ডেভিড গাওয়ার বিরাট কোহলিকে করলেন নিজের বেস্ট বর্তমান টেস্ট দলের অধিনায়ক

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক আর জনপ্রিয় কমেন্টেটর ডেভিড গাওয়ার ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে বর্তমান ক্রিকেটারদের টেস্ট ইলেভেনের অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছেন। তিনি বলেছেন যে তাঁর বর্তমান টেস্ট দলে ফ্যাব-৪ খেলোয়াড় হিসেবে জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ আর বিরাট কোহলি থাকবেন।

বেন স্টোকস আর বিরাট কোহলি আমার জন্য অটোমেটিক চয়েস

ডেভিড গাওয়ার বিরাট কোহলিকে করলেন নিজের বেস্ট বর্তমান টেস্ট দলের অধিনায়ক 1

সেই সঙ্গে তিনি বলেছেন যে বেন স্টোকসকেও তিনি নিজের দলে নিতে চাইবেন। এছাড়াও তিনি বলেছেন যে যদি তাকে একজন স্পিনার বাছতে হয় তো তিনি ভারতের রবিচন্দ্রন অশ্বিন আর নাথান লিয়ঁর মধ্যে একজনকে বাছবেন। ডেভিড গাওয়ার নিজের বয়ানে বলেছেন, “বেন স্টোকস আর বিরাট কোহলি আমার জন্য অটোমেটিক চয়েস হবেন। যদি বর্তমানের ওনো স্পিনারকে বাছতে হয় তো সেটা রবিচন্দ্রন অশ্বিন বা নাথান লিয়ঁর মধ্যে কোনো একজন হবেন”।

অধিনায়ক হিসেবে কোহলি সবচেয়ে ভালো

ডেভিড গাওয়ার বিরাট কোহলিকে করলেন নিজের বেস্ট বর্তমান টেস্ট দলের অধিনায়ক 2

নিজের দলের অধিনায়ক বাছতে গিয়ে ডেভিড গাওয়ার বলেছেন, “যদি আমাকে দলের জন্য অধিনায়ক বাছতে হয়, তো এটা নিশ্চিতভাবেই বিরাট কোহলি হবেন,আমার ওর প্রতিভা যথেষ্ট পছন্দের। খেলার প্রতি ওর প্যাশন রয়েছে, যা আমি অধিনায়ক হিসেবে পছন্দ করব। ও টেস্ট ক্রিকেটকে পছন্দ করে আর অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসেবে ও অনেক কিছু প্রমাণ করেছে”।

দুর্দান্ত থেকেছে বিরাট কোহলি টেস্ট অধিনায়কত্বের রেকর্ড

ডেভিড গাওয়ার বিরাট কোহলিকে করলেন নিজের বেস্ট বর্তমান টেস্ট দলের অধিনায়ক 3

বিরাট কোহলি টেস্ট ক্রিকেটকে যথেষ্ট গুরুত্ব দেন। তিনি উইজডেন ক্রিকেট মান্থলিকেও বলেছেন যে তিনি তিন ফর্ম্যাটের মধ্যে সবচেয়ে পছন্দ টেস্ট ক্রিকেটকেই করেন। বিরাট কোহলি টেস্ত ক্রিকেটে ভারতের এখনো পর্যন্ত সবচেয়ে সফল অধিনায়ক। তিনি ৫৫টি টেস্টে ভারতের অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে তিনি ভারতীয় দলকে ৩৩টি ম্যাচে জিতিয়েছেন। তার অধিনায়কত্বে ভারত মাত্র ১২টি টেস্ট ম্যাচই হেরেছে। তারই অধিনায়কত্বে ভারত ২০১৮-১৯ এর বর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়াকে ২-১ ফলাফলে তাদেরই দেশে হারিয়েছিল। অস্ট্রেলিয়াকে তাদের দেশে টেস্ট সিরিজে হারানো বিরাট কোহলি এশিয়ার প্রথম অধিনায়কও হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *