BANvsWI: ম্যাচে হল ৮টি রেকর্ডস, শাকিব আল হাসান গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড

বাংলাদেশের দল বিশ্বকাপ ২০১৯এর ২৩তম ম্যাচে ওয়েস্টইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়েছেন। এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সেই রেকর্ডসের ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডসের দিকে:

BANvsWI: ম্যাচে হল ৮টি রেকর্ডস, শাকিব আল হাসান গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড 1

১. বিশ্বকাপে বাংলাদেশের এটি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম জয়। এর আগে বিশ্বকাপে দুই দল ৩বার মুখোমুখি হয়েছে, যারমধ্যে তিনটি ম্যাচই ওয়েস্টইন্ডিজের দল জিতেছে।

২. শাকিব আল হাসান আজ নিজের ওয়ানডে ক্রিকেট কেরিয়ারের নবম সেঞ্চুরি করলেন।

৩. শাকিব আল হাসান এই বিশ্বকাপে আজ দ্বিতীয় সেঞ্চুরি করলেন। জো রুট আর রোহিত শর্মার পর তিনি এই বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করা তৃতীয় খেলোয়াড় হলেন।

BANvsWI: ম্যাচে হল ৮টি রেকর্ডস, শাকিব আল হাসান গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড 2

৪. শাকিব আল হাসান আজ লাগাতার পঞ্চম ইনিংসে ৫০ এর বেশি স্কোর করলেন। তার আগে ২০১২য় একমাত্র তামিম ইকবালই বাংলাদেশের হয়ে লাগাতার ৫টি ইনিংসে ৫০ এর বেশি স্কোর করেছেন।

৫. শাকিব আল হাসান আজ নিজের ওয়ানডে ক্রিকেট কেরিয়ারের ৬০০০ রান পূর্ণ করলেন। তিনি তামিম ইকবালের পর বাংলাদেশের হয়ে ৬০০০ রান করা দ্বিতীয় খেলোয়াড় হলেন।

৬.ওয়ানডে ক্রিকেটে ৬০০০ রান করা আর ২৫০র বেশি উইকেট নেওয়া শাকিব আল হাসান চতুর্থ খেলোয়াড় হএন। তার আগে জ্যাক কালিস, শাহিদ আফ্রিদি আর সনত জয়সূর্যা ওয়ানডে ক্রিকেটে ৬০০০ রান আর ২৫০ বেশি উইকেট নিয়েছেন।

BANvsWI: ম্যাচে হল ৮টি রেকর্ডস, শাকিব আল হাসান গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড 3

৭. শাই হোপ আজ বাংলাদেশের বিরুদ্ধে লাগাতার তৃতীয়বার ৫০ এর বেশি রানের ইনিংস খেলেন।

৮. বাংলাদেশের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এটি ১৫তম জয় ছিল। এর আগে দুই দেশের মধ্যে মোট ৩৭টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ২১টি ম্যাচ ওয়েস্টইন্ডিজ দল জিতেছিল বাকি ১৪টি ম্যাচ জিতেছিল বাংলাদেশ

Leave a comment

Your email address will not be published.