INDvsBAN: ৭ রান দিয়ে ৬ উইকেট নেওয়া দীপক চাহার হ্যাটট্রিকের পর দিলেন এই বড়ো বয়ান

ভারত আর বাংলাদেশের মধ্যে টি-২০ সিরিজের শেষ ম্যাচ নাগপুরে খেলা হয়েছে। বাংলাদেশের অধিনায়ক মহমুদুল্লাহ টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। ভারত এই ম্যাচ ৩০ রানে জিতে সিরিজ ২-১ ফলাফলে নিজেদের নামে করে। ভারতের হয়ে জোরে বোলার দীপক চাহার আর শিভম দুবে দুর্দান্ত বোলিং করেন।

দুটি পুরস্কারই পেয়েছেন

INDvsBAN: ৭ রান দিয়ে ৬ উইকেট নেওয়া দীপক চাহার হ্যাটট্রিকের পর দিলেন এই বড়ো বয়ান 1

দীপক চাহার এই ম্যাচে ৭ রান দিয়ে ৬ উইকেট পেয়েছেন। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে এটি যে কোনো বোলারের সর্বোচ্চ প্রদর্শন। এর সঙ্গেই তিনি হ্যাটট্রিকও করেন। টি-২০আইতে এমনটা করা তিনি ভারতের প্রথম বোলারও হতে গিয়েছেন। এই প্রদর্শনের জন্য তাকে প্লেয়ার অফ দ্যা সিরিজের সঙ্গেই প্লেয়ার অফ দ্যা ম্যাচের পুরস্কারও পেয়েছেন। সিরিজের প্রথম দুটি ম্যাচে তিনি দুই উইকেট নিয়েছিলেন। প্রথমে ওভারে তিনি লাগাতার দুই বলে দুটি উইকেট নিয়েছিলেন কিন্তু হ্যাটট্রিক হাতছাড়া করেন, যদিও শেষ ওভারে এমনটা হয়নি আর দীপক টি-২০ আন্তর্জাতিকে হ্যাটট্রিক নেওয়া বিশ্বের ১২তম বোলার হয়ে গিয়েছেন।

স্বপ্নেও ভাবিনি

INDvsBAN: ৭ রান দিয়ে ৬ উইকেট নেওয়া দীপক চাহার হ্যাটট্রিকের পর দিলেন এই বড়ো বয়ান 2

দীপক চাহার এই প্রদর্শনের পর বলেছেন যে তিনি নিজের স্বপ্নেও এই প্রদর্শনের ব্যাপারে ভাবেননি। এর আগে আইপিএলে বেশ কয়েকবার তিনি দুর্দান্ত বোলিং করেছিলেন কিন্তু এমন বোলিং করতে দেখা যায়নি। দীপক নিজের এই প্রদর্শনের খুশি প্রকাশ করেন। প্লেয়ার অফ দ্যা সিরিজ আর প্লেয়ার অফ দ্যা ম্যাচের পুরস্কার নেওয়ার পর তিনি বলেন,

“আমি এমনটা কখনো ভাবিনি, এটা আমার স্বপ্নেও ছিল না। আমি ছেলেবেলা থেকেই কড়া মেহনত করার চেষ্টা করছি, আর আমি মেহনতের ফায়দা পাচ্ছি। রোহিত ভাই আমাকে গুরুত্বপূর্ণ ওভার দেওয়ার পরিকল্পনা করছিলেন আর টিম ম্যানেজমেন্টও এটাই চেয়েছিল। আমি সবসময়ই পরের বলে ধ্যান লাগাতে চাই। আমি এমনটা করতে থাকি যতক্ষণনা আমি নিজের স্পেল পুরো না করে নিই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *