হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 1

আইপিএল ২০১৯ এর এলিমিনেটর দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদ। পয়েন্টস টেবিলে দিল্লি তৃতীয় আর হায়দ্রাবাদের দল চতুর্থ স্থানে রয়েছে। এই ম্যাচ বিশাখাপট্টনমের ওয়াইএস রাজশেখর রেড্ডি স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচ জেতা দলকে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বাই আর চেন্নাইয়ের মধ্যে হওয়া ম্যাচের জয়ী দলের সঙ্গে খেলতে হবে। এই ম্যাচে দেখে নেওয়া যাক দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ কি হতে পারে।

১. পৃথ্বী শ

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 2

তরুণ ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ এই মরশুমে আশানুরূপ প্রদর্শনে করেননি। তা সত্ত্বেও প্লে অফে তার উপর ভরসা দেখানো হতে পারে। তিনি সমস্ত লীগ ম্যাচেই খেলার সুযোগ পেয়েছেন কিন্তু তিনি মাত্র ২৯২ রানই করতে পারেন। তার কাছে প্লে অফে সকলেরই আশা থাকবে।

২. শিখর ধবন

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 3

দিল্লি ক্যাপিটালসের অভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধবন শুরুর ম্যাচগুলিতে রান করতে সংঘর্ষ করছিলেন। কিন্তু দ্রুতই তিনি ছন্দ হাসিল করে নেন। এখনো পর্যন্ত ১৪টি ম্যাচে তার নামে ৪৮৬ রান নথিভূক্ত হয়েছে। প্লে অফে দল তার কাছ থেকে বড় ইনিংসের আশা করবে।

৩. শ্রেয়স আইয়ার (অধিনায়ক)

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 4

তরুণ অধিনায়ক শ্রেয়স আইয়ার নিজের অধিনায়কত্বের সঙ্গে ব্যাটিংয়েও সকলকে প্রভাবিত করেছেন। তার নেতৃত্বে এই দল ৭ বছর পর প্লে অফে পৌঁছেছে। ১৪টি ম্যাচে তার ব্যাট থেকে ৪৪২ রান বেরিয়েছে।

৪. ঋষভ পন্থ (উইকেটকিপার)

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 5

তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ বিশ্বকাপের দলে জায়গা না পেলেও তিনি নিজের প্রদর্শন বজায় রেখেছেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে ধবন আর আইয়ারের পর তিনি দলের সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান। এই ম্যাচেও সকলের আশা থাকবে তার কাছ থেকে বড়ো ইনিংসের।

৫. কলিন ইনগ্রাম

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 6
Mumbai: Delhi Capitals’ Colin Ingram in action during the third IPL 2019 match between Mumbai Indians and Delhi Capitals at Wankhede Stadium in Mumbai on March 24, 2019. (Photo: IANS)

কলিন ইনগ্রাম এই আইপিএলে আশানুরূপ প্রদর্শন করেননি। তা সত্ত্বেও দল তাকে সুযোগ দিয়ে চলেছে। এখন প্লে অফেও তাকে সুযোগ দেওয়া হতে পারে।

৬. শেরফেন র্যাএদারফোর্ড

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 7
New Delhi: Delhi Capitals’ Sherfane Rutherford in action during the 46th match of IPL 2019 between Delhi Capitals and Royal Challengers Bangalore at Feroz Shah Kotla in New Delhi, on April 28, 2019. (Photo: Surjeet Yadav/IANS)

তরুণ অলরাউণ্ডার এখনো পর্যন্য খুবই কম ম্যাচে সুযোগ পেয়েছেন কিন্তু যে কটি সুযোগ তিনি পেয়েছেন তাতেই তিনি নিজের প্রভাব ফেলেছেন। শেরফেন ব্যাটের পাশাপাশি বল হাতেও প্রভাব ফেলেছেন। এই কারণে প্লে অফে তার কাছ থেকে বড়ো আশা থাকবে।

৭. কিমো পল

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 8

ক্যারিবিয়ান অলরাউণ্ডার কিমো পল দিল্লির হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই কারণে দল তার উপর লাগাতার ভরসা দেখিয়েছে। গত ম্যাচে তিনি আহত হয়ে গিয়েছিলেন কিন্তু এই ম্যাচে তিনি নিজের কামালদেখাতে প্রস্তুত।

৮. অক্ষর প্যাটেল

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 9

বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলকে দিল্লি এই বছর নিজেদের দলেনিয়েছেন এবং তার প্রদর্শন দলের হয়ে দুর্দান্ত থেকেছে। এখনো পর্যন্ত তিনি বোলিংয়ের সঙ্গে সঙ্গে ব্যাটিংয়ে সুযোগ পাওয়ার পর নিজের প্রভাব ফেলেছেন।

৯. অমিত মিশ্রা

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 10

লেগ স্পিনার অমিত মিশ্রা এই মরশুমে খুবই কম সুযোগ পেয়েছেন কিন্তু তা সত্ত্বেও তিনি ভাল বোলিং করেছেন। গত ম্যাচে তার কাছে হ্যাটট্রিক করার সুযোগ ছিল কিন্তু তিনি তা মিস করে যান।

১০. ঈশান্ত শর্মা

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 11

জোরে বোলার ঈশান্ত শর্মা এই মরশুমে নিজের বোলিংয়ে যথেষ্ট প্রভাবিত করেছেন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শেষ লীগ ম্যাচে তিনি তিন ব্যাটসম্যানকে আউট করেছিলেন। আউট অফ ফর্ম হায়দ্রাবাদের বিরুদ্ধেও তিনি নিজের ফর্ম ধরে রাখতে চাইবেন।

১১. ট্রেন্ট বোল্ট

হায়দ্রাবাদের বিরুদ্ধে ইতিহাস গড়ার জন্য এই এগারো জনের সঙ্গে মাঠে নামবে দিল্লি 12

কাগিসো রাবাদার জায়গায় দিল্লি ক্যাপিটালস ট্রেন্ট বোল্টকে দলে সুযোগ দিয়েছে। রাবাদা এই মরশুমে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন। এখন অভিজ্ঞ বোলার বোল্টের উপর প্লে অফে বড়ো দায়িত্ব থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *