INDvsSL: রোহিত-রাহুলের সেঞ্চুরি ইনিংসের সৌজন্যে ভারত শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল, দেখুন স্কোরবোর্ড

ভারত আর শ্রীলঙ্কার মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর ৪৫তম ম্যাচ লীডসের হেডিংলে ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচকে নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ভারতীয় দল ৭ উইকেটের ব্যবধানে জিতে নিয়েছে। এটা ভারতের এই টুর্নামেন্টের সপ্তম জয়। অন্যদিকে এটি শ্রীলঙ্কার এই টুর্নামেন্টের চতুর্থ হার ছিল। যদিও এই ম্যাচ জেতার আগেই ভারত সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল।

শ্রীলঙ্কা খাড়া করে ২৬৪ রানের বড়ো স্কোর

INDvsSL: রোহিত-রাহুলের সেঞ্চুরি ইনিংসের সৌজন্যে ভারত শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল, দেখুন স্কোরবোর্ড 1

এই ম্যাচের টস শ্রীলঙ্কা দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা দলের শুরুটা খারাপ হয় আর দলের শুরুর চারটি উইকেট মাত্র ৫৫ রানেই পড়ে যায়। এরপর পঞ্চম উইকেটের জন্য অ্যাঞ্জেলো ম্যাথিউজ আর লাহিরু থিরিমানে ১২৪ রানের পার্টনারশিপ গড়েন। এই দুজনের দুর্দান্ত পার্টনারশিপের সৌজন্যে শ্রীলঙ্কা দল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৪ রানের স্কোর করতে সফল হয়। শ্রীলঙ্কা দলের হয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১২৮ বলে ১১৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে দলের হয়ে লাহিরু থিরিমানে ৬৮ বলে ৫৩ রান করেন। ভারতের হয়ে জসপ্রীত বুমরাহ দুর্দান্ত বোলিং করে নিজের কোটার ১০ ওভারে মাত্র ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন।

রাহুল-রোহিতের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে জেতে ভারত

INDvsSL: রোহিত-রাহুলের সেঞ্চুরি ইনিংসের সৌজন্যে ভারত শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল, দেখুন স্কোরবোর্ড 2

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দলের দুই ওপেনার রোহিত শর্মা আর কেএল রাহুল শুরু থেকে দুর্দান্ত প্রদর্শন করেন আর ১৮৯ রানের এক দুরন্ত পার্টনারশিপ গড়েন। এই দুই ব্যাটসম্যানের দুর্দান্ত পার্টনারশিপ ভারতের জয় পাকা করে ফেলে। ভারত ২৬৫ রানের এই লক্ষ্যকে রোহিত শর্মা আর কেএল রাহুলের দুর্দান্ত সেঞ্চুরি ইনিংসের সৌজন্যে ৪৩.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। রোহিত শর্মা যেখানে ভারতীয় দলের হয় ৯৪ বলে ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন, সেখানে দলের হয়ে কেএল রাহুল ১১৮ বলে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। শ্রীলঙ্কার হয়ে লাসিথ মালিঙ্গা, ইসরু উদানা আর কসুন রজিতা একটি করে উইকেট নেন।

এখানে দেখুন ম্যাচের সম্পূর্ণ স্কোরবোর্ড

INDvsSL: রোহিত-রাহুলের সেঞ্চুরি ইনিংসের সৌজন্যে ভারত শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল, দেখুন স্কোরবোর্ড 3
INDvsSL: রোহিত-রাহুলের সেঞ্চুরি ইনিংসের সৌজন্যে ভারত শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল, দেখুন স্কোরবোর্ড 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *