কেকেআরের বিজয় রথ থামাতে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে সিএসকে

আইপিএল ২০১৯ এর ২৩তম লীগ ম্যাচে চেন্নাই সুপার কিংস আর কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হবে। এই ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে রাত ৮টা থেকে খেলা হবে। দুই দল এখনো পর্যন্ত ৫টি করে ম্যাচ খেলেছে আর তাতে চারটি জয় হাসিল করেছে। কেকেআরের হয়ে অ্যান্দ্রে রাসেল দুর্দান্ত ফর্মে রয়েছেন অন্যদিকে সিএসকের স্পিন বোলাররাও ব্যাটসম্যানদের লাগাতার সমস্যায় ফেলে চলেছেন। এবার দেখে নেওয়া যাক এই ম্যাচের জন্য কেমন হতে পারে সিএসকের দল।

শেন ওয়াটসন

চেন্নাইয়ের ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন গত মরশুমে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। এই মরশুমে তিনি নিজের সেই প্রদর্শনের পুনরাবৃত্তি করতে ব্যর্থ হয়েছেন। কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে তিনি নিজের ফর্মে ফেরার সংকেত দিয়েছিলেন। এই ম্যাচে তিনি বড় ইনিংস খেলে দলকে জয় এনে দিতে চাইবেন।

ফাফ দু’প্লেসি

চেন্নাই সুপার কিংস প্রথম চারটি ম্যাচে বেঞ্চে বসে থাকার পর কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ফাফ দু’প্লেসিকে সুযোগ দিয়েছিল। ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে ফাফ দুর্দান্ত হাফসেঞ্চুরি করে দলকে ভাল শুরু দিয়েছিলেন। কেকেআরের কাছে ভাল স্পিনার রয়েছে তার তাদের সামনে দু’প্লেসির বড়ো দায়িত্ব থাকবে।

সুরেশ রায়না

আইপিএলের সবচেয়ে ভাল ব্যাটসম্যানদের মধ্যে শামিল সুরেশ রায়না এই মরশুমে বেশ কিছু ভাল শুরু করেছেন কিন্তু তা লম্বা ইনিংসে পরিবর্তিত করতে পারেন নি। তার ফর্ম দলের জন্য চিন্তার বিষয় হয়ে রয়েছে। এই ম্যাচে তিনি তার ছন্দ ফিরে পেতে চাইবেন।

মহেন্দ্র সিং ধোনি

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করা ধোনি মুম্বাই ইন্ডিয়ান্সের অভিজ্ঞ বোলারদের সামনে টিকে থাকতে পারেন নি। পাঞ্জাবের বিরুদ্ধে তিনি স্লো শুরু করার পরও শেষ দু ওভারে যথেষ্ট দ্রুত রান করেছিলেন। ধোনির সামনে এই ম্যাচে সবচেয়ে বড় চ্যালেঞ্জ কেকেআরের স্পিন ত্রয়ীর সামনে টিকে থাকা।

আম্বাতি রায়ডু

ওপেনিং ব্যাটসম্যান হিসেবে লাগাতার ফ্লপ হওয়ার পর আম্বাতি রায়ডুকে সিএসকে মিডল অর্ডারে খেলার সুযোগ দিয়েছে। পাঞ্জাবের বিরুদ্ধে অপরাজিত ২২ রান করে তিনি ফর্মে ফেরার সংকেত দিয়েছেন।

কেদার জাধব

কেদার জাধব মুম্বাইয়ের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করেছিলেন। এই মরশুমে তার ব্যাট থেকে রান বেরিয়েছে কিন্তু তার স্ট্রাইকরেট ১০০ থেকেও নীচে থেকেছে। ফিনিশারের ভূমিকায় থাকা কেদার জাধব এই ম্যাচে সিএসকের জন্য দ্রুত রান করতে চাইবেন।

রবীন্দ্র জাদেজা

রবীন্দ্র জাদেজা সিএসকের জন্য বল হাতে লাগাতার ভাল প্রদর্শন করেছেন। পাঞ্জাবের বিরুদ্ধেও তিনি ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়েছিলেন। যদিও তার ব্যাট হাতে পারফর্মেন্সে পড়তি দেখা গিয়েছে। সুযোগ পেলে তিনি ব্যাট হাতে নিজের ছন্দ ফিরে পেতে চাইবেন।

হরভজন সিং

সিএসকের দল এই মরশুমে হরভজন সিংকে মাত্র ৩টি ম্যাচে খেলার সুযোগ দিয়েছে। এর মধ্যে দুটি ম্যাচে তিনি ম্যান অফ দ্য মাচ পুরস্কার পেয়েছেন। চেন্নাইয়ের স্লো আর টার্নিং পিচে কেকেআরের ব্যাটসম্যানদের জন্য তিনি বড়ো সমস্যা হয়ে দাঁড়াতে পারেন।

দীপক চহের

জোরে বোলার দীপক চহের এই মরশুমে পাওয়ার প্লেতে দুর্দান্ত বোলিং করেছেন। প্রথম চার ম্যাচে তিনি শুধু শুরুর দিকে বোলিং পেয়েছিলেন, কিন্তু পাঞ্জাবের বিরুদ্ধে ডোয়েন ব্র্যাভোর অনুপস্থিতিতে তিনি শেষ ওভারেও দুর্দান্ত বোলিং করেছিলেন।

স্কট কুগলেইজন

সিএসকের আহত জরে বোলার লুঙ্গি এনগিডির জায়গায় নিউজিল্যাণ্ডের জোরে বোলার স্কট কুগ্লেইজনকে দলে শামিল করা হয়েছে। স্কট পাঞ্জাবের বিরুদ্ধে শুরুর ওভারে দামী প্রমানিত হয়েছিলেন, কিন্তু শেষে তিনি যথেষ্ট কৃপণ বোলিং করেছিলেন। এই ম্যাচে তাকে অ্যান্দ্রে রাসেলের সামনে বোলিং করতে হতে পারে।

ইমরান তাহির

চেন্নাইয়ের হয়ে অভিজ্ঞ ইমরান তাহির এই মরশুমে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। এখনো পর্যন্ত খেলা ৫টি ম্যাচে তিনি মাত্র ৫.৩৮ এর ইকোনমি রেটে রান দিয়ে ৭টি উইকেট নিয়েছেন। স্পিন সহায়ক পিচে কেকেকআরের ব্যাটসম্যানদের তাহিরের থেকে সাবধান থাকার প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...