন্ত খেলা ১৩৩টি ওয়ানডে ম্যাচে ৪৪.৫০ গড়ে ৫৫১৮ রান করেছেন, এর মধ্যে ১৭টি সেঞ্চুরি এবং ২৭টি হাফসেঞ্চুরি রয়েছে। প্রসঙ্গেত শেষবার ধবন যখন অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলেন তখনও তিনি সেঞ্চুরি করেছিলেন।

এই ব্যাটসম্যানরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পূর্ণ করেছেন এক হাজার রান

শিখর ধবন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাসিল করেছেন বড়ো কৃতিত্ব, এমনটা করা হলেন ভারতের পঞ্চম ব্যাটসম্যান 2

শিখর ধবনের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক হাজার রান পূর্ণ করা খেলোয়াড়দের মধ্যে মোট ৫জন খেলোয়াড় রয়েছেন। তারা হলেন যথাক্রমে শচীন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা আর বিরাট কোহলি, এখন শিখর ধবনও ভারতীয় দলের হয়ে খেলে এই তালিকায় শামিল হয়ে গিয়েছেন। প্রসঙ্গত ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি মুম্বাইয়ের ম্যাচে ১৪ বলে ১৬ রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। কিন্তু এখন যদি এই সিরিজে তিনি আরো ৬৯ রান করেন তো তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের ৪ হাজার রান পূর্ণ করে ফেলবেন। এখনো পর্যন্ত এই মাইলস্টোন শচীন তেন্ডুলকরের নামেই রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *