কে এই সঞ্জীব গুপ্তা, যিনি ৪০০র বেশি ইমেল করে শচীন, দ্রাবিড় আর গাঙ্গুলীর মত তারকাদের নাড়িয়ে দিয়েছে 1

ভারতীয় ক্রিকেটে গত কিছুদিনে একটা সমস্যা বেড়েই চলেছে। তা হল কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলা। এখনো পর্যন্ত ভারতের বেশ কিছু তারকার উপর কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলা বিসিসিআইয়ের এথিক্স অফিসারকে দেওয়া হয়েছে। সম্প্রতিই নতুন সিএসি কমিটির সদস্যদের বিরুদ্ধেও কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলা নথিভুক্ত করা হয়েছে। এই সবকিছুর বিরুদ্ধে অভিযোগ দেওয়া একমাত্র ব্যক্তি সঞ্জীব গুপ্তা। যার ব্যাপারে অনেক ইন্টারেস্টিং কথা রয়েছে।

মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত সঞ্জীব গুপ্তা

কে এই সঞ্জীব গুপ্তা, যিনি ৪০০র বেশি ইমেল করে শচীন, দ্রাবিড় আর গাঙ্গুলীর মত তারকাদের নাড়িয়ে দিয়েছে 2

এই ব্যক্তি গত কিছু বছরে সিওএ আর বিসিসিআইয়ের জন্য কা বাড়িয়ে রেখেছেন। গত ৩ বছরে সঞ্জীব গুপ্তা সিওএকে প্রায় ৪০০ ইমেল পাঠিয়েছেন। তার প্রায় ১০০ ইমেল বিসিসিআইয়ের ভেতর চলা কিছু মামলাকে প্রকাশ করে। শচীন তেন্ডুলকর আর ভিভিএস লক্ষ্মণ আর রাহুল দ্রাবিড়কে কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলায় সঞ্জীব গুপ্তার ইমেলের মাধ্যমেই সামনে এসেছিল। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরের মতে সঞ্জীব গুপ্তা মিডিয়ার সঙ্গে যুক্ত থাকতে, কিন্তু তিনি কোনো ইন্টারভিউ দেন না আর সেই সঙ্গেই তার একটিও ছবি এখনো পর্যন্ত সামনে আসেনি। গুপ্তা ইমেল পাঠানোর কারণ জানিয়ে বলেন যে আমার এই ব্যক্তিদের সঙ্গে কোনো শত্রুতা নেই। কিন্তু ওদের দ্বারা সমস্ত নিয়মের পালন না হওয়ায় নিরাশ হয়ে ইলেল পাঠাই। সঞ্জীব গুপ্তার বয়েস ৪৫।

সঞ্জীব গুপ্তার বিসিসিআইয়ের সমস্ত নিয়ম মুখস্ত

কে এই সঞ্জীব গুপ্তা, যিনি ৪০০র বেশি ইমেল করে শচীন, দ্রাবিড় আর গাঙ্গুলীর মত তারকাদের নাড়িয়ে দিয়েছে 3

সিওএর এক সদস্য নাম না প্রকাশ করার শর্তে জানিয়েছেন যে সঞ্জীব গুপ্তার বিসিসিআইয়ের পুরো সংবিধান মুখস্ত। যদি তাকে যে কোনো অংশের ব্যাপারে জিজ্ঞাসা করা হয় তো তিনি তার পেজ নাম্বারও বলে দিতে পারে। সিওএর সেই সদস্য আরো জানিয়েছেন যে উনি নিজের মেলেও ভালভাবে নিয়মগুলো উল্লেখ করেন। এমপি ক্রিকেট অ্যাসোসিয়েসনের সঙ্গে যুক্ত সঞ্জয় জগদালে একটি ঘটনার কথা উল্লেখ করে বলেছেন যে একবার অ্যাসোসিয়েশনের কিছু মানুষ তাকে অপমান করেছিল। গুপ্তা সেই সময় সকলের নজরে আসেন যখন তার মেলের মাধ্যমেই শচীন আর লক্ষ্মণের বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হয়। তিনি ‘ওয়ান ম্যান ওয়ান পোষ্ট” নিয়মের অন্তর্গত সেই মেল পাঠিয়েছিলেন।

এখন কপিলদেবের পেছেন পড়েছেন সঞ্জীব

কে এই সঞ্জীব গুপ্তা, যিনি ৪০০র বেশি ইমেল করে শচীন, দ্রাবিড় আর গাঙ্গুলীর মত তারকাদের নাড়িয়ে দিয়েছে 4

তার জ্ঞান দেখে বিসিসিআইয়ের আধিকারিকরাও তার ফোন নাম্বার নিচ্ছিলেন। তিনি বিসিসিআইয়ের বেশ কিছু সিদ্ধান্তের বিরুদ্ধে নিজের আওয়াজ তোলেন। কিছু দিন আগেই দিল্লির একজন উকিল তাকে আইনি নোটিশ পাঠিয়েছিলেন, যার জবাব তিনি সেই মেজাজেই দিয়েছেন। এখন তিনি কপিল দেবের বিরুদ্ধে মেল করছেন। কপিল দেব যদিও এখন সিএসির পদ ছেড়ে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *