বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত ম্যাচ নিয়ে বেশ কিছু খবর সামনে আসছে। এখন শ্রীলঙ্কার অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা সেই দাবীকে খারিজ করে দিয়েছে যেখানে বলা হয়েছিল যে বেন স্টোকস ওভার থ্রোর রানকে ফিরিয়ে দেওয়ার দাবী করেছিলেন।

বিশ্বকাপ ফাইনালে ওভার থ্রোর পুরো মামলা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা 1

বিশ্বকপ ফাইনালের ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে বেন স্টোকস যখন শেষ ওভারে রানের জন্য দৌড়েছিলেন তখনই মার্টিন গুপ্তিলের একটি থ্রো তার ব্যাটে গিয়ে লাগে আর বল বাউন্ডারিতে চলে যায়। এই কারণে অ্যাম্পায়ার বুঝতে পারেন নি আর ইংল্যান্ডকে ৬ রান দিয়ে দেন, যার পর ইংল্যান্ড ম্যাচ টাই করতে সফল হয়। ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারে পৌঁছে যায়। এমনিতেই এই পুরো ঘটনায় অ্যাম্পায়ারের এই ভুল হয় যে এই ওভার থ্রোতে ইংল্যান্ডকে স্রেফ পাঁচ রান দেওয়া উচিত ছিল।

ধর্মসেনা এই ওভার থ্রোর জন্য বললেন এই কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা 2

এই ঘটনার পর ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন করা অলরাউন্ডার বেন স্টোকসও হতাশ ছিলেন। বেন স্টোকসের কাছে যখন বিশ্বকাপ জেতার পর এই বিষয়ে প্রশ্ন করা হয় তো তিনি বলেন,

“আমি কেন উইলিয়ামসনকে বলেছিলাম যে আমি জীবনভর এই ঘটনার জন্য ক্ষমা চাইতে থাকব”।

এই ম্যাচের পর একটি খবর সামনে এসেছিল যেখানে বলা হয় যে এই ওভার থ্রোয়ের পর স্টোকস অ্যাম্পায়ারকে ওভার থ্রোয়ের রান ফেরত নেওয়ার দাবী করেছিলেন। এর জবাবে কুমার ধর্মসেনা বলেন,

“বেন স্টোকস এমন কিছুই করেননি। হ্যাঁ ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের কাছে ক্ষমা অবশ্যই চেয়েছিল”।

এই খবর সামনে এসেছিল ব্রিটেনের সংবাদপত্র ডেলি মেল দ্বারা যেখানেবলা হয়েছিল যে যেমনই অ্যাম্পায়ার ওভার থ্রোতে বাউন্ডারি দেন তো স্টোকস অ্যাম্পায়ারকে সেই রান ফেরত নেওয়ার দাবী করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *