এর আগেও একাধিকবার তাঁকে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে দেখা গিয়েছিল। কখনও অন্য কোনও সংস্থার বিরুদ্ধে তিনি আদালতের শরণাপন্ন হয়েছিলেন। কখনও আবার তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার জন্য আদালতের দ্বারস্ত হয়েছিলেন বহু মানুষ। এবার অবশ্য ভারতের সর্বকালের সেরা ক্রিকেট দলের অধিনায়ক অন্যভাবেই জড়িয়ে গেলেন আইনি ঝামেলায়। দেশের একটি নামী ফিটনেশ সংস্থার সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও, ধোনি নাকি একই ধরণের আরও একটি সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন। সেটাকে মাথায় রেখে ওই সংস্থাটি মাহির বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেছে। এবং দিল্লি হাইকোর্টও যাবতীয় বিষয়কে মাথায় রেখে শেষমেশ মহেন্দ্র সিং ধোনিকে আইনি নোটিশ পাঠিয়েছে। এবং জানতে চেয়েছে, চুক্তি থাকা সত্ত্বেও ধোনি কিভাবে অন্য একটি সংস্থার সঙ্গে যুক্ত হল?

মহেন্দ্র সিংহ ধোনি

এখানে দেখুনঃ নভেম্বরে ভারত সফরে শ্রীলঙ্কা, ক্রীড়াসূচি নিয়ে ঘেঁটে আছেন বোর্ড কর্তারা

সর্বভারতীয় এক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, একটি ফিটনেস কোম্পানির সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও তিনি একই ধরণের অন্য একটি কোম্পানির সঙ্গে নতুন করে যুক্ত হয়েছেন। ধোনি নাকি স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড প্রাইভেট লিমিটেড নামক সংস্থাটির সঙ্গে আগেই চুক্তি করেছিলেন। পরে তিনি ফিট ৭ নামে নতুন ফিটনেস সংস্থার হয়েই প্রচার চালিয়েছেন। সেটার ভিত্তিতেই স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড–এর তরফ থেকে ধোনির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করা হয়। নোটিশের মাধ্যমে আদালত এরই মধ্যে জানিয়ে দিয়েছে, ধোনি যেন এখনই ফিট ৭ –এর হয়ে প্রচার করা বন্ধ করেন। কারণ, নতুন এই সংস্থাটির সঙ্গে যুক্ত হওয়ার আগে তিনি স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড নামক ফিটনেশ সংস্থার সঙ্গে চুক্তি করেছিলেন। কোর্ট এ ব্যাপারে পৃথক দুটি সংস্থার পাশাপাশি ধোনির কাছ থেকেও জবাব চেয়েছে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৩ সেপ্টেম্বরে হবে বলে জানা গিয়েছে।

মহেন্দ্র সিংহ ধোনি
মহেন্দ্র সিংহ ধোনি

মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করেছেন স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড–এর ৩৩ শতাংশ অংশীদার বিকাশ অরোরা নামক এক ব্যাক্তি। আদালতে দায়ের করা পিটিশন হয়েছে, স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড–এর সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও ধোনি চুক্তিভঙ্গ করেছেন। উনি পরিষ্কারভাবেই নিয়ম ভেঙেছেন। তা সত্ত্বেও ধোনির বিরুদ্ধে আদালতে এতদিন কোনও মামলা ওঠেনি। স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড–এ ২২ কোটি টাকার অংশীদারিত্ব থাকা বিকাশ আরোরা বলেন, “ঋতি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড এবং ঋতি এমএসডি আলামোড প্রাইভেট লিমিটেড–এর সঙ্গে মতভেদের কারণে এই সংস্থা থেকে আমি সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ঋতি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড এবং ঋতি এমএসডি আলামোড প্রাইভেট লিমিটেড–এর ৬৫ শতাংশ শেয়ার রয়েছে স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড–এ।” নিয়মভঙ্গের জন্য বিকাশ ধোনির বিরুদ্ধে পঞ্জাব এবং হরিয়ানা আদালতেও যাবেন বলে হুমকি দিয়ে রাখলেন।

মহেন্দ্র সিংহ ধোনি

যদিও স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড–এর অন্যতম ডিরেক্টর সঞ্জয় পান্ডিয়া বলেন, “প্রচারের আলোতে আসার জন্যই বিকাশ অরোরা আদালতে এই মামলাটি করলেন। উনি যেটা নিয়ে আদালতে মামলা দায়ের করেছেন, তার কোনও ভিত্তিই নেই। এমনকি দিল্লি হাইকোর্টেও ওই মামলা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। মহেন্দ্র সিং ধোনিকে ব্ল্যাকমেল করা এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে তাঁর নাম খারাপ করার জন্যই এমনটা করছে বিকাশ।”

তিনি আরও বলেন, “বিকাশ নিজেই তছরুপের দায়ে অভিযুক্ত। ওর জন্য আমাদের সংস্থা বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। ওর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড–এর বর্তমান পরিচালন কমিটি। সেটাকে মাথায় রেখে নিজেকে নির্দোষ প্রমাণ করতে চেয়ে এবং পরিচালন কমিটিকে চাপে রাখতে এখন ধোনির নামে আজে বাজে কথা বলে যাচ্ছে।”

মহেন্দ্র সিংহ ধোনি
  • SHARE

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...