INDvsBAN: বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে ভারত সেমিফাইনালে করল জায়গায়, দেখুন স্কোরবোর্ড

ভারতীয় দল আর বাংলাদেশের দলের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ৪০তম ম্যাচ বার্মিংহ্যামের এজবাস্টনে খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ভারতীয় দল ২৮ রানে জিতে নিয়েছে। এই ম্যাচ জেতার সঙেগি ভারত সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। ভারতের এটি টুর্নামেন্টে ষষ্ঠ জয় ছিল। অন্যদিকে বাংলাদেশের দলের এটি টুর্নামেন্টের চতুর্থ হার ছিল, আর তারা এই টুর্নামেন্ট থেকেও ছিটকে গেল।

ভারত করে ৩১৪ রানের বিশাল স্কোর

INDvsBAN: বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে ভারত সেমিফাইনালে করল জায়গায়, দেখুন স্কোরবোর্ড 1

এই ম্যাচের টস ভারত জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাত করে ভারতীয় দলের শুরুটা দুর্দান্ত থেকেছে। প্রথম উইকেটের হয়ে ওপেনার রোহিত শর্মা আর কেএল রাহুল ২৯.২ ওভারে ১৮০ রান যোগ করেন।
যদিও ওপেনার রোহিত শর্মার আউট হওয়ার পরই ভারতীয় দলের ইনিংস নড়বড়ে হয়ে যায় আর নিয়মিত অন্তরালে উইকেট পড়তে থাকে। যেমন তেমনভাবে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রান করতে সফল হয়। ভারতীয় দলের হয়ে ৯২ বলে ১০৪ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেন রোহিত শর্মা। অন্যদিকে কেএল রাহুলও দলের হয়ে ৯২ বলে ৭৭ রান করেন। তরুণ ব্যাটসম্যান ঋষভ পন্থও ৪১ বলে ৪৮ রান করেন।
বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর রহমান দুর্দান্ত বল করে নিজের কোটার ১০ ওভারে ৫৯ রান দিয়ে ৫ উইকেট নেন। অন্যদিকে সাকিব আল হাসানও নিজের কোটার ১০ ওভারে ৪১ রান দিয়ে ১ উইকেট নেন।

বাংলাদেশ করতে পারে মাত্র ২৮৬ রান

INDvsBAN: বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে ভারত সেমিফাইনালে করল জায়গায়, দেখুন স্কোরবোর্ড 2

জবাবে লক্ষ্য তারা করতে নামা বাংলাদেশের শুরুটা খারাপ হয় আর দলের প্রথম উইকেট তামিম ইকবালের (২২) রূপে দলের মাত্র ৩৯ রানের মাথায় পড়ে। এরপর ব্যাট করতে আসা সাকিব আল হাসান দুর্দান্ত ব্যাটিং করছিলেন, কিন্তু অন্যদিকে বাংলাদেশের দল নিয়মিত অন্তরালে উইকেট হারাতে থাকে। ভারতীয় দলের দুর্দান্ত বোলিংয়ের সামনে বাংলাদেশ দল ৪৮ ওভারে মাত্র ২৮৬ রানই করতে পারে আর অলআউট হয়ে যায়। বাংলাদেশ দলের হয়ে সাকিব আল হাসান ৭৪ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। অন্যদিকে মহম্মদ সইফুদ্দিন ৩৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন। ভারতীয় দলের হয়ে হার্দিক পাণ্ডিয়া ১০ ওভারে ৬০ রান দিয়ে মোট তিনটি উইকেট নেন। অন্যদিকে জসপ্রীত বুমরাহও ১০ ওভারে ৫৫ রান দিয়ে ৪ উইকেট হাসিল করেন।

এখানে দেখুন ম্যাচের সম্পূর্ণ স্কোরবোর্ড

INDvsBAN: বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে ভারত সেমিফাইনালে করল জায়গায়, দেখুন স্কোরবোর্ড 3
INDvsBAN: বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে ভারত সেমিফাইনালে করল জায়গায়, দেখুন স্কোরবোর্ড 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *