মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০১৯এর ফাইনাল ম্যাচে রবিবার ১২মে হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।এই ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ১ রানের ব্যবধানে জিতে নিয়েছে সেই সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের ট্রফির উপর চতুর্থবার নিজেদের কব্জা করল।

মুম্বাই ইন্ডিয়ান্স করেছিল ১৪৯ রানের স্কোর

এই ম্যাচের টস মুম্বাই ইন্ডিয়ান্সের দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের শুরুটা দুর্দান্ত হয় দলের ওপেনার কুইন্টন ডি’কক আর রোহিত শর্মা প্রথম উইকেটের হয়ে ৪.৫ ওভারে ৪৫ রান যোগ করেন। কুইন্টন ডি’ককের আউট হওয়ার পরই চেন্নাইয়ের বোলাররা মুম্বাই ইন্ডিয়ান্সের উপর চাপ তৈরি করে ফেলে আর নিয়মিত ব্যবধানে মুম্বাই ইন্ডিয়ান্সের উইকেট পড়া শুরু হয়। শেষের কিছু ওভারে পোলার্ড কিছু বড় শট মেরে মুম্বাইকে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৯ রানে পৌঁছে দেন।
মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সবচেয়ে বেশি ২৫ বলে ৪১ রানের ইনিংস কায়রণ পোলার্ড খেলেন। অন্যদিকে দলের হয়ে ১৭ বলে ২৯ রানের ইনিংস খেলেন কুইন্টন ডি’কক। চেন্নাইয়ের হয়ে দীপক চাহার দুর্দান্ত বোলিং করে ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ৩ উইকেট হাসিল করেন।

চেন্নাই করতে পারে মাত্র ১৪৮ রান

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে চেন্নাইয়ের শুরুটাও ভাল হয় ফাফ দু’প্লেসি আর শেন ওয়াটসন প্রথম উইকেটের হয়ে ৩.৬ ওভারে ৩৩ রান যোগ করেন। যদিও ফাফ দু’প্লেসির আউট হওয়ার পর চেন্নাইয়ের ইনিংস নড়বড়ে হয়ে যায় আর নিয়মিত ব্যবধানে তারা উইকেট হারাতে থাকে। এক দিক থেকে ওয়াটসন দলকে জেতানোর প্রচেষ্টা করেন, কিন্তু অন্য প্রান্ত থেকে সাহায্য না পাওয়ার কারণে তিনি চেন্নাইকে জেতাতে সক্ষম হননি। মুম্বাই ইন্ডিয়ান্সের দুর্দান্ত বোলিংয়ের সামনে চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৭উইকেট হারিয়ে মাত্র ১৪৮ রানই করতে পারে। চেন্নাইয়ের হয়ে সবচেয়ে বেশি ৫৯ বলে ৮০ রান করেন ওয়টসন। অন্যদিকে দু’প্লেসি ১৩ বলে ২৬ রান করেন। মুম্বাইয়ের হয়ে বুমরাহ ৪ ওভারে ১৬ রান দিয়ে দুই উইকেট নেন।

জাদেজা ওয়াটসনের এই ভুলে ম্যাচ হারল চেন্নাই

এই ম্যাচে শেন ওয়াটসন আর রবীন্দ্র জাদেজার একটি করে ভুলের কারনেই চেন্নাইকে ম্যাচ হারতে হয়। চেন্নাইয়ের ইনিংসের ১৯.৪ ওভারে তিনি ২ রান না হওয়া সত্ত্বেও জোর করে দু রান নিতে গিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। যা এই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায়। যদি তিনি শেষ পর্যন্ত টিকে থাকতেন তাহলে এই ম্যাচ সহজেই জিততে পারত চেন্নাই। অন্যদিকে চেন্নাইয়ের শেষের ওভারের পঞ্চম বলে শার্দূল ঠাকুরের স্ট্রাইকে এক রান না নিয়ে দু রান নেন রবীন্দ্র জাদেজা। জাদেজা শার্দূলের চেয়ে ভাল ব্যাটসম্যান। যদি এক রান নিয়ে তিনি স্ট্রাইকে থাকতে তাহলে হয় এই ম্যাচ সুপার ওভারে নিয়ে যেতে পারতেন তিনি বা এই ম্যাচ জিততে পারত চেন্নাই। কিন্তু জাদেজা তা না করে দু রান নিয়ে ননস্ট্রাইক এন্ডে গিয়ে শার্দূলকে শেষ বলে ব্যাট করতে দেন। ম্যাচ শেষে যা নিয়ে ধোনিকেও কথা বলতে দেখা যায় জাদেজার সঙ্গে।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...