আইপিএল নিলাম: ডেভিড মিলারকে এই দামে কিনল আইপিএলের এই ফ্রেঞ্চাইজি

গতকাল কলকাতায় আইপিএল ২০২০র নিলাম সম্পন্ন হয়েছে। এর জন্য ৩৩২ জন খেলোয়াড়কে শর্টলিস্টেড করা হয়েছিল। এখন এতে আরো ৬টি নাম যোগ হয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড মিলারও এই নিলামে শামিল হয়েছে। তাকে কিংস ইলেভেন পাঞ্জাব রিলিজ করে দিয়েছিল। তিনি ৭৫ লাখ টাকার বেস প্রাইসে নিজের নাম রেজিস্টার করিয়েছিলেন। তার মতো ব্যাটসম্যানের জন্য এই বেস প্রাইস যথেষ্টই কম মনে করা যেতে পারে।

একটি দলের হয়েই খেলেছেন

আইপিএল নিলাম: ডেভিড মিলারকে এই দামে কিনল আইপিএলের এই ফ্রেঞ্চাইজি 1

ডেভিড মিলার আইপিএলে মাত্র একটিই দল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন। তাদের হয়ে খেলা ৭৯টি ম্যাচে মিলারের ব্যাট থেকে ৩৪.২৫ গড়ে আর ১৩৮.৭৮ স্ট্রাইকরেটে ১৮৫০ রান বেরিয়েছে। তিনি ২০১২ থেকেই আইপিএল খেলছেন আর পাঞ্জাবের অধিনায়কত্বও করেছেন। গত মরশুমে তিনি ১০টি ম্যাচে ২১৩ রানই করেছিলেন। আইপিএল তার নামে ৩৮ বলে সেঞ্চুরি নথিভুক্ত রয়েছে অন্যদিকে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ৩৫ বলেও সেঞ্চুরি করেছেন। তিনি যুগ্মভাবে টি-২০আইতে সবচেয়ে দ্রুতগতির সেঞ্চুরি করা ব্যাটসম্যানও। মঞ্জাসি সুপার লীগে তিনি ৫টি ইনিংসে ব্যাট করে যথাক্রমে ২৩, ৪৫, ২৬*, ৫০ আর ৪০ রানের স্কোর করেছেন।

রাজস্থান রয়্যালস কিনল

আইপিএল নিলাম: ডেভিড মিলারকে এই দামে কিনল আইপিএলের এই ফ্রেঞ্চাইজি 2

ডেভিড মিলারকে রাজস্থান রয়্যালস নিজেদের দলে নিয়েছে। আইপিএলে এটা প্রথমবার হবে যখন তিনি কিংস ইলেভেন পাঞ্জাব ছাড়াও অন্য কোনো দলের হয়ে খেলবেন। তার দায়িত্ব মিডল অর্ডারে ব্যাটিং করার পাশাপাশি ম্যাচ ফিনিশ করারও থাকতে চলেছে। রাজস্থান রয়্যালস তাকে মাত্র ৭৫ লাখ টাকাতেই নিজেদের দলে নিয়েছে। আইপিএল ২০১৮র নিলামে মিলারকে মুম্বাই ইন্ডিয়ান্স ৩ কোটি টাকা দামে কিনেছিল। যদিও পাঞ্জাবের কাছে রাইট টু ম্যাচ কার্ড মজুত্ত ছিল আর সেটার ব্যবহার করে পাঞ্জাব তাকে দলে নিয়ে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *