প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুলকে সহঅধিনায়ক করার সিদ্ধান্তকে বললেন ভুল

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমের মধ্যে সম্প্রতি অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষণা হয়েছে। আইপিএলের পর ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ার এক দীর্ঘ সফরে যাচ্ছে। এই সফরের জন্যই নির্বাচকরা ভারতীয় ক্রিকেট দলের ঘোষণা করেম যেখানে কিছু সিদ্ধান্ত ছিল অবাক করে দেওয়ার মতো।

রোহিত শর্মাকে অস্ট্রেলিয়া সফরে চোটের কারণে নির্বাচিত করা হয়নি

প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুলকে সহঅধিনায়ক করার সিদ্ধান্তকে বললেন ভুল 1

অস্ট্রেলিয়া সফরের জন্য নির্বাচকরা সকলকে চমকে দিয়ে রোহিত শর্মাকে সমস্ত দলের বাইরে রেখেছেন তো অন্যদিকে কেএল রাহুলকে সীমিত ওভারের ক্রিকেটে সহঅধিনায়ক করা হয়। রোহিত শর্মা বর্তমানে আনফিট রয়েছেন। রোহিত শর্মার আইপিএলের এই মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। যারপর তিনি আইপিএলেও খেলতে পারছেন না। এর মধ্যে রোহিত শর্মার চোট দেখে নির্বাচকরা তাকে অস্ট্রেলিয়ার সফরে জায়গা দেননি।

রোহিত শর্মার জায়গায় কেএল রাহুলকে করা হয়েছে সহঅধিনায়ক

প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুলকে সহঅধিনায়ক করার সিদ্ধান্তকে বললেন ভুল 2

এখন প্রশ্ন এটাই যে মুম্বাই ইন্ডিয়ান্সের টিম ম্যানেজমেন্ট রোহিত শর্মার দলের বাইরে থাকার খবর নিশ্চিত করেনি আর না তো রোহিত শর্মার তরফে নিজের চোটের ততটাও গুরুতর হওয়া সংকেত পাওয়া গিয়েছে যে তিনি আগামী মাসেও ফিট হতে পারবেন না। এই অবস্থায় রোহিত শর্মাকে অস্ট্রেলিয়া সফর থেকে একদমই বাইরে রাখার সিদ্ধান্ত বিশেষজ্ঞদের বুদ্ধির বাইরে। এই তারকা খেলোয়াড়দের মধ্যে প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান দীপ দাশগুপ্তের তো এটাই মত যে কেএল রাহুলকে সহঅধিনায়ক করার ব্যাপারে তড়িঘড়ি করা হয়েছে।

দীপ দাশগুপ্ত মনে করেন সহঅধিনায়ক করতে করা হয়েছে তড়িঘড়ি

প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুলকে সহঅধিনায়ক করার সিদ্ধান্তকে বললেন ভুল 3

দীপ দাশগুপ্তা বলেছেন, “এখনও পর্যন্ত রোহিত বর্তমানে কোনো ম্যাচও খেলেননি কিন্তু আমার মনে হয় যে যখন ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার জন্য ফিট হবে তো ও ভারতীয় দলের অংশ হবে। আমি এখনও পর্যন্ত য এখবর পেয়েছি সেটা হল ওর ব্যাপারটা ৫০-৫০, যদিও ও নেটে ব্যাটিং করা শুরু করে দিয়েছে। আমার মনে হয় ব্যস এটা শুধু কিছু সময়ের ব্যাপার। যেমনই ম্যাচ খেলার জন্য ও ফিট হবে বা কিছু মায়াচ খেলবে তো ও প্রত্যাবর্তনের জন্য সম্পূর্ন তৈরি থাকবে। এটা হ্যামস্ট্রিংয়ের বিষয় আর আপনি কাউকেই ততক্ষণ শামিল করতে চাইবেন না যতক্ষণ না সে ১০০ শতাংশ ফিট হয়”। কিন্তু দীপ দাশগুপ্তা এই ব্যাপারে নিরাশা প্রকাশ করেছেন যে কেএল রাহুলকে সহঅধিনায়ক ঘোষণা করতে তড়িঘড়ি করা হয়েছে। এটা নিয়ে দীপ দাশগুপ্তা বলেন যে, “এই সিদ্ধান্তে পৌঁছনোর জন্য ততক্ষণ অপেক্ষা করা উচিৎ ছিল যতক্ষণ না রোহিতের ফিটনেস নিয়ে সবকিছু পরিস্কার হয়ে যায়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *