ঋষভ পন্থকে খেলানোর দাবি তুলে এই তারকা ক্রিকেটারদের 'ব্যর্থ' তকমা দিলেন দিল্লি ক্যাপিটালসের মালিক 1

একটি সময় মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হিসেবে ভাবা হত তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে। গত কয়েক বছর ধরেই ঋষভ ধারাবাহিকভাবে খেলে গিয়েছেন ভারতীয় দলের হয়ে। কিন্তু বর্তমানে ফর্মে না থাকার জেরে জাতীয় দলে ক্রমশ ব্রাত্য হয়ে যাচ্ছেন এই তারকা ক্রিকেটার। চলতি অস্ট্রেলিয়া সফরে তিনি স্রেফ টেস্ট দলে রয়েছেন, যেখানে দেশের সেরা উইকেটকিপার ঋদ্ধিমান সাহার সাথে তাকে লড়তে হবে প্রথম একাদশে থাকার জন্য।

IND v AUS 2020: Rishabh Pant has only himself to blame for not being in  India's white-ball squads, says Aakash Chopra

আসন্ন টেস্ট সিরিজের জন্য ইতিমধ্যেই ভারতীয় টেস্ট দল প্রস্তুতি ম্যাচে নেমেছে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে। আর সেখানে ঋদ্ধিমান সাহাকে খেলানো হলেও নামানো হয়নি ঋষভ পন্থকে। আর এই নিয়ে প্রশ্ন উঠেছে, তাহলে কি আসন্ন টেস্ট সিরিজে ঋদ্ধিমান সাহাই হবে ভারতীয় টেস্ট দলে উইকেটকিপারের দায়িত্বের জন্য প্রথম পছন্দ? গত আইপিএল এ বেশ মিশ্র ফর্মে ছিলেন ঋষভ, অন্যদিকে ঋদ্ধিমান সাহা বেশ ভালো পারফর্ম করেছেন। ফলে ফর্মের দিক দিয়েই ঋদ্ধিই প্রথম চয়েস।

Runs pip skills in wicket-keepers' race, again as India opt for Rishabh Pant  instead of Wriddhiman Saha in 1st Test against New Zealand - cricket -  Hindustan Times

কিন্তু এই বিষয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দিল্লি ক্যাপিটালসের মালিক তথা শিল্পপতি পার্থ জিন্দাল। নিজের ফ্র্যাঞ্চাইজি নিয়ে বেশ আবেগপ্রবণ এই তরুণ শিল্পপতি। এবং ফ্র্যাঞ্চাইজির খেলোয়াড়রা যাতে যথাযথ ভাবে সুযোগ পায়, সে বিষয়েও নজর রাখেন তিনি। প্রস্তুতি ম্যাচে যেভাবে ঋষভ পন্থকে নামাল না ভারতীয় টিম ম্যানেজমেন্ট, সে বিষয়ে এবার ক্ষোভ প্রকাশ করলেন পার্থ জিন্দাল।

DC vs KXIP IPL 2020 LIVE: Delhi Capitals owner Parth Jindal send his wishes  to the team for their first match

নিজের টুইটারে পার্থ জিন্দাল জানিয়েছেন যে ঋষভ পন্থের সুযোগ পাওয়া উচিত কারণ উনি এই মুহুর্তে দেশের সেরা উইকেটকিপার ব্যাটসম্যান। এছাড়াও যেহেতু উনি পাঁচ নম্বরে ব্যাট করতে সক্ষম এবং বাঁ হাতি, তাই পন্থ ভারতীয় দলের পক্ষে অত্যন্ত উপযোগী হবেন বলেই দাবি করেছেন জিন্দাল। যদিও ঋষভ পন্থকে সুযোগ দেওয়ার জন্য পার্থ জিন্দাল ভারতের বাকি দুই উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন ও ঋদ্ধিমান সাহাকে ব্যর্থ বলে আখ্যা দিলেন।

Sanju Samson's inclusion in the squad is a strong message for Pant to  perform well': VVS Laxman

গতকাল নিজের টুইটারে জিন্দাল গ্রুপের কর্তা পার্থ জিন্দাল লিখেছেন, “আমার চোখে সঞ্জু (সঞ্জু স্যামসন) সেরকম ভালো খেলছেন না এবং সাহা (ঋদ্ধিমান সাহা) শূন্য রানে আউট হয়েছেন। এর অর্থ কি তাহলে ঋষভ পন্থ সুযোগ পাবেন? আমি আশা করছি তাই যেন হয় কারণ আমি বিশ্বাস করি উনি হলেন দেশের সেরা উইকেটকিপার ব্যাটসম্যান। ভারতের কাছে উপরি সুবিধা হচ্ছে উনি বাঁ হাতি এবং পাঁচ নম্বরে ব্যাট করতে সক্ষম। অত্যন্ত জরুরি যে উনি সুযোগ পান।” 

চলতি টি২০ সিরিজের দুই ম্যাচে ভালো শুরু করেও আউট হয়ে যাচ্ছেন সঞ্জু স্যামসন। অন্যদিকে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে শূন্য রানে আউট হয়েছেন ঋদ্ধিমান সাহা। আর সেই কারণে আসন্ন টেস্ট সিরিজে নিজের ফ্র্যাঞ্চাইজির তারকা ক্রিকেটার ঋষভ পন্থকে জায়গা দেওয়ার দাবি জানালেন পার্থ জিন্দাল।

Leave a comment

Your email address will not be published.