আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন এবি ডেভিলিয়র্স! হেড কোচ মার্ক বাউচার দিলেন বড়ো বয়ান

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল এই মুহূর্তে পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। সিনিয়র খেলোয়াড়রা হয় অবসর নিয়ে নিয়েছেন না হলে কিছুজন কোলপ্যাক ডিল সাইন করে ফেলেছেন। দলের প্রাক্তন অধিনায়ক এবি ডেভিলিয়র্স ২০১৮র মে মাসে অবসর ঘোষণা করে বলেছিলেন যে তিনি নিজের পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে চান,। যদিও তিনি বিদেশী লীগে অংশ নিয়ে নিজের ফর্মকে ধরে রাখছেন।

এবি ডেভিলিয়র্স নিতে পারেন ইউ-টার্ন

আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন এবি ডেভিলিয়র্স! হেড কোচ মার্ক বাউচার দিলেন বড়ো বয়ান 1

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক আর ৩৬০ ডিগ্রি নামে পরিচিত এবি ডেভিলিয়র্সের অবসর থেকে ফিরে আসার খবর আবারো সামনে আসছে। কিন্তু এবার তিনি নিজে নন বরং কোচ বাউচার এই বিষয়ে উল্লেখ করেছেন। বাউচার বিশ্বকাপে মাথায় রেখে বলেছেন,

“যখন আপনি কোনো বিশ্বকাপে খেলতে চান, তো আপনি চান যে আপনার সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় আপনার জন্য খেলুক। যদি আমার মনে হয় যে ও দলের জন্য সবচেয়ে ভালো খেলোয়াড়দের একজন তো আমি ওর সঙ্গে কথা বার্তা কেনো বলতে চাইবনা? এখন আমি দলের কোচ হয়ে গিয়েছি, এখন আমি কিছু খেলোয়াড়দের সঙ্গে কথাবার্তা বলতে পারি আর দেখতে পারি যে ওরা কোথায় রয়েছে”।

বিশ্বকাপে ডেভিলিয়র্স করেছিলেন খেলার ইচ্ছা প্রকাশ

আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন এবি ডেভিলিয়র্স! হেড কোচ মার্ক বাউচার দিলেন বড়ো বয়ান 2

মে ২০১৮য় অবসর নেওয়া এবি ডেভিলিয়র্স আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর আগে যদি দরকার পরে তো টুর্নামেণ্টের জন্য ফিরে আসার কথা বলেছিলেন। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তাকে দলে শামিল করেনি। পরিণামস্বরূপ দলের জন্য বিশ্বকাপ একটা দুঃস্বপ্নের মতো হয়ে দাঁড়িয়েছিল, আর পয়েন্ট টেবিলের শেষ ধাপে থেকে তারা টুর্নামেন্ট শেষ করেছিল।

পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার দল

আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন এবি ডেভিলিয়র্স! হেড কোচ মার্ক বাউচার দিলেন বড়ো বয়ান 3

দক্ষিণ আফ্রিকার দল এই মুহূর্তে পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। আসলে দল সেপ্টেম্বর ভারত সফরে এসেছিল, যেখানে তাদের তরুণ খেলোয়াড়রা নিজেদের পুরো প্রচেষ্টা করেছিল কিন্তু টি-২০ আর টেস্ট দুই সিরিজেই দল একটিতেও জিততে পারেনি। দল তরুণ খেলোয়াড়দের উপর নির্ভরশীল। এই অবস্থায় যদি এবি ডেভিলিয়র্স ফিরে আসেন তো আগামী টি-২০ বিশ্বকাপে দল শক্তিশালী হিসেবে শামিল হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *