তরুণ ক্রিকেটার দীপক চহের মহেন্দ্র সিং ধোনির জন্য বললেন এই হৃদয় ছোঁয়া কথা

ইন্ডিয়ান প্রীমিয়ার লীগ এমন একটা প্ল্যাটফর্ম যেখান থেকে ভারতীয় ক্রিকেট বেশ কিছু তরুণ প্রতিভা পেয়েছে। এই তরুণ খেলোয়াড়রা নিজের প্রতিভার দমে ভারতীয় জাতীয় দলে জায়গা করে নিয়েছেন।

দীপক চহের চান নিজেকে অলরাউন্ডার বানাতে

এভাবেই এই বছর হওয়া আইপিএল মরশুমে রাজস্থানের জোরে বোলার দীপক চহের চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে নিজের দারুণ প্রভাব ফেলেছিলেন। দীপক চহেরকে তার এই প্রদর্শনের পর ভারতের জন্য ডেবিউ করার সুযোগ দেওয়া হয়েছে।

রাজস্থানের তরুণ অলরাউন্ডারে ক্ষমতা রাখা দীপক চহের বিশেষ করে নতুন বলে ভীষণই প্রভাবিত করেছেন তো তিনি একজন ব্যাটসম্যান হওয়ার ক্ষমতারও প্রদর্শন করেছেন।

নতুন বলে বোলিং করার পাশাপাশিই হতে চান ব্যাটসম্যান

দীপক চহেরও নিজেকে একজন অলরাউন্ডার বলতে পছন্দ করেন। এই রাজস্থানের তরুণ খেলোয়াড় মনে করেন যে তিনি নিজেকে নতুন বলে বোলিং করার পাশপাশি ব্যাটিং করার ক্ষমতা রাখা খেলোয়াড় হিসেবেও তৈরি করতে চান।

দীপক চহের এই নিয়ে বলেন,

“ আমি ব্যাটিং করতে পারি। আমাকে এশিয়া কাপে হার্দিক পান্ডিয়া পরিবর্ত হিসেবে তৈরি করা হয়েছিল। এই কারণে আমি নিজেকে ব্যাটসম্যান হিসেবে প্রমান করতে চাই।আমি দলে তেমন অলরাউন্ডার হতে চাই যে নতুন বলে বোলিংও করতে পারেন। আমি নিজেকে এইভাবে প্রশিক্ষিত করতে চাই যে যদি নির্বাচকরা একজন নতুন বলে বল করা বোলার চান তো আমাকে নির্বাচিত করবেন আর যদি তারা একজন অলরাউন্ডার চান তো যেনো আমাকেই নির্বাচন করেন”।

ভারতের ক্রিকেট প্রতিভাকে দেখে করতে হবে লাগাতার ভালো প্রদর্শন

আইপিএলে রান করা নিয়ে চহেল বলেন, “ আমি আইপিএলে একটি ম্যাচে রান পাই। মাহি ভাই আমাকে আগে পাঠিয়েছিলেন। এই বছর আমি ব্যাটিংয়ে নিজেকে প্রমান করার আর সুযোগ পাওয়ার আশা রয়েছে।

India A’s Deepak Chahar celebrates taking the wicket of West Indies A Andre McCarthy during the one day tour match at the The County Ground, Northampton. PRESS ASSOCIATION Photo. Picture date: Friday June 29, 2018. See PA story CRICKET India A. Photo credit should read: David Davies/PA Wire. RESTRICTIONS: Editorial use only. No commercial use without prior written consent of the ECB. Still image use only. No moving images to emulate broadcast. No removing or obscuring of sponsor logos.

জোরে বোলার ভালো বোলিং করলে দলে ভারসাম্য পাওয়া যায়। এটা একটা ভয়ঙ্কর ভারতীয় দল। আপনাকে ড্রেসিংরুমে সবসময়ই এক নম্বরের মতই ব্যাবহার করার আশা রয়েছে। দলে বিকল্পের দিকে দেখা হলে আমার জন্য ধারাবাহিকভাবে দলে থাকা সহজ নয়”।

ধোনিভাই আইপিএলে করেছেন যথেষ্ট সাহায্য

নিজের কেরিয়ারে মহেন্দ্র সিং ধোনির প্রভাব নিয়ে চহের বলেছেন, “ উনি (ধোনি) আমাকে আইপিএলে এত ভাল ব্যাবহার করেছেন আর ও আমার প্রসংশা করতে সবসময়ই আগে থাকেন। যখন ধোনি ভাই কারও ব্যাপারে বেশি বলেন ত মানুষ সেটাকে গভীরভাবে নেয়। উনি আমাকে সমস্ত ম্যাচে সুযোগ দিয়েছেন”।

“আর পরে আমাকে বলেছিলেন যে উনি চান যে দীপক সব ম্যাচেই খেলুক। এটা ভীষণই গুরুত্ব রাখে। আমরা আইপিএল জিতেছি আর আইপিএলে দারুন প্রদর্শন করেছি। আমি দীর্ঘ সময় ধরে ঘরোয়াক্রিকেটে ভালো প্রদর্শন করছি। যদি আপনাকে ভারতের হয়ে খেলতে হয় তাহলে আপনাকে আইপিএলে ভালো খেলতে হবে আর দেখাতে হবে যে আপনি চাপের মুখে ভালো প্রদর্শন করতে পারেন”।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

বিরাট কোহলির পরিবর্তে ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মাকে করা যায় না যে তিনটি কারণে

সর্বশেষ এশিয়া কাপ আসরের ফাইনাল জিতে এই অঞ্চলের শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় পরেছে ভারত। দলের নিয়মিত কাপ্তান কোহলি...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যানদের সেরা ৫ ব্যাটিং

আশির দশকে ক্রিকেটে রাজত্ব করা ওয়েস্ট ইন্ডিজ মাঠের ক্রিকেটে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ প্রতিপক্ষকে। তবে সময় গড়ানোর...

ভারতীয় দলের ভবিষ্যৎ ব্যাটিং নির্ভরতা যেতে পারে যে চারজন ব্যাটসম্যানের হাতে

গত দশ বছরে টিম ইন্ডিয়ার ম্যাচ জয়ের পরিসংখ্যান দেখলে অনেক ক্রিকেতভক্তই স্বস্তির নিঃশ্বাস ফেলবেন। কেননা বিভিন্ন দেশের...

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ‘ম্যান অফ দ্যা সিরিজ’ পুরস্কার নিয়ে পৃথ্বী শ বললেন এমন কিছু, জিতে নিলেন কোটি কোটি ভারতীয়র হৃদয়

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ‘ম্যান অফ দ্যা সিরিজ’ পুরস্কার নিয়ে পৃথ্বী শ বললেন এমন কিছু, জিতে নিলেন কোটি কোটি ভারতীয়র হৃদয়
ওয়েস্টইন্ডিজেরর বিরুদ্ধে হায়দ্রাবাদ টেস্ট ভারতীয় দল তিনদিনেই ম্যাচ ১০ উইকেটে জিতে নিয়েছে। দ্বিতীয় ইনিংসে ৩৬৭ রান...

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, এমনটা করা প্রথম খেলোয়াড় হলেন পৃথ্বী শ

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে আজ দ্বিতীয় টেস্ট ম্যাচের তৃতীয় দিনের খেলা হয়েছে। আজকের ম্যাচে ভারত ভীষণ সহজেই...