পাকিস্তানের কারণে ভারতীয় দল এশিয়াকাপ ২০২০তে নাও নিতে পারে অংশ 1

ভারতীয় দল এই মুহূর্তে এশিয়াকাপ বিজেতা। গত বছর হওয়া বিশ্বকাপে ভারতীয় দল লাগাতার দ্বিতীয়বার খেতাব নিজেদের নামে করেছে।কিন্তু এবার ভারতীয় দলের এশিয়া কাপে অংশ নেওয়ার উপর বিপদ এসে গিয়েছে। এবারের এশিয়া কাপ টি-২০ ফর্ম্যাটে খেলা হবে কারণ এশিয়া কাপের কিছুদিন পরেই টি-২০ বিশ্বকাপও খেলা হবে।

ভারতীয় দল অংশ নেবে না এশিয়া কাপে?

পাকিস্তানের কারণে ভারতীয় দল এশিয়াকাপ ২০২০তে নাও নিতে পারে অংশ 2

২০২০তে হতে চলা এশিয়া কাপে পাকিস্তানে খেলা হবে। এখন এই টুর্নামেন্টে ভারত নাও অংশ নিতে পারে। এই মুহূর্তে পাকিস্তান আর ভারতের সম্পর্ক ভীষণ খারাপ রয়েছে। জম্মু-কাশ্মীরে আর্টিকেল ৩৭০ সরানোর পাকিস্তানী সরকার বিরোধ করছে। যে কারণে দুই দেশের সম্পর্ক ভীষণই খারাপ হয়েছে। পাকিস্তান ভারতের সঙ্গে নিজের সমস্ত সম্পর্ক প্রায় শেষ করে দিয়েছে। ভারতীয় দল পাকিস্তানে ক্রিকেট খেলতে যাবে না, কারণ এই বিষয়ের জয় ভারতের সরকার তাদের কখনো অনুমতি দেবে না। যে কারণে এবারের এশিয়া হওয়া ভীষণই মুশকিল দেখাচ্ছে।

এখন এশিয়াকাপকে ইউএইতে করাতে পারে এশিয়া ক্রিকেট কাউন্সিল

পাকিস্তানের কারণে ভারতীয় দল এশিয়াকাপ ২০২০তে নাও নিতে পারে অংশ 3

এই বিবাদকে দেখে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সমস্যা বেড়ে গিয়েছে। এখন তাদের এই এশিয়াকাপ ইউএইতে করাতে হতে পারে। গতবার এশিয়াকাপের হোস্ট ভারত ছিল কিন্তু শেষ সময়ে পাকিস্তান ক্রিকেট দল ভারতে আসতে মানা করে দেয়। যার পর সেই এশিয়াকাপ ইউএইতে করতে হয়। এখন আবারো এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে একটাই বিকল্প বেঁচে রয়েছে যে তারা এশিয়াকাপকে পাকিস্তান থেকে সরিয়ে দিক। পাকিস্তানে গত কিছু বছর ধরে নিয়মিত স্তরে ক্রিকেট খেলা হচ্ছে না। গত ১০ বছরে পাকিস্তানে আন্তর্জাতিক তকমা প্রাপ্ত মাত্র ৩টি সিরিজ আর ১টি ম্যাচ খেলা হয়েছে।

গত টি-২০ এশিয়াকাপে ভারতীয় করেছিল জয়লাভ

পাকিস্তানের কারণে ভারতীয় দল এশিয়াকাপ ২০২০তে নাও নিতে পারে অংশ 4

২০১৬তেও এশিয়াকাপকে টি-২০ ফর্ম্যাতে খেলা হয়েছিল। সেই সময় এই টুর্নামেন্ট বাংলাদেশে খেলা হয়েছিল। ভারতীয় দল ওই এশিয়াকাপে জয়লাভ করেছিল। এশিয়াকাপ প্রত্যেকবার তখন টি-২০ ফর্ম্যাটে খেলা হয় যখন তারপর টি-২০ বিশ্বকাপ হয়। ২০১৬তেও এশিয়াকাপের পর টি-২০ বিশ্বকাপ খেলা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *