আইপিএল ২০১৯: দিল্লি আর হায়দ্রাবাদের মধ্যে এই দল জিতবে এলিমিনেটর ম্যাচ! 1

আইপিএল ২০১৯এর এলিমিনেটরে দিল্লি ক্যাপিটালসের সামনে সানরাইজার্স হায়দ্রাবাদের দল থাকবে। দিল্লি লীগ ম্যাচে ৯টি জয় হাসিল করেছিল অন্যদিকে ৬টি জয়ের সঙ্গে হায়দ্রাবাদ প্লে অফে পৌঁছেছে। এই ম্যাচে জেতা দল কোয়ালিফায়ারে নিজেদের জায়গা পাকা করতে পারে। এই ম্যাচে দুই দলের মধ্যে কড়া টক্কর দেখার সম্ভাবনা রয়েছে।

দুই দলের মুখোমুখি হওয়ার পরিসংখ্যান

আইপিএল ২০১৯: দিল্লি আর হায়দ্রাবাদের মধ্যে এই দল জিতবে এলিমিনেটর ম্যাচ! 2

দিল্লি ক্যাপিটালস আর সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে এখনো পর্যন্ত আইপিএলে ১৪টি ম্যাচ খেলাহয়েছে। এর মধ্যে দিল্লি স্রেফ ৫টি ম্যাচে জয়লাভ করেছে অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ ৯টি ম্যাচ জিতেছে।
এই মরশুমে দিল্লিতে হওয়া ম্যাচ হায়দ্রাবাদ নিজেদের দখলে নিয়েছিল অন্যদিকে হায়দ্রাবাদে হওয়া ম্যাচ দিল্লি জয়লাভ করে। এই কারণে এই ম্যাচ রোমাঞ্চকর হওয়ার আশা করা হচ্ছে।

প্লে অফে কখনো জেতেনি দিল্লি

আইপিএল ২০১৯: দিল্লি আর হায়দ্রাবাদের মধ্যে এই দল জিতবে এলিমিনেটর ম্যাচ! 3

দুই দলের মধ্যে এখনো পর্যন্ত হওয়া ম্যাচগুলি দেখা গেলে তো সানরাইজার্স হায়দ্রাবাদের পাল্লা ভারি দেখাচ্ছে। দিল্লি এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে প্লে অফে একটিও ম্যাচ জেতে নি।
অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ আইপিএলের একমাত্র দল যারা কোয়ালিফায়ারের পর পয়েন্টস টেবিলে ৩ বা ৪ নম্বরে থাকা সত্ত্বেও বিজেতা হয়েছে। এই দল ২০১৬র এলিমিনেটর, কোয়ালিফায়ার আর ফাইনাল জিতে বিজেতাও হয়েছিল।

কে হবে খেতাব জয়ী?

আইপিএল ২০১৯: দিল্লি আর হায়দ্রাবাদের মধ্যে এই দল জিতবে এলিমিনেটর ম্যাচ! 4

দিল্লি ক্যাপিটালস দলের জোরে বোলার কাগিসো রাবাদা আহত হয়ে নিজের দেশে ফিরে গিয়েছেনন্যদিকে হায়দ্রাবাদের হয়ে ডেভিড ওয়ার্নার, জনি বেয়রস্টো, সাকিব আল হাসানের মত খেলোয়াড়রাও নিজেদের দেশে ফিরে গিয়েছেন। এই দল এই কারণে নিজেদের শেষ দুটি লীগ ম্যাচ হেরে গিয়েছিল।
এই সমস্ত পরিসংখ্যান দেখা গেলে ১৪টি ম্যাচের মধ্যে ৫টি ম্যাচ জেতা সত্ত্বেও দিল্লি ক্যাপিটালসের পাল্লা ভারি দেখাচ্ছে। হায়দ্রাবাদের মিডল অর্ডার শুরু থেকেই ফর্মে নেই আর ডেভিড ওয়ার্নারের ফিরে যাওয়ার পর তাদের ওপেনিং ব্যাটসম্যানরাও বড়ো ইনিংস খেলতে পারেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *