পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা

বিশ্ব এই সময় করোনা ভাইরাসের সঙ্গে সংঘর্ষ করছে। যাতে ক্রিকেট জগতও প্রভাবিত হচ্ছে। এর মধ্যে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের কার্যকালও শেষ হচ্ছে। তার বিকল্প নিয়ে চর্চা চলছে। এর মধ্যে এখন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানোরিয়া বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে আইসিসির পরবর্তী চেয়ারম্যান পদের দাবীদার বলে জানিয়েছেন।

দানিশ কানোরিয়া বললেন সৌরভ গাঙ্গুলী হোন আইসিসির পরবর্তী চেয়ারম্যান

পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা 1

ক্রিকেট জগতে আবারো এই খেলাটার শুরু হওয়া নিয়ে আলোচনা চলছে। কিন্তু এর মধ্যে আরো একটি আলোচনা চলছে, আর তা হলো আইসিসির পরবর্তী চেয়ারম্যানের নিযুক্তি নিয়ে। ইংল্যান্ডের প্রাক্তন খেলোয়াড় আর কমেন্টেটর ডেভিড গাওয়ার আর দক্ষিণ আফ্রিকার বোর্ডের ডাইরেক্টর অফ ক্রিকেট আর প্রাক্তন অধিনায়ক গ্রীম স্মিথও বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীকে আইসিসির পরবর্তী চেয়ারম্যান পদের দাবীদার বলেছেন। এই তালিকায় এখন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানোরিয়ার নামও শামিল হয়ে গিয়েছে। নিজের ইউটিউব চ্যানেলে এই ব্যাপারে দানিশ জানিয়েছেন,

“এখন চলছে যে কে শশাঙ্ক মনোহরজির পরে আইসিসির চেয়ারম্যান হবেন। ডেভিড গাওয়ার কথা বলেছেন আর তারপর গ্রীম স্মিথ সেটা এগিয়ে নিয়ে গিয়েছেন যে সৌরভ গাঙ্গুলীর আইসিসির পরবর্তী চেয়ারম্যান হওয়া উচিত। আমারো মত যে এমনটাই হওয়া উচিত। আইসিসির চেয়ারম্যান হওয়ার জন্য সৌরভ গাঙ্গুলীজিই সঠিক ব্যক্তি”।

দানিশ কানোরিয়া জানিয়েছেন কেনো আইসিসির চেয়ারম্যান হবেন সৌরভ

পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা 2

বর্তমান বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গিলী প্রশংসা করে দানিশ কানোরিয়া বলেছেন যে,

“তার জন্য বেশকিছু কারণও রয়েছে। যার মধ্যে সবার প্রথম হলো উনি যে ধরণের খেলোয়াড়, তার ব্যবহার যেমন। যে রকমভাবে তিনি ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন আর দলের খেলার ধরণ সম্পূর্ণভাবে বদলে দিয়েছেন। দ্বিতীয়ত উনি যেভাবে প্রথম বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশন আর তারপর জয় শাহের সঙ্গে মিলে বিসিসিআইকে চালিয়েছেন তা ভীষণই ভালো। আইপিএল নিয়ে উনি সবকিছু সঠিকভাবে সামলেছেন। তার অভিজ্ঞতাও অনেক বেশি কাজে আসতে পারে। এই কারণে উনি আইসিসি চেয়ারম্যান পদের জন্য সবচেয়ে সঠিক ব্যক্তি। আমার তো এটাই মত যে তারই ওই পদ সামলানো উচিৎ”।

জগমোহন ডালমিয়াকে নিয়েও বলেছেন দানিশ

পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা 3

আইসিসিকে ভীষণই ভালোভাবে সামলানো জগমোহন ডালমিয়ার উল্লেখ করে দানিশ কানোরিয়া সৌরভ গাঙ্গুলীর ব্যাপারে বলেছেন যে,

“জগমোহন ডালমিয়াও ভীষণই ভালো কাজ করেছিলেন। এখন যদি সৌরভ গাঙ্গুলী আসেন তো তাহলে ক্রিকেটারদের জন্য অনেক ভালো কাজ হবে। আবারো খেলোয়াড়দের কথা শোনা হবে। খেলোয়াড়দের এমন পদে আসায় সবার কথা ওখান পর্যন্ত পৌঁছতে পারবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *